কিভাবে একটি আকর্শনীয় আর্টিকেল লিখবেন? আর্টিকেল লেখার নিয়ম [বিস্তারিত এখানে]

হাই! কেমন আছেন সবাই আশা করি ভালো আছেন। আজ আমি আপনাদের সাথে শেয়ার কবো কিভাবে একটি আকর্শনীয় আর্টিকেল লিখবেন।

বর্তমানে দেশে হাজার হাজার ওয়েবসাইট রয়েছে। কিন্তু ভালো মানের আর্টিকেল না লিখতে পাওয়ায় তাদের কোন টাকা ইনকাম হয় না। আপনি যদি একটি ওয়েবসাইট পরিচালনা করেন তাহলে আপনাকে অবশ্যই আর্টিকেল রাইটিং শিখতে হবে।

কিভাবে একটি আকর্শনীয় আর্টিকেল লিখবেন [বিস্তারিত এখানে]
কিভাবে একটি আকর্শনীয় আর্টিকেল লিখবেন
আমরা এখানে দেখাবো কিভাবে আর্টিকেল লিখবে এবং কি কি নিয়ম অনসরণ করে আর্টিকেল লেখা যায় তার বিস্তারিত গাইড লাইন আপনাদের মাঝে শেয়ার কবো।

আমাদের এই পেজের টিউটোরিয়ালটি অনুসরণ করলে আপনি কয়েক দিনের মধ্যমে আর্টিকেল রাইটিং করে অনলাইনের মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন।

আমরা এখানে আপনাকে দেখাবো আর্টিকেল কাকে বলে, কনটেন্ট রাইটিং টিপস, বাংলা আর্টিকেল লিখে আয় করার সাইট, আর্টিকেল লেখার জন্য কি কি জানতে হবে, বাংলা আর্টিকেল লেখার নিয়ম ইত্যাদি তথ্য সমুহ। বিস্তারিত তথ্য জানতে নিচের লেখা গুলো মনযোগ দিয়ে পড়ুন।

আর্টিকেল কাকে বলে

কোন সাইটে আর্টিকেল রাইটিং এর কাজ করলে যে বিষয়টি জানতে হবে তা হলো আর্টিকেল কাকে বলে। আপনার মনে হতে পারে যে পরীক্ষার খাতায় তো অনেক লিখেছি এই আর্টিকেল আবার কাকে বলে। হ্যা বন্ধুরা এই প্রশ্নে উত্তর জানতে নিচের অংশ দেখুন।

আমি আপনাকে সহজ ভাষায় বোঝানোর জন্য বলছি আমরা যখন অনলাইনের মাধ্যমে কোন বিষয় দেখার জন্য বা পড়ার জন্য সন্ধান করি তখন অনেক ধরনের সাইটের শিরোনাম চলে আসে আপনার পছন্দ মতো শিরোনামে ক্লিক করেন তখন সেখানে অনেক লেখা দেখা যায়। উক্ত লেখা গুলো কেই আর্টিকেল বলে।

আরো সহজ করে বলতে গেলে বলা যায় আপনি এই যে, লেখা গুলো পড়ছেন এই গুলোই হলো আর্টিকেল। আপনি যদি মানুষের পছন্দ মতো আকর্শনীয় আর্টিকেল লিখতে পারেন তাহলে একটি ওয়েবসাইট তৈরি করে অনলাইনের মাধ্যমে থেকে ঘরে বসে টাকা ইনকাম করতে পারবেন।

তার আগে আপনার প্রধান কাজ হলো আর্টিকেল রাইটিং শেখা। যখন আপনি একটি আকর্শনীয় আর্টিকেল সম্পূর্ণ নিয়ম অনুসারে তথ্যবহুল ভাবে লিখতে পারবেন তখন আপনি ভালো পরিমাণের টাকা ইনকাম করতে পারবেন।

আর্টিকেল কত প্রকার ও কি কি?

আমরা এখানে আপনাকে দেখাবো আর্টিকেল রাইটিং কত প্রকার ও কি কি? আর্টিকেল রাইটিং এর কিছু প্রকারভেদ রয়েছে। আমরা এখানে সেই প্রকারভেদ গুলো আপনার সামনে তোলে ধরবো। আর্টিকেল রাইটিং এর জন্য জনপ্রিয় কিছু ক্যাটাগরি দেখতে নিচের অংশ অনুসরণ করুন।

কপি রাইটিং
• ব্লগ রাইটিং
• ফিচার রাইটিং
• টেকনিক্যাল রাইটিং
• নিউজ রাইটিং
• সামারি রাইটিং ইত্যাদি

আর্টিকেল রাইটিং কোথায় শিখবেন

কোথায় থেকে আর্টিকেল রাইটিং শিখবেন এটি হলো সব ছেয়ে বড় প্রশ্ন? তবে চিন্তার কোন করারণ নেই বর্তমানে অনলাইনে বিভিন্ন ধরনের ওয়েব সাইট রয়েছে সেগুলোতে কি ধরনের আর্টিকেল লিখতে হয় সেই বিষয়ে বিস্তারিত তথ্য দিয়ে থাকে এছাড়া ইউটিউব ভিডিও এর মাধ্যমে জানতে পারবেন আর্টিকেল রাইটিং কিভাবে শিখবেন।

আরো পড়ুনঃ

উক্ত বিষয় গুলো যদি আপনি ঝামেলা মনে করেন তবে আপনি আমাদের এই ওয়েবসাইটের মাধ্যমে আর্টিকেল রাইটিং এর কাজ সম্পুন্ন ভাবে শিখতে পারবেন। তার জন্য আপনাকে ধ্যর্য সহকারে আমাদের এই লেখা গুলো পড়তে হবে।

আর্টিকেল রাইটিং শিখতে কত দিন লাগে

আপনি যদি একজন আর্টিকেল রাইটার হতে চান তাহলে আপনাকে আর্টিকেল লেখা শেখার প্রতি গুরুত্ব দিতে হবে।
আর্টিকেল রাইটিং শিখতে কত দিন সময় লাগে এটি সম্পূর্ণ ভাবে আপনার উপার নির্ভর করে। আপনি যত বেশি উক্ত কাজের জন্য সময় ব্যয় করবেন তত দ্রুত কাজ শিখতে পারবেন।

আর্টিকেল রাইটিং এ কাজ করতে চাইলে আপনার মধ্যে সুজনশীলতা ফুটিয়ে তোলতে হবে। এখানে আপনাকে আউট সাইট নলেজ দিয়ে কাজ করতে হবে।

তবে আমাদের অভিজ্ঞতা অনুযায়ী বলতে পারি আপনি যদি প্রতি দিন নিয়মিত ভাবে আর্টিকেল রাইটিং নিয়ে রিচার্জ করেন তাহলে অল্প সময়ের মধ্যেই শিখতে পারবেন।

আর্টিকেল শিখার জন্য আপনাকে বেশি বেশি অনলাইনের অন্যের আর্টিকেল মনযোগ দিয়ে পড়ার পরে আপনি তাদের চেয়ে ভালো লেখার চেষ্টা করলেই হয়ে যাবে।

আমার অভিজ্ঞতা থেকে বলছি আপনি যদি প্রতি দিন ২-৩ ঘন্টা করে আর্টিকেল রাইটিং এর পেছনে সময় দেন তবে ১ মাসের মধ্যে আপনি আর্টিকেল রাইটিং শিখে অনলাইনে যে কোন প্ল্যাটফর্ম এ কাজ করে টাকা ইনকাম করতে পারবেন।

আর্টিকেল লেখার নিয়ম

আপনি যখন কোন ওয়েবসাইটে আর্টিকেল লিখবেন তখন আপনার আর্টিকেলটি আকর্শনীয় ও কোয়ালিটি সম্পন্ন হতে হবে। প্রতিটি আর্টিকেল লেখার নিয়ম রয়েছে।

আপনাকে জানতে হবে অনলানে মানুষ কি বিষয় অনুসরণ করে সার্চ করে কোন তথ্য জানার জন্য সেই বিষয় গুলো রিচার্জ করে আপনাকে আর্টিকেল লিখা আরম্ভ করতে হবে।

আপনি যখন কোন আর্টিকেল লিখবেন তখন অন্যের কোন লেখা কপি করা যাবে না নিজের ভাষায় সৃজনশীলতার মাধ্যমে ১০০% ইউনিক, অরিজিনাল ও হাই কোয়ালিটি আর্টিকেল লিখতে হবে।

কিভাবে একটি আকর্শনীয় ১০০% ইউনিক, অরজিনাল, কোয়ালিটি সম্পন্ন আর্টিকেল লিখবেন তা আমরা আপনাকে এই ওয়েবসাইটের মাধ্যমে দেখাবো। তার জন্য আপনাকে লেখা গুলোর প্রতি সু-নজর রাখতে হবে।

আর্টিকেল লেখার জন্য টপিক নির্বাচন

আপনি যদি আর্টিকেল রাইটিং শিখতে চান তাহলে আপনাকে কিছু টপিক নির্বাচন করে নিতে হবে। একটি আর্টিকেল লেখার আগে ভালো ভাবে রিসার্স করে নিতে হবে কারণ মানুষ কোন বিষয় নিয়ে অনলাইন সার্চ করে সেই ধরণের টপিক নির্বাচন করতে হবে।

আপনি যখন আর্টিকেল রাইটিং শুরু করবেন তখন রিসার্স করে অন্য সাইট থেকে ধারণা নিয়ে তাদের চেয়ে ভালো ভাবে সাজিয়ে তথ্যবহুল করা সম্ভব।

যখন আপনি অন্যের সাইটের চেয়ে ভালো কোয়ালিটি সম্পন্ন আর্টিকেল সাজাতে পারবেন তখন আপনি একজন ভালো আর্টিকেল রাইটার হতে পারবেন।

আর্টিকেল রাইটারদের চাহিদা

বর্তমানে অনলাইনে কাজ করার জন্য একজন আর্টিকেল রাইটার এর অনেক চাহিদা রয়েছে। আপনি যদি একজন আর্টিকেল রাইটার হয়ে থাকেন তাহলে আপনার মধ্যে লেখা লেখির প্রতিভা থাকতে হবে।

ভালো আর্টিকেল রাইটার হতে হলে আপনাকে অবশ্যই ভালো কোয়ালিটি সম্পন্ন আর্টিকেল লেখার অভ্যাস থাকতে হবে। আর্টিকেল বিষয়ে আপনার বিভিন্ন ধরণের জ্ঞান অর্জন করতে হবে।

ভালো মানের আর্টিকেল লিখার জন্য কি কি জ্ঞান অর্জন করতে হবে তা আমরা এই পেজের মাধ্যমে প্রস্তুত করেছি। বর্তমানের অনলাইন মার্কেটপ্লেস গুলোতে আর্টিকেল রাইটিং এর জন্য অনেক অনেক কাজ রয়েছে। তবে উক্ত কাজ করার জন্য দক্ষ রাইটার নেই। যারা টুকি টাকি অনলাইন মার্কেটপ্লেস গুলো কাজ করে তারা অধিকাংশ অদক্ষ।

যার ফলে আপনি যদি একজন দক্ষ আর্টিকেল রাইটার হতে চান তাহলে অনলাইন থেকে প্রতি মাসে প্রায় ৩০ হাজার থেকে ৫০ হাজার টাকা ইনকাম করতে পারবেন।

আর্টিকের রাইটিং করে কত টাকা আয় করা সম্ভব

বর্তমানে দেশে অনেক লোক আর্টিকেল লিখে অনলাইনের মাধ্যমে অনেক টাকা আয় করছেন। আর্টিকেল লিখে কত টাকা আয় করা যায় সেই কথাটি আমরা উপরের অংশে কয়েক বার বলেছি।

তবে আপনার সুবিধার জন্য আমরা আবার বলবো। আপনি যদি একজন দক্ষ আর্টিকেল রাইটার হয়ে থাকেন তাহলে প্রতি মাসে ৩০ হাজার থেকে শুরু করে ৫০ হাজার টাকা পর্যন্ত ঘরে বসেই আয় করতে পারবেন।

এজন্য আপনাকে সৃজনশীলতার উপর বেশি নির্ভর দিতে হবে। যত বেশি আউট নলেজ কাজে লাগাবেন তত বেশি আপনার আর্টিকেল সুন্দর হবে। মানুষ আপনার আর্টিকেল গুলো পছন্দ করবেন। মানুষ যত আপনার আর্টিকেল পছন্দ করবে তত বেশি টাকা ইনকাম হবে।

আপনি এখানে যে আর্টিকেল রাইটিং শিখলেন এটি ফলো করে যদি কাজ করেন তবে শুরুতেই প্রতি মাসে প্রায় ২০,০০০৳ হাজার টাকা ইনকাম করতে পারবেন।

শেষ কথাঃ

আপনি যদি আর্টিকেল রাইটিং শিখে আয় করতে চান তাহলে উপরিউক্ত তথ্য গুলো অনুসরণ করে কাজ শুরু করতে পারেন।
বর্তমান সময়ে কম্পিউটার টাইপিং না পারলেও আপনি আর্টিকেল রাইটিং এর কাজ করতে পারবেন ভয়েজ টাইপিং এর মাধ্যমে মুখে কথা বলে বলে।

আমাদের এই ওয়েবসাইটের পোস্ট পড়ে যদি আপনার ভালো লাগে তবে নিয়মিত ভিজিট করুন। এবং এই পোস্টটি আপনার বন্ধদের সাথে শেয়ার করে অনলাইনের মাধ্যমে আয় করার উৎসাহিত করুন। ধন্যবাদ।

Leave a Comment