স্মার্টফোনের জন্য ৭ টি প্রয়োজনীয় এন্ড্রয়েড অ্যাপস ২০২২

বর্তমান সময়ে অধিকাংশ মানুষ স্মার্টফোন ব্যবহার করে থাকে। একথাও জানা যায় যে, এ সময়ে অনেক লোক আছে যারা টিভি কিনার পরিবর্তে স্মার্ট এন্ড্রয়েড ফোন কিনতে বেশি পছন্দ করে থাকে।

স্মার্ট টিভি বা সাধারণ টেলিভিশনের থেকে স্মার্ট মোবাইল ফোনের প্রতি বেশি গুরুত্ব দিয়ে থাকে। এর কারণ হলো মোবাইল ফোন দিয়ে অনেক ধরণের কাজ করা যায়। কি কি কাজ করা যায় তা আপনারা অনেক কিছু জানেন।

আপনার যদি একটি এন্ড্রয়েড ফোন থাকে তবে সেখানে অনেক বিষয় নিয়ে কাজ করা যায়। মোবাইল ফোনে যে কোন কাজ করার জন্য আপনার প্রয়োজন হবে এন্ড্রয়েড অ্যাপস।

অনেকে যখন কোন দামি এন্ড্রয়েড ফোন কিনে তখন সেখানে আপনার প্রয়োজনীয় অ্যাপস গুলো থাকে না। এবং একটি মোবাইলে কি ধরণের অ্যাপ প্রয়োজন হয় সে সম্পর্কে আপনার সাথে শেয়ার করব। আমরা আপনাকে এখানে দেখাবো স্মার্টফোনের জন্য ৭ টি প্রয়োজনীয় এন্ড্রয়েড অ্যাপস ২০২২।

বর্তমানে যে সকল এন্ড্রয়েড মোবাইল ফোন ব্যবহার করা হয় সেগুলোতে কিছু প্রয়োজনীয় অ্যাপ দরকার হয়। আর আপনি হয়তো জানেন না কি কি অ্যাপস এন্ড্রয়েড বা স্মার্টফোনে ব্যবহার করতে হয়। সেই সকল অ্যাপস সম্পর্কে আপনাকে জানাবো।

আপনি যদি স্মার্ট ফোনের জন্য উক্ত অ্যাপ গুলো ফ্রি ডাউনলোড করতে চান? তাহলে আমাদের এই ওয়েবসাইট থেকেই ডাউনলোড করতে পারবেন। বিস্তারিত তথ্য পাওয়ার জন্য আপনাকে নিচে দেওয়া লেখা গুলো মনযোগ দিয়ে পড়তে হবে।

স্মার্টফোনের জন্য ৭ টি প্রয়োজনীয় এন্ড্রয়েড অ্যাপস ২০২২
স্মার্টফোনের জন্য ৭ টি প্রয়োজনীয় এন্ড্রয়েড অ্যাপস ২০২২

স্মার্টফোনের জন্য ৭ টি প্রয়োজনীয় এন্ড্রয়েড অ্যাপস ২০২২

আপকি কি স্মার্টফোনের জন্য প্রয়োজনীয় এন্ড্রয়েড অ্যাপস ডাউনলোড করতে চান? তবে নিচে দেওয়া অ্যাপস গুলো অনুসরণ করে ফ্রিতেই ডাউনলোড করতে পারবেন।

তো সময় নষ্ট না করে জেনে নেওয়া যাক স্মার্টফোনের জন্য ৭ টি প্রয়োজনীয় এন্ড্রয়েড অ্যাপস ২০২২ :

০১। MX Player | স্মার্টফোনের জন্য প্রয়োজনীয় এন্ড্রয়েড অ্যাপস ২০২২

আপনি যদি স্মার্টফোনের জন্য MX Player অ্যাপস ডাউনলোড করতে চান? তবে এখানেই জানতে পারবেন কিভাবে এই অ্যাপটি ডাউনলোড করতে হয় এবং এই অ্যাপটির বিস্তারিত তথ্য সমূহ।

আমরা জানি MX Player অ্যাপটি এন্ড্রয়েড ফোনের জন্য দীর্ঘদিন যাবত গুগল প্লে স্টোরে জনপ্রিয় হয়ে আছে। এই অ্যাপটি বর্তমান সময়ে 1,000,000,000+ ইনস্টল করা হয়েছে।

আপনার প্রশ্ন হতে পারে যে, এই অ্যাপটির মুলত কাজ কি? হ্যাঁ বন্ধুরা MX Player অ্যাপটি স্মার্টফোনের জন্য একটি ভিডিও প্লেয়ার। যার মাধ্যমে মোবাইলের সকল প্রকার ভিডিও দেখা যায়।

এখানে মোবাইলের সকল HD ভিডিও অনেক সুন্দর ভাবে দেখা যায়। এই অ্যাপটি স্মার্টফোনে আপনার সুবিধা অনুযায়ী দেখতে পারবেন। মোবাইল সোজা অবস্থায়, মোবাইল পাতালি অবস্থায় এবং কম্পিউটারের মতো ডিসপ্লেতে রেখে অন্য কাজ করেও ভিডিও দেখার সিস্টেম দেওয়া আছে।

উক্ত সুবিধা গুলোর জন্য গুগল প্লে স্টোরে এটির অনেক জনপ্রিয়তা। আপনি যদি এই অ্যাপটি ডাউনলোড করতে চান তবে ফ্রিতেই নিতে পারবেন। শুধু মাত্র আপনার কিছু MB খরচ হবে।

MX player এর কিছু তথ্যাদি :

  • MX player সর্বশেষ গুগল প্লে স্টোরে আপডেট হয়েছে : ২৩ ডিসেম্বর ২০২১।
  • MX player ডাউনলোড করার সাইজ : মোবাইল ডিভাইসের সাথে পরিবর্তিত হয়।
  • কারেন্ট ভার্সন : ডিভাইসের সাথে পরিবর্তিত হয়।
  • এ যাবত MX player অ্যাপস ইনস্টল হয়েছে : 1,000,000,000+

আপনি হইতো বুঝতে পারছেন MX player অ্যাপটি আসলে স্মার্টফোনের জন্য ভিডিও দেখার একটি জনপ্রিয় মাধ্যম। আপনার এন্ড্রয়েডের জন্য MX player অ্যপসটি অনেক প্রয়োজন। গুগল প্লে স্টোর থেকে ফ্রিতে ডাউনলোড করুন।

MX player ডাউনলোড করুন

০২। Google drive | স্মার্টফোনের জন্য প্রয়োজনীয় এন্ড্রয়েড অ্যাপস ২০২২

স্মার্টফোনের জন্য প্রয়োজনীয় এন্ড্রয়েড অ্যাপস এর মধ্যে একটি হলো Google drive. আমরা জানি এই অ্যাপটি এন্ড্রয়েড ফোন বা কম্পিউটারের মাধ্যমে ব্যবহার করা হয়ে থাকে।

মোবাইলে কোন ফাইল নিরাপদ রাখার জন্য Google drive অ্যাপটি ব্যবহার করা হয়। সব চেয়ে মজার বিষয় হলেঅ Google drive এর মাধ্যমে কোন ফাইল তৈরি করে যে কোন ডিভাইসে এক্সেস করতে পারি।

আমরা জানি Google drive অ্যাপটি এন্ড্রয়েড ফোনের জন্য দীর্ঘদিন যাবত গুগল প্লে স্টোরে জনপ্রিয় হয়ে আছে। এই অ্যাপটি বর্তমান সময়ে 5,000,000,000+ ইনস্টল করা হয়েছে।

উক্ত সুবিধা গুলো গ্রহণ করার জন্য গুগল প্লে স্টোরে প্রবেশ করতে হবে। আপনি যদি এই অ্যাপটি ডাউনলোড করতে চান? তবে ফ্রিতেই নিতে পারবেন। শুধু মাত্র আপনার কিছু MB খরচ হবে।

Google drive এর কিছু তথ্যাদি :

  • Google drive সর্বশেষ গুগল প্লে স্টোরে আপডেট হয়েছে : ১০ ডিসেম্বর ২০২১।
  • Google drive ডাউনলোড করার সাইজ : মোবাইল ডিভাইসের সাথে পরিবর্তিত হয়।
  • কারেন্ট ভার্সন : ডিভাইসের সাথে পরিবর্তিত হয়।
  • এ যাবত Google drive অ্যাপস ইনস্টল হয়েছে : 5,000,000,000+

আপনি হইতো বুঝতে পারছেন Google drive অ্যাপটি আসলে স্মার্টফোনের জন্য কোন ফাইল তৈরি করার জন্য একটি জনপ্রিয় মাধ্যম। আপনার এন্ড্রয়েডের জন্য Google drive অ্যপসটি অনেক প্রয়োজন। গুগল প্লে স্টোর থেকে ফ্রিতে ডাউনলোড করুন।

Google drive ডাউনলোড করুন

০৩। Google Chrome | স্মার্টফোনের জন্য প্রয়োজনীয় এন্ড্রয়েড অ্যাপস ২০২২

স্মার্টফোনের জন্য প্রয়োজনীয় এন্ড্রয়েড অ্যাপস এর মধ্যে জনপ্রিয় হলো Google Chrome. আমরা জানি এই অ্যাপটি এন্ড্রয়েড ফোন বা কম্পিউটারের মাধ্যমে ব্যবহার করা হয়ে থাকে।

আমরা জানি মোবাইলে ইন্টারনেট ব্যবহার করতে ব্রাউজার প্রয়োজন হয়। কোন স্মার্টফোনের জন্য এন্ড্রযেড অ্যাপস গুলোর মধ্যে সব চেয়ে দ্রুত ও জনপ্রিয় হলো Google Chrome অ্যাপটি।

এই অ্যাপটি ব্যবহার করে আপনি অনলাইন/ইন্টারনেটের জন্য সুন্দর ভাবে ব্যবহার করতে পারবেন। আপনার প্রশ্ন হতে পারে যে অ্যাপটি কোথায় পাওয়া যাবে।চিন্তা নেই। কোথায় থেকে এটি ডাউনলোড করতে হয় তা আপনি নিচের অংশ থেকে জানতে পারবেন।

আমরা জানি Google Chrome অ্যাপটি এন্ড্রয়েড ফোনের জন্য দীর্ঘদিন যাবত গুগল প্লে স্টোরে জনপ্রিয় হয়ে আছে। এই অ্যাপটি বর্তমান সময়ে 10,000,000,000+ ইনস্টল করা হয়েছে।

উক্ত সুবিধা গুলো গ্রহণ করার জন্য গুগল প্লে স্টোরে প্রবেশ করতে হবে। আপনি যদি এই অ্যাপটি ডাউনলোড করতে চান? তবে ফ্রিতেই নিতে পারবেন। শুধু মাত্র আপনার কিছু MB খরচ হবে।

Google Chrome এর কিছু তথ্যাদি :

  • Google Chrome সর্বশেষ গুগল প্লে স্টোরে আপডেট হয়েছে : ১৫ ডিসেম্বর ২০২১।
  • Google Chrome ডাউনলোড করার সাইজ : মোবাইল ডিভাইসের সাথে পরিবর্তিত হয়।
  • কারেন্ট ভার্সন : ডিভাইসের সাথে পরিবর্তিত হয়।
  • এ যাবত Google Chrome অ্যাপস ইনস্টল হয়েছে : 10,000,000,000+

আপনি হইতো বুঝতে পারছেন Google Chrome অ্যাপটি আসলে স্মার্টফোনের জন্য কোন ফাইল তৈরি করার জন্য একটি জনপ্রিয় মাধ্যম। আপনার এন্ড্রয়েডের জন্য Google Chrome অ্যপসটি অনেক প্রয়োজন। গুগল প্লে স্টোর থেকে ফ্রিতে ডাউনলোড করুন।

Google Chrom ডাউনলোড করুন

০৪।Picsart Photo | স্মার্টফোনের জন্য প্রয়োজনীয় এন্ড্রয়েড অ্যাপস ২০২২

আপনি যদি স্মার্টফোনের জন্য ছবি এবং ভিডিও এডিটিং করতে চান তাহলে Pics art অ্যাপসটি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করতে পারবেন। Picsart অ্যাপটি অনেক গুরুত্বপূর্ণ। কারণ এই অ্যাপটি দিয়ে আপনার ফোনের ছবি ও ভিডিও গুলো আকর্শনীয় করে তোলা যায়। তাই এক কথায় বলা Picsart এপস এর মাধ্যমে Photo & Videos এডিটিং করা হয়।

এই অ্যাপটি মূলত এন্ড্রয়েড মোবাইল ফোনের জন্য তৈরি করার হয়েছে। আপনি যদি এই অ্যাপটি ব্যবহার করেন তবে অনেক ভালো কোয়ালিটি সম্পন্ন ছবি ও ভিডিও এডিটিং করতে পারবেন।

Picsart-Photo& Video Editor অ্যাপস এর কিছু তথ্য সমূহ :

  • অ্যাপস আপডেট তারিখ : ২৩ ডিসেম্বর ২০২১
  • ডাউনলোড সাইজ : ডিভাইসের সাথে পরিবর্তিত হয়
  • কারেন্ট ভার্সন : ডিভাইসের সাথে পরিবর্তিত হয়
  • বর্তমানে অ্যাপস ইনস্টল হয়েছে : ৫০,০০০,০০০+

আপনি যদি এই স্মার্ট ফোনে ছবি ও ভিডিও এডিটিং অ্যাপ ব্যবহার করেন তবে এটি একদম বিনামূল্যে নিতে পারবেন। আপনি উপরের তথ্য অনুযায়ী জানতে পেরেছেন এই Picsart অ্যাপটি অনেক জনপ্রিয়। তাই সময় নষ্ট না করে ডাউনলোড করুন।

Picsart-Photo& Video Editor ডাউনলোড করুন

০৫। YouTube | স্মার্টফোনের জন্য প্রয়োজনীয় এন্ড্রয়েড অ্যাপস ২০২২

স্মার্টফোনের জন্য প্রয়োজনীয় এন্ড্রয়েড অ্যাপস এর মধ্যে সবচেয়ে জনপ্রিয় YouTube একটি। আমরা জানি এই অ্যাপটি এন্ড্রয়েড ফোন বা কম্পিউটারের মাধ্যমে ব্যবহার করা হয়ে থাকে।

আমরা জানি বর্তমানে ইউটিউব ভিডিও এর অনেক চাহিদা। আপনিও হইতো ভিডিও দেখতে পছন্দ করেন। উক্ত ইউটিউব এ কোটি কোটি প্রয়োজনীয় ভিডিও পাওয়া যায়। আপনি যদি এন্ড্রয়েড ফোন দিয়ে ইন্টারনেটে ভিডিও দেখেন তবে এটি আপনাকে ডাউনলোড করে নিতে হবে। কোন স্মার্টফোনের জন্য এন্ড্রযেড অ্যাপস গুলোর মধ্যে সব চেয়ে দ্রুত ও জনপ্রিয় হলো YouTube চ্যানেল।

এই অ্যাপটি ব্যবহার করে আপনি সুন্দর সুন্দর ভিডিও দেখতে পারবেন।এখন আপনার প্রশ্ন জাগতে পারে যে, অ্যাপটি কোথায় পাওয়া যাবে। চিন্তা নেই নিচের অংশে লিংক দিয়েছি সেখানে ক্লিক করে ডাউনলোড করতে পারবেন।

আমরা জানি YouTube অ্যাপটি এন্ড্রয়েড ফোনের জন্য দীর্ঘদিন যাবত গুগল প্লে স্টোরে জনপ্রিয় হয়ে আছে। এই অ্যাপটি বর্তমান সময়ে 10,000,000,000+ ইনস্টল করা হয়েছে।

YouTube অ্যাপস এর কিছু তথ্য সমূহ :

  • অ্যাপস আপডেট তারিখ : ১৬ ডিসেম্বর ২০২১
  • ডাউনলোড সাইজ : ডিভাইসের সাথে পরিবর্তিত হয়
  • কারেন্ট ভার্সন : ডিভাইসের সাথে পরিবর্তিত হয়
  • বর্তমানে অ্যাপস ইনস্টল হয়েছে : 10,000,000,000+

আপনি যদি এই স্মার্ট ফোনে ছবি ও ভিডিও এডিটিং অ্যাপ ব্যবহার করেন তবে এটি একদম বিনামূল্যে নিতে পারবেন। আপনি উপরের তথ্য অনুযায়ী জানতে পেরেছেন এই Picsart অ্যাপটি অনেক জনপ্রিয়। তাই সময় নষ্ট না করে ডাউনলোড করুন।

 

YouTube ডাউনলোড করুন

০৬। Facebook Lite | স্মার্টফোনের জন্য প্রয়োজনীয় এন্ড্রয়েড অ্যাপস ২০২২

স্মার্টফোনের জন্য প্রয়োজনীয় এন্ড্রয়েড অ্যাপস এর মধ্যে Facebook হলো অন্যতম। আমরা জানি এই অ্যাপটি এন্ড্রয়েড ফোন বা কম্পিউটারের মাধ্যমে ব্যবহার করা হয়ে থাকে। এবং বর্তমানে সকলেই ফেসবুক ব্যবহার করে থাকে। আপনার কাছে যদি ভালো ফেসবুক এপস না থাকে তবে ফেসবুক চালাতে ভালো লাগবে না।

তাই আপনাকে পরামর্শ দিচ্ছি যে, Facebook Lite অ্যাপটি ২০২২ সালে সেরা একটি অ্যাপ। কোন স্মার্টফোনের জন্য এন্ড্রযেড অ্যাপস গুলোর মধ্যে সব চেয়ে দ্রুত ও জনপ্রিয় হলো Facebook Lite অ্যাপটি।

এই অ্যাপটি ব্যবহার করে আপনি Facebook এ অনেক ভালো অভিজ্ঞতা অর্জন করতে পারবেন। আপনি যদি এটি ডাউনলোড করেন তবে ফেসবুক থেকে আয় দৈনিক ৫০০ টাকা করার সুযোগ পাবেন। আপনার প্রশ্ন হতে পারে যে, অ্যাপটি কোথায় পাওয়া যাবে।চিন্তা নেই। নিচের ডাউনলোড লিংকে ক্লিক করেই আপনার ফোনে ইনস্টল করতে পারবেন।

আমরা জানি ফেসবুক অ্যাপটি এন্ড্রয়েড ফোনের জন্য দীর্ঘদিন যাবত গুগল প্লে স্টোরে জনপ্রিয় হয়ে আছে। এই অ্যাপটি বর্তমান সময়ে 10,000,000,000+ ইনস্টল করা হয়েছে। আপনি যদি এই অ্যাপটি ডাউনলোড করতে চান? তবে ফ্রিতেই করতে পারবেন। শুধু মাত্র আপনার কিছু MB খরচ হবে।

Facebook Lite অ্যাপস এর কিছু তথ্য সমূহ :

  • অ্যাপস আপডেট তারিখ : ২১ ডিসেম্বর ২০২১
  • ডাউনলোড সাইজ : ডিভাইসের সাথে পরিবর্তিত হয়
  • কারেন্ট ভার্সন : ডিভাইসের সাথে পরিবর্তিত হয়
  • বর্তমানে অ্যাপস ইনস্টল হয়েছে : 10,000,000,000+

আপনি যদি এই স্মার্ট ফোনে ছবি ও ভিডিও এডিটিং অ্যাপ ব্যবহার করেন তবে এটি একদম বিনামূল্যে নিতে পারবেন। আপনি উপরের তথ্য অনুযায়ী জানতে পেরেছেন এই Facebook lite অ্যাপটি অনেক জনপ্রিয়। তাই সময় নষ্ট না করে ডাউনলোড করুন।

Facebook Lite ডাউনলোড করুন

০৭।Al Quran | স্মার্টফোনের জন্য প্রয়োজনীয় এন্ড্রয়েড অ্যাপস ২০২২

স্মার্টফোনের জন্য প্রয়োজনীয় এন্ড্রয়েড অ্যাপস এর মধ্যে আপনি ইসলামিক আল কুরআন ডাউনলোড করতে পারেন। এর মাধ্যমে আপনার স্মার্ট ফোনের মাধ্যমে আল কুরআন পাঠ করতে পারবেন।

আমরা জানি মোবাইলের অনেকে অনেক ধরনের অ্যাপস ব্যবহার করে। আপনি যদি চান তবে এন্ড্রয়েড ফোনে আল কুরআন অ্যাপটিও ডাউনলোড করে নিতে পারবেন।

আমরা জানি Al Quran অ্যাপটি এন্ড্রয়েড ফোনের জন্য দীর্ঘদিন যাবত গুগল প্লে স্টোরে জনপ্রিয় হয়ে আছে। এই অ্যাপটি বর্তমান সময়ে 5,000,000+ ইনস্টল করা হয়েছে।

উক্ত আলকুরআন অ্যাপস ডাউনলোড করতে প্লে স্টোরে প্রবেশ করতে হবে। আপনি যদি এই অ্যাপটি ডাউনলোড করতে চান? তবে ফ্রিতেই নিতে পারবেন। শুধু মাত্র আপনার অল্প পরিমাণের MB খরচ হবে।

 

Al Quran অ্যাপস এর কিছু তথ্য সমূহ :

  • অ্যাপস আপডেট তারিখ : ১১ আগস্ট ২০২১
  • ডাউনলোড সাইজ : 57M
  • কারেন্ট ভার্সন : 4.1.4
  • বর্তমানে অ্যাপস ইনস্টল হয়েছে : 5,000,000+

আপনি যদি এই স্মার্ট ফোনে আল কুরআন অ্যাপ ব্যবহার করেন তবে এটি একদম বিনামূল্যে নিতে পারবেন। আপনি উপরের তথ্য অনুযায়ী জানতে পেরেছেন এই আল কুরআন অ্যাপটি অনেক জনপ্রিয়। তাই সময় নষ্ট না করে ডাউনলোড করুন।

Al Quran ডাউনলোড করুন

শেষ কথাঃ 

আমাদের এই পেজের মাধ্যমে জানতে পারছেন স্মার্টফোনের জন্য ৭ টি প্রয়োজনীয় এন্ড্রয়েড অ্যাপস ২০২২। আশা করি এখন আপনি অনেক ভালো করে বুঝতে পারছেন। স্মার্টফোনে কি ধরণের এন্ড্রয়েড অ্যাপস ব্যবহার করতে হয়। আপনি উক্ত অ্যাপস গুলো ফ্রিতেই গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করতে পারবেন।

স্মার্টফোনের জন্য ৭ টি প্রয়োজনীয় এন্ড্রয়েড অ্যাপস ২০২২, স্মার্টফোনের জন্য ৭ টি প্রয়োজনীয় এন্ড্রয়েড অ্যাপস ২০২২, স্মার্টফোনের জন্য ৭ টি প্রয়োজনীয় এন্ড্রয়েড অ্যাপস ২০২২, স্মার্টফোনের জন্য ৭ টি প্রয়োজনীয় এন্ড্রয়েড অ্যাপস ২০২২, স্মার্টফোনের জন্য ৭ টি প্রয়োজনীয় এন্ড্রয়েড অ্যাপস ২০২২।

আমাদের এই পোস্ট যদি ভালো লাগে তাহলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।

Leave a Comment