আনসার ভিডিপি বাহিনীতে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ [এখানে দেখুন]

বাংলাদেশ আনসার ভিডিপি প্রতিরক্ষা বাহিনীর অন্যতম অনুসঙ্গ সাধারণ আনসার। সারাদেশে চার হাজার ছয়শত ৩৬ টি সংস্থায় প্রায় ৫০ হাজার নয়শত ৮৭ জন সাধারণ আনসার সদস্য অঙ্গীভূত আছে। প্রশিক্ষণ গ্রহণের পর আপনিও হতে পারেন একজন গর্বিত বাংলাদেশী আনসার। আপনার আগ্রহ ও যোগ্যতা থাকলে আপনিও আবেদন করতে পারেন।

চূড়ান্ত ভাবে নির্বাচিত প্রার্থীদের ১০ সপ্তাহ মেয়াদী সাধারণ আনসার প্রশিক্ষণ প্রদান করা হবে। প্রশিক্ষণ কোর্স পূর্ণ মেয়াদে আনসার ও ভিডিপি একাডেমি গাজীপুর-এ পরিচালিত হবে। সম্প্রতি এই বাহিনীতে সাধারণ আনসার এর শূন্য পদ পূরণের নিমিত্তে অস্থায়ী ভিত্তিতে শুধু পুরুষ প্রার্থীদের বাছাই করা হবে বলে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

বাংলাদেশের আনসার ভিডিপি চাকরির খবর বেকাদের জন্য একটি সুখবর নিয়ে এসেছে। আপনি যদি একজন শিক্ষিত বেকার হয়ে থাকেন তবে আপনি এই চাকরিতে আবেদন করতে পারেন। আনসার ভিডিপি চাকরির বিস্তারিত তথ্য আমাদের এই ওয়েবসাইটে প্রস্তুত করেছি।

আপনি যদি আমাদের এই নিবন্ধন মনযোগ দিয়ে পড়েন তবে সব কিছু বুঝতে পারবেন আনসার ভিডিপি চাকরির বিষয়ে। আপনি যদি আমাদের পেজের নিয়মিত পাঠক হয়ে থাকেন তবে আপনাকে স্বাগতম। আমাদের এই ওয়েবসাইটে চাকরির খবর ছাড়াও ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল আপডেট নোটিশ পোস্ট করা হয়।

বাংলাদেশ আনসার ভিডিপি এর চাকরির এমন একটি চাকরি যা আপনার জীবন উন্নয়ন করতে পারে। আপনি এই চাকরির সংগ্রহ করতে পারলে সমাজে আপনার মুখ উজ্জ্বল হবে। তাই আপনার উচিত এই চাকরির বিস্তারিত শর্তাবলি মনযোগ দিয়ে পড়ার পরে আবেদন করতে পারবেন।

আমাদের এই ওয়েবসাইটে আসার জন্য আপনাকে ধন্যবাদ। আমাদের এই ওয়েবসাইটে বাংলাদেশর সরকারি, বেসরকারি, এনজিও, ব্যাংক, ডিফেন্স সকল চাকরি খবর পড়তে পারবেন এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল আপডেট পরীক্ষার রেজাল্ট, রুটিন, ফরম ফিলাপ, ভর্তি বিজ্ঞপ্তি পোস্ট করা হয়। নতুন সব খবর সবার আগে পড়তে আমাদের ওয়েবসাইটের সাথেই থাকুন।

আনসার ভিডিপি নিয়োগ বিজ্ঞপ্তির বিস্তারিত তথ্য নিচের ধাপে প্রদর্শন করা হয়েছে। আপনি নিচের অংশে জানতে পারবেন চাকরির পদের নাম, চাকরির আবেদনকৃত প্রার্থী কত জন, আবেদন করার যোগ্যতা, আবেদন শুরুর তারিখ এবং আবেদন করার শেষ তারিখ বিস্তাতি তথ্য জানতে নিচের অংশ গুলো দেখুন।

সাধারণ আনসার ভিডিপি পদের জন্য আবেদন করার যোগ্যতা :

  • লিঙ্গ : পুরুষ
  • প্রার্থীর বয়স : ২৪ জুন ২০২১ তারিখে সর্বনিম্ন ১৮ এবং ০১ জুলাই ২০২১ তারিখে সর্বোচ্চ ৩০ বছর গ্রহণযোগ্য হবে।
  • সর্বনিম্ন উচ্চতা : ৫ ফুট এবং ৪ ইঞ্চি হতে হবে।
  • সর্বনিম্ন বুকের মাপ (স্বাভাবিক, সম্প্রসারিত) ৩০-৩২ ইঞ্চি থাকতে হবে।
  • শিক্ষাগত যোগ্যতা : জে.এস.সি পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

আনসার ভিডিপি চাকরির বেতন ও সুযোগ সুবিধা :

প্রশিক্ষণ শেষে অঙ্গীভূত হলে মাসিক ১৩,০৫০/- (তের হাজার পঞ্চাশ) টাকা (সমতল এলাকায়) এবং ১৪,২০০/- (চৌদ্দ হাজার দুইশত) টাকা (পার্বত্য এলাকায়) ভাতা প্রাপ্য হবেন।
৯,৭৫০/- (নয় হাজার সাতশত পঞ্চাশ) টাকা হারে বছরে ০২ টি উৎসব ভাতা গ্রহণ করতে পারবেন।
দুই ইউনিট রেশন ভর্তূকি মূল্যে প্রদান করা হবে।
কর্তব্য অবস্থায় মৃত্যুবরণ করলে ০৫ (পাঁচ) লাক্ষ টাকা এবং স্থায়ী পঙ্গুত্ব বরণ করলে ০২ লাক্ষ টাকা আর্থিক সহায়তা প্রাপ্য হবেন।

আনসার ভিডিপি চাকরিতে অনলাইন আবেদন এর নিয়ম :

ইউনিয়ন ডিজিটাল সেন্টার অথবা যে কোনও অনলাইন সুবিধা সম্পন্ন কম্পিউটার দোকান থেকে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ওয়েবসাইট www.ansarvdp.gov.bd এ সাধারণ আনসার মৌলিক প্রশিক্ষণের আবেদন লিংকে ক্লিক করে আবেদন পত্র পূরণ করে দাখিল করতে পারবেন। অনলাইন রেজিস্ট্রেশন ফি ২০০ (দুইশত) টাকা।

আনসার ভিডিপি চাকরির প্রয়োজনীয় কাগজপত্র :

লিখিত পরীক্ষায় অংশগ্রহণ কারী প্রার্থীদের নির্বাচন কমিটির কাছে শিক্ষাগত যোগ্যতার মূল সনদপত্র, জাতীয় পরিচয়পত্র এর মূল কপি, চারিত্রীক সনদের মূল কপি, নাগরিকত্ব সনদের মূল কপি, অনলাইন রেজিস্ট্রেশনের প্রবেশপত্রের মূল কপি, পাসপোর্ট সাইজের ০৪ (চার) কপি সত্যায়িত রঙ্গিন ছবি সহ বিজ্ঞপ্তিতে উল্লেখিত প্রয়োজনীয় কাগজপত্র জমা দিতে হবে। ছবি এবং সকল ডকুমেন্টের ফটোকপি যা প্রথম শ্রেণির অফিসার কর্তৃক সত্যায়িত করতে হবে।

Apply

ডাউনলোড করুন আনসার ভিডিপি বাহিনীতে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ 

আবেদন শুরুর তারিখ :২৪ জুন ২০২১ তারিখ।
আবেদনের শেষ তারিখ : ০১ জুলাই ২০২১ তারিখ রাত ১২টা পর্যন্ত।

পরিশেষেঃ

আমাদের এই ওয়েবসাইটের মাধ্যমে উপস্থাপন করা হয়েছে আনসার ভিডিপি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১। আশা করি আমাদের পেজের পুরো আর্টিকেল পড়ে বুঝতে পেরেছেন যে, উক্ত চাকরিতে আবেদন করতে কি কি যোগ্যতা লগবে। এছাড়া উক্ত চাকরিতে অনলাইন আবেদন করার সহজ পদ্ধদি উপস্থাপন করা হয়েছে। আপনার যদি আগ্রহ  ও যোগ্যতা থাকে তাহলে সময় নষ্ট না করে আজই আবেদন করুন। আমাদের সাথে সময় দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। নতুন আপডেট পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন নিয়মিত ভাবে।

Leave a Comment