অনলাইনে ছবি বিক্রি করে আয় করার সেরা ৫ টি ওয়েবসাইট [এখানে দেখুন]

আপনি কি জানেন বর্তমানে অনলাইনে ছবি বিক্রি করে আয় করা যায়। আপনি এই কথাটা শুনে অবশ্যই হয়তো অবাক হচ্ছেন যে আসলেই কি অনলাইনে ছবি বিক্রি করে আয় করা যায়। হ্যাঁ বন্ধুরা অবশ্যই। আপনি যদি ভালো কোয়ালিটির ছবি ক্যামেরার সাহায্যে বা মোবাইলের সাহায্যে তুলতে পারেন তাহলে সেই ছবিগুলি অনলাইনের মাধ্যমে বিক্রি করতে পারবেন।

আপনি কি ছবি তুলতে অনেক ভালোবাসেন? আপনি যদি ঘন্টার পর ঘন্টা ছবি তোলার প্রতি আগ্রহী হয়ে থাকেন তাহলে আপনিও অনলাইনের মাধ্যমে ছবি বিক্রি করে টাকা ইনকাম করতে পারবেন।

আপনি যদি ছবি বিক্রি করে আয় করতে চান তাহলে আপনাকে কিছু অনলাইন ওয়েবসাইট খুঁজে বের করতে হবে যেগুলোর মাধ্যমে আপনি ছবি আপলোড করে টাকা ইনকাম করতে পারবেন।

আপনি যখন ছবি তুলবেন তখন আপনার কাছে একটি স্মার্ট এন্ড্রয়েড মোবাইল ফোন বা ক্যামেরা থাকতে হবে। আপনি যদি ভাল কোয়ালিটির ছবি তুলতে পারেন তাহলে আর কোন চিন্তা নেই। আপনার মোবাইল ক্যামেরা ক্যামেরা দিয়ে ছবি তোলার সময় যদি ছবিগুলো কোয়ালিটি সম্পন্ন হয় সেগুলো আপনি কোয়ালিটি সম্পন্ন করে নিতে পারবেন মোবাইল বা কম্পিউটার সফটওয়্যার গুলো দিয়ে।

আপনি যদি ছবি তোলার পর ছবি গুলো ভালোভাবে এডিটিং করতে চান তাহলে আপনার মোবাইল দিয়ে ছবি এডিটিং করতে পারবেন। আমরা এই পেজে একটি পোস্ট করেছি সেটি হচ্ছে মোবাইল দিয়ে ছবি এডিট করার উপায় আপনি চাইলে সেটি দেখে নিতে পারেন।

আপনি যদি অনলাইনে ছবি বিক্রি করে আয় করেন তবে আপনাকে সে সকল ওয়েবসাইট গুলো খুজে বের করতে হবে। আমরা জানি আপনারা তো অনলাইনে অনেক ধরনের ওয়েবসাইট ভিজিট করেন কিন্তু কখনো কি ছবি বিক্রি করার ওয়েবসাইটে প্রবেশ করেছেন? যদি আপনার উত্তর না হয় তবে আমরা এখানে আপনাকে দেখাবো কি ধরনের ওয়েবসাইটে আপনি ছবি বিক্রি করে টাকা ইনকাম করতে পারবেন।

অনলাইনে ছবি বিক্রি করে আয় করার সেরা ৫ টি ওয়েবসাইট [এখানে দেখুন]
অনলাইনে ছবি বিক্রি করে আয় করার সেরা ৫ টি ওয়েবসাইট [এখানে দেখুন]
আমরা যে আপনাকে দেখাবো সেগুলোতে অনলাইনে ছবি বিক্রি করে আয় করছে অনেক ফটোগ্রাফাররা। আপনি যদি একজন শিক্ষার্থী বা চাকরিজীবী হয়ে থাকেন তবে প্রত্যেকে এই কাজটি করতে পারবেন।

অনলাইনে ছবি বিক্রি করার কাজটি অনেক সহজ এটি যে কেউ করতে পারে অবসর টাইমে। আপনি আপনার মেধাকে ও পারদর্শিতা কে কাজে লাগিয়ে যথেষ্ট টাকা অনলাইন থেকে ছবি বিক্রি করে আয় করতে পারবেন। বর্তমানে শিক্ষার্থীদের জন্য ও বেকার যুবক যুবতীদের জন্য অনলাইনে ছবি বিক্রি করে আয় করার একটি দুর্দান্ত উপায়।

অনলাইনে ছবি বিক্রি করে আয় করার সহজ উপায়

আপনার মনে প্রশ্ন জাগতে পারে যে আসলেই কি অনলাইনে ছবি বিক্রি করে টাকা আয় করা যায়। এবং কিভাবে অনলাইনে ছবি বিক্রি করে আয় করতে হয়।

আপনি যদি এ বিষয়ে কোন ধারণা না পেয়ে থাকেন তবে চিন্তার কোন কারণ নেই আমরা এখানে আপনাকে দেখাব কিভাবে অনলাইনে ছবি বিক্রি করে আয় করা যায়।

আপনাকে শুধু একটি কাজ করতে হবে সেটি হচ্ছে আমাদের এই লেখাগুলো মনোযোগ সহকারে পড়া। কারণ আমরা এখানে আপনাকে বোঝানোর জন্য কিছু বিষয়ে বলব সেগুলো অনুসরণ করুন।

আমরা জানি অনেকে অনলাইনে আয় করার জন্য অনেক বিষয় নিয়ে সার্চ করে থাকেন যেমন অনলাইনে মোবাইল দিয়ে আয় করার উপায়, ওয়েবসাইট তৈরি করার উপায়, ইউটিউব থেকে আয় করার উপায় ইত্যাদি বিষয়ে সার্চ করে টাকা ইনকাম করার চেষ্টা করেন।

কিন্তু আপনার মন মত এখনো কোন কাজ পাচ্ছেন না। তাই আপনি যদি এই আর্টিকেলটি পড়েন তাহলে আপনি অনেক পরিস্কার হয়ে যাবেন যে অনলাইনের মাধ্যমে সহজ উপায়ে কিভাবে টাকা ইনকাম করা যায়।

আমরা আমাদের শিরোনামে দিয়েছি অনলাইনে কিভাবে ছবি বিক্রি করে টাকা আয় করবেন সে বিষয়ে জানতে নিচের ধাপ গুলো দেখুন।

কিভাবে অনলাইনে ছবি বিক্রি করে আয় করবেন?

আপনি যদি অনলাইনে মাধ্যমে ছবি বিক্রি করে টাকা ইনকাম করতে চান তাহলে আপনার কাছে একটি ভালো কোয়ালিটির মোবাইল ক্যামেরা বা ক্যামেরা থাকতে হবে।

আপনার মধ্যে ক্রিটিভিটি থাকতে হবে যে আপনি ভালো কোয়ালিটির ছবি তুলতে পারেন কিনা। আপনি যদি মোবাইল দিয়ে বাক ক্যামেরা দিয়ে ফটোগ্রাফি করতে পারেন তাহলে আপনাকে অভিনন্দন।

আপনি ফটোগ্রাফি করে অনলাইন থেকে টাকা ইনকাম করার জন্য প্রস্তুত আছেন। আপনি যদি উক্ত কাজগুলো করতে পারেন তবে আর সময় নষ্ট না করাই উত্তম। আপনি যদি উক্ত দক্ষতাকে কাজে লাগিয়ে বিভিন্ন ওয়েবসাইটে আপনার তোলা ছবিগুলো বিক্রি করতে পারেন তবে ভালো পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন।

আমরা জানি বর্তমানে অনেক ছেলে মেয়ে আছে যারা, facebook-twitter বিভিন্ন সোশ্যাল মিডিয়াতে তাদের ছবি আপলোড করে থাকেন। এছাড়া আপনি হয়তো শখের বশে অনেক ধরনের ছবি তুলে থাকেন। । এমনও দেখা যায় আপনার বন্ধুদেরকে প্রতিনিয়ত বিনা পয়সায় ছবি তুলে দেন। এই সকল কাজ করে আপনি কোন টাকা ইনকাম করতে পারবেন না অযথা সময় নষ্ট হবে বা হচ্ছে।

আমরা আপনাকে যে ওয়েবসাইটগুলো সাথে পরিচয় করে দিব সেখানে আপনি যদি নিয়মিতভাবে ভালো কোয়ালিটির ছবি আপলোড করতে পারেন তাহলে ভালো টাকা ইনকাম করতে পারবেন। তবে আপনি

ছবি গুলো বিক্রি করে কত টাকা ইনকাম করতে পারবেন সেটা পুরোপুরি আপনার উপর এবং আপনি যে ওয়েবসাইটে আপলোড করবেন সে ওয়েবসাইটের উপর নির্ভর করে ছবি বিক্রি করে কত টাকা আয় করা সম্ভব।

উক্ত কথাটি বলার কারণ হচ্ছে আপনি যদি কোয়ালিটি সম্পন্ন ছবি না তুলতে পারেন তবে আপনার ইনকাম কম হবে আর যদি ভাল মানের কোন ছবি আপলোড করতে পারেন তাহলে আপনার ইনকাম বেশি হবে।

তাই এক কথায় বলা যায় আপনি ওয়েবসাইটগুলোতে যত বেশি ছবি আপলোড করবেন তত বেশি টাকা আয় করতে পারবেন। আমরা জানি বর্তমানে অনেক সুন্দর সুন্দর দৃশ্যের ছবি দেশে-বিদেশে অনেক চাহিদা রয়েছে। আপনি ছবি বিক্রি করে অনলাইনের মাধ্যমে একটি কর্মক্ষেত্র সৃষ্টি করতে পারেন।

ক্যামেরায় তোলা ছবিগুলো অনলাইনে কোথায় বিক্রি করবেন?

আপনার মনে হয়তো একটি প্রশ্ন জাগতে পারে যে ক্যামেরায় তোলা ছবিগুলো অনলাইনে কোথায় বিক্রি করতে হবে। এ বিষয়ে জানতে আপনার কোনো চিন্তা করতে হবে না আমরা আপনাকে সঠিক তথ্য প্রদান করব।

আমরা জানি অনলাইনে ছবি বিক্রি করার অনেক ধরনের ওয়েবসাইট রয়েছে, সেসকল ওয়েবসাইটের মধ্যে আমরা কিছু গুরত্বপূর্ন ওয়েবসাইট দেখাবো যেখানে আপনি নিজের তোলা ছবিগুলো আপলোড করার সুযোগ পাবেন। বর্তমানে সবচেয়ে জনপ্রিয় ওয়েবসাইট হচ্ছে অনলাইন স্টক ইমেজ ওয়েবসাইট।

আমরা আপনাকে এই ওয়েবসাইটের মাধ্যমে পাঁচটি ওয়েবসাইট দেখাবো যেগুলোর মাধ্যমে আপনার ছবিগুলো অনলাইনে বিক্রি করে আয় করতে পারবেন। উক্ত পাঁচটি ওয়েবসাইটের নাম ও কার্যকারিতা জানতে নিচের ধাপ গুলো দেখুন।

০১। Shutterstock.com | অনলাইনে ছবি বিক্রি করে আয়

আমরা জানি অনলাইন জগতে ছবি বিক্রি করার জন্য সবচেয়ে অন্যতম জনপ্রিয় ওয়েবসাইট হচ্ছে Shutterstock.com. আপনি যদি একজন ফটোগ্রাফার হয়ে থাকেন তাহলে আপনি এই মার্কেটপ্লেস টি থেকে দীর্ঘ সময় ধরে অনেক টাকা আয় করতে পারবেন।

আমরা জানি এই ওয়েবসাইটের মাধ্যমে যারা অনলাইনে কাজ করছেন তারা প্রায় 500 মিলিয়ন এর মত আয় করছেন। আমরা আরো জানি যে এই ওয়েবসাইটটিতে এখনও পর্যন্ত একশ মিলিয়নের বেশি ছবি আপলোড করা রয়েছে। ওয়েবসাইটে নতুন নতুন ছবি আপলোড করা হয়ে থাকে।

আপনি যদি এখানে একটি একাউন্ট রেজিস্ট্রেশন করেন তাহলে আপনাকে বেশী কিছুর প্রয়োজন হবে না শুধুমাত্র একটি জিমেইল একাউন্টের মাধ্যমে ওয়েবসাইট রেজিস্ট্রেশন করে নিতে পারবেন। সবচেয়ে মজার বিষয় হচ্ছে যে ওয়েবসাইটে কোন একাউন্ট রেজিস্ট্রেশন করার জন্য টাকার প্রয়োজন হয় না এখানে একদম ফ্রি।

আপনি যদি কাজ করেন তাহলে প্রতি ছবি আপলোড করার জন্য ০৪ (চার) ডলার পাবেন। আরও মজার বিষয় হচ্ছে যে আপনি যদি সাইটে ছবি আপলোড করার পর কোন ভিজিটর আপনার ছবিটি ডাউনলোড করে নেন তাহলে সেখান থেকে আপনি পেয়ে যাবেন 40% মত কমিশন।

আপনি যদি এখানে নিয়মিত ভাবে কাজ করতে পারেন তাহলে প্রতিদিন ১০০ থেকে ১৫০ ডলার আয় করতে পারবেন। আপনি যদি প্রতিদিন 100 ডলার পান তবে একমাসেই আপনি লাখপতি।

আপনি যদি সাইটে কাজ করেন তবে আপনাকে পেমেন্ট নিয়ে কোন চিন্তা করতে হবে না। কারণ আপনি এই ওয়েবসাইটে যে পরিমাণে ছবি আপলোড করবেন বা বিক্রি করে আয় করবেন সেটা এগুলো আপনি আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টের মাধ্যমে ট্রান্সফার করে নিতে পারবেন।

এখানে ছবি আপলোড করা ছাড়া বিক্রি করা ছাড়াও অনেক ধরনের কাজ পেয়ে যাবেন যেগুলো সম্পাদন করে বহু টাকা ইনকাম করতে পারবেন। আপনি যদি একজন শিক্ষার্থী বা চাকরিজীবী হয়ে থাকেন তবে অবসর সময়ে প্রতিদিন ক্যামেরা দিয়ে ছবি তুলে এই ওয়েবসাইটে আপলোড করতে পারেন।

০২। Istockphoto.com | অনলাইনে ছবি বিক্রি করে আয়

বর্তমানে আমরা জানি স্টক ফটো ওয়েবসাইটগুলোর মাধ্যমে ছবি বিক্রি করে টাকা ইনকাম করা যায়। আপনি যদি একজন ভালো কোয়ালিটি সম্পন্ন ফটোগ্রাফার

হয়ে থাকেন তবে এই ওয়েবসাইটটি কাজে লাগিয়ে ছবি বিক্রি করে ঘরে বসে অনলাইনে আয় করতে পারবেন। আমরা জানি যে বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে ফটোগ্রাফার ও ডিজাইনে এখানে কন্ট্রিবিউটর হিসেবে নিজেদের ছবি আপলোড বিক্রি করে থাকে। সেগুলো বিক্রি করে প্রতিমাসে বা প্রতিদিনে ভালো করে মনের টাকা আয় করে নিচ্ছে।

আপনি যদি istockphoto.com ওয়েবসাইটে একটি একাউন্ট রেজিস্ট্রেশন করতে চান তাহলে শুধুমাত্র একটি জিমেইল অ্যাকাউন্ট ব্যবহার করে সেখানে রেজিস্ট্রেশন করে নিতে পারবেন।

অনলাইনে স্টক ফটো আরো অনেক ইমেজ বিক্রি করার জন্য ওয়েবসাইট রয়েছে, অন্যান্য ওয়েবসাইটের চেয়ে এই ওয়েবসাইটে  ছবি বিক্রি করে অনেক পরিমাণে টাকা বেশি আয় করতে পারবেন।

আপনি যদি এই সাইটে ছবি বিক্রি করে অনলাইনে আয় করতে চান তাহলে আজই একটি একাউন্ট রেজিস্ট্রেশন করে ফেলুন আর সুন্দর সুন্দর ছবি তুলে সেখানে আপলোড করুন।

০৩। Alamy.com | অনলাইনে ছবি বিক্রি করে আয়

আমরা যারা অনলাইনে বহুদিন থেকে কাজ করে তারা অবশ্যই জানে বিশ্বব্যাপী বিচিত্রময় একটি ক্রিয়েটিভিটি ওয়েবসাইটের নাম হচ্ছে Alamy.com.

ওয়েবসাইট ব্যবহার করে আপনি আপনার তোলা ছবিগুলো ওয়েবসাইটে আপলোড করে বিক্রি করতে পারবেন। এই ওয়েবসাইটে যারা ছবি বিক্রি করে অনলাইন আয় করে তাদের ছবিগুলো হয় ভাল মানের এবং ইউনিট।

আমরা জানি এই ওয়েবসাইটে প্রাইস 237 মিলিয়ন এর বেশি ছবি রয়েছে। এই ওয়েবসাইটে দৈনিক প্রায় তিন হাজারেরও বেশি ছবি আপলোড করা হয় বা বিক্রি করা হয়ে থাকে।

আপনি যদি এখানে কাজ করতে চান তবে আজ একটি একাউন্ট রেজিস্ট্রেশন করে কাজ শুরু করতে পারেন এখানে কাজ করলে আপনি প্রতিদিন প্রতি মাসে টাকা ইনকাম করতে পারবেন।

০৪। Canstockphoto.com | অনলাইনে ছবি বিক্রি করে আয়

আপনি যদি ক্যান স্টপ ফটো ওয়েবসাইটে ছবি বিক্রি করেন তবে অনলাইনের মাধ্যমে ভালো পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন।

স্টক ফটো এমন একটি ওয়েবসাইট যেখানে আপনাকে প্রতিটি ছবি ডাউনলোড করার জন্য 50% পর্যন্ত কমিশন প্রদান করা হবে। আমরা জানি ওয়েবসাইটটি বর্তমানে জনপ্রিয় এবং ফাস্ট। এই ওয়েবসাইটে কাজ করলে আপনি নিয়মিত পেমেন্ট পাবেন।

আপনি এখানে যত বেশি কাজ করবেন তত বেশি টাকা ইনকাম করতে পারবেন। মনে করুন আপনি যদি 10 দিনে 50 ডলার আয় করতে পারেন তাহলে সে টাকাটি তোলার জন্য অনুমতি পেয়ে যাবেন। যদি 50 ডলারের কম হয় তাহলে টাকা তুলতে পারবেন না।

তাই এই ওয়েবসাইটে টাকা ইনকাম করার ওপর নির্ভর করে আপনার কাজ। আপনি এখানে যত বেশি কাজ করে যেতে পারবেন ততবেশি ডলার টাকা ইনকাম করতে পারবেন। আপনি যদি আগ্রহী হয়ে থাকেন তাহলে আজ একটি একাউন্ট রেজিস্ট্রেশন করে ফেলুন।

০৫। Adobestock.com | অনলাইনে ছবি বিক্রি করে আয়

আমরা জানে এডোবি স্টক ছবি বিক্রি করার একটি জনপ্রিয় ওয়েবসাইট। এ ওয়েবসাইট থেকে আপনি বেশ ভালো পরিমাণের টাকা আয় করতে পারবেন কারণ এই ওয়েবসাইটে অনেক কোম্পানি লোকেরা হাজার হাজার প্রিমিয়াম ছবি কোয়ালিটি দেখে কিনে নেন।

আমি যদি এডোবি স্টক ওয়েব সাইটে একাউন্ট রেজিস্ট্রেশন করে, ক্যামেরা দিয়ে ছবি তুলে আপলোড করতে পারেন তাহলে আপনিও বহু টাকা ইনকাম করতে পারবেন।

আপনার ওয়েবসাইটের যত বেশি ভালো কোয়ালিটি সম্পন্ন ইউনিক ছবি আপলোড করতে পারবেন তত বেশি আপনার ছবিগুলো ওয়েবসাইটের জন্য কোয়ালিটি হিসেবে জায়গা স্থাপন করতে পারবে।

আপনি যদি ঘরে বসে অনলাইনে ছবি বিক্রি করে আয় করতে চান তাহলে আজই একাউন্ট রেজিস্ট্রেশন করে ফেলুন। আশা করি বুঝতে পেরেছেন এই অ্যাকাউন্টে কাজ করে আপনি ছবি বিক্রি করতে পারবেন।

শেষ কথাঃ

আমরা আপনার সাথে শেয়ার করলাম অনলাইনে কিভাবে ছবি বিক্রি করে টাকা আয় করা যায়। আপনি হয়তো আলোচনা গুলো অনুসরণ করে বুঝতে পেরেছেন আসলেই অনলাইনে ছবি বিক্রি করে আয় করা সম্ভব।

আপনার যদি ছবি তোলার প্রতি আগ্রহ থাকে তাহলে আর অপেক্ষা না করে এই পারদর্শিতা কে কাজে লাগিয়ে ওয়েবসাইটগুলোতে একাউন্ট রেজিস্ট্রেশন করে নিয়মিত ছবি আপলোড করে ডলার টাকা ইনকাম করুন।

আমরা উক্ত আলোচনায় যে পাঁচটি অনলাইন সবি বিক্রি করার ওয়েবসাইট শেয়ার করেছি সেগুলো অনেক বিশ্বস্ত। এগুলোতে আপনি ছবি বিক্রি করে প্রতিদিন এবং প্রতি মাসে টাকা ইনকাম করতে পারবেন।

আমাদের ওয়েবসাইটে লেখাগুলো ভালো লাগলে শেয়ার করতে ভুলবেন না। আমাদের ওয়েবসাইটে নিয়মিত নতুন নতুন অনলাইনে ইনকাম করার বিষয় জানতে ভিজিট করুন ধন্যবাদ।

Leave a Comment