নিস কি ? ব্লগের জন্য নিস বাছাই করার উপায় [বিস্তারিত এখানে]

ব্লগের জন্য নিস বাছাই করার উপায় : আপনি কি নিস সম্পর্কে জানতে চান ? আমরা জানি নিস এমন একটি গুরুত্বপূর্ণ বিষয় যার সম্পর্কে আপনি যদি সঠিক তথ্য না জানেন তবে আপনার ব্লগিং সেক্টর থেকে ঝরে পড়ার সম্ভাবনা থেকে যায়।

আমাদের দেখা অনেক ব্লগার রয়েছে যারা নতুনভাবে ব্লগিং শুরু করে তখন তারা নিস নিয়ে তেমন একটা ভাবেনা যে কোন বিষয়ের উপর যখন-তখন পোস্ট করা থাকে।

আপনি যদি একজন নতুন ব্লগার হয়ে থাকেন তবে আপনাকে অবশ্যই জেনে নিতে হবে নিস কি এবং কিভাবে কাজ করে। আপনাদের সবার কাছে শুরুতে একটি কথা বলতে চাই আপনি যদি ইউটিউব করতে চান বা ব্লগিং করতে চান আপনাকে অবশ্যই নিস সম্পর্কে ভালোভাবে ক্লিয়ার ধারণা নেওয়া উচিত।

অনেকে আছে যারা নিস সম্পর্কে সঠিকভাবে জানেনা তারা শুধু চিন্তা করে কিভাবে ইনকাম বাড়ানো যায়। আপনি যদি ব্লক তৈরি করে সেখানে উল্টাপাল্টা পোস্ট করে থাকেন তবে ইনকাম তো দূরের কথা আপনার সাইট কেউ দেখবে না।

যারা নিস সম্পর্কে না জেনে অযথাই দৌড়াদৌড়ি করে টাকা ইনকাম করার জন্য তারা কখনোই সফল হতে পারেনা। যারা শুরু থেকেই ওয়েবসাইট কিংবা ইউটিউব এর নিস সম্পর্কে জানা থাকে তারা অবশ্যই সফল হতে পারে। মোটকথা শুরু করার আগে আপনাকে অবশ্যই মিস সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নিতে হবে।

নিস কি ? ব্লগের জন্য নিস বাছাই করার উপায় [বিস্তারিত এখানে]
নিস কি ? ব্লগের জন্য নিস বাছাই করার উপায় [বিস্তারিত এখানে]
আমরা জানি আপনি ব্লগিং শুরু করতে চাচ্ছেন এবং নিস সম্পর্কে বিস্তারিত জানার জন্য আমাদের এই আর্টিকেলটিতে প্রবেশ করেছেন। আপনি যদি ব্লগিং শুরু করতে চান তবে আমাদের এই আর্টিকেলটি আপনার জন্য অনেক গুরুত্বপূর্ণ।

আমরা এই আর্টিকেলে নিস সম্পর্কে যাবতীয় তথ্যাদি স্টেপ বাই স্টেপ বলবো। একজন ব্লগারের অবশ্যই জানা থাকা দরকার। আপনি যদি আমাদের এই আর্টিকেলটি মনোযোগী হবে পড়তে পারেন তবে আপনাকে নিস সম্পর্কে অন্য কোথাও তথ্য খুঁজে বেড়াতে হবে না।

আপনি যদি নিস সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে চান তবে আমাদের আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন।

নিস কি ?

যারা ব্লগিং করে তাদের জন্য অবশ্যই গুরুত্বপূর্ণ একটি বিষয় হচ্ছে নিস। আমরা আপনাকে এখানে জানাবো নিস কি ? নিস সম্পর্কে প্রতিটি ব্লগারদের জানা থাকা উচিত। নিস এমন একটি গুরুত্বপূর্ণ বিষয় সম্পর্কে আপনি পরিপূর্ণভাবে স্টাডি না করেন তবে ব্লক সেক্টর থেকে আপনি ঝরে পড়তে পারেন।

নিস কি ? মনে করুন আমাদের এই ওয়েবসাইটটি টেকনোলজি বিষয়ে আর্টিকেল লেখা হয় তাই আমাদের ওয়েবসাইটের নিয়েছে টেকনোলজি। আমাদের এই ওয়েবসাইটে যাবতীয় টেকনোলজি বিষয়ে কন্টেন্ট পাবলিস্ট করা হয়। সেটা কি বলা যায় আমাদের ওয়েবসাইটটি নিস হচ্ছে টেকনোলজি।

আপনাকে সাহস করে বোঝার জন্য বলছি মনে করুন আপনি একটি শিক্ষা বিষয়ক ব্লগ তৈরী করতে যাচ্ছেন কিন্তু শিক্ষা বিষয়ক বর্তমানে বিশাল একটি প্ল্যাটফর্ম। আপনি যদি এই প্ল্যাটফর্ম নিয়ে ব্লগিং করতে চান তবে আপনাকে অনেক বেশি প্রতিযোগিতা করতে হবে।

কারণ আপনি নিজ বাছাই করার আগেই অনেক লোক এই বিষয় নিয়ে ব্লগিং তৈরি করে কাজ করছে। এবং সেই সকল ব্লগ গুলো সার্চ ইঞ্জিনগুলো থে অথরিটি তৈরি করে ফেলছে।

আপনি যদি শিক্ষা বিষয়ক নিস নিয়ে কাজ করতে চান তবে আপনার অনেক প্রতিযোগিতা করতে হবে। এই কাজ করার জন্য আপনাকে অনেক পরিমানে শ্রম ও সময় ব্যয় করতে হবে।

আপনি যদি এই বিষয় নিয়ে ব্লগিং করতে চান তবে কোনো নিশ্চয়তা পাবেন না কিন্তু আপনি যদি সম্পূর্ণ শিক্ষাবিষয়ক টার্গেট না করে স্পেসিফিক একটি টপিক নিয়ে ব্লগিং শুরু করেন তবে সফলতা পাওয়ার সম্ভাবনা অনেক গুন বেড়ে যাবে। আপনাকে ব্লগিং করার জন্য অবশ্যই বেছে নিতে হবে যে টপিক গুলো নিয়ে প্রতিযোগিতা কম সে সকল টপিক নিয়ে বা নিস নিয়ে ব্লগিং শুরু করেন তবে সফলতা সুনিশ্চিত।

আপনার কাছে যদি ব্লগিং করার জন্য শিক্ষা বিষয়ক নিস সবচেয়ে ভালো লাগে তবে এখানে অনেক ফ্যাক্টর রয়েছে সেগুলো ব্যবহার করে আপনি ব্লগিং শুরু করতে পারেন যেমন- শিক্ষামূলক নিসে- পরীক্ষার রেজাল্ট, পরীক্ষার রুটিন, ফরম পূরণ বিজ্ঞপ্তি, কিংবা ভর্তি বিজ্ঞপ্তি যেকোনো একটি টপিক নিয়ে ব্লগিং শুরু করতে পারেন।

আপনি যখন ব্লগিং করার জন্য স্পেসিফিক একটি বিষয় বেছে নিবেন তাকেই বলা হয় নিস। আপনি যদি টেকনোলজি বিষয় নিয়ে ব্লগিং করেন তবে আপনার নিস হবে টেকনোলজি।

কিভাবে ব্লগের জন্য নিস বাছাই করবেন

আমরা আশা করি উক্ত আলোচনায় নিস কি সে বিষয়ে বিস্তারিত তথ্য জানতে পেরেছেন। আমরা এখন আপনাকে জানাবো কিভাবে ব্লগের জন্য নিজ বাছাই করবেন।

আমরা জানি ব্লগিং এর জন্য নিস বাছাই করার অনেক উপায় রয়েছে, সেই উপায় গুলো আপনাকে ভালোভাবে দেখতে হবে আপনি যদি স্টাডি করে নিস বাছাই না করেন ভুল নিস নিয়ে কাজ করেন তবে ব্লগিং সেক্টরে সামনের দিকে এগিয়ে যেতে যেতে হঠাৎ করে সেট করবেন।

তাই ব্লগিং শুরু করার আগে আপনাকে অবশ্যই নিস বেছে নিতে হবে। কিভাবে নিস বাছাই করবেন তা জানতে নিচের লেখাগুলো মনোযোগ দিয়ে পড়ুন।

 Amazon | ব্লগের নিস বাসায় করার ওয়েবসাইট

আপনি যদি আমাজন এফিলিয়েট মার্কেটিং করার জন্য আগ্রহী থাকেন তবে আপনাকে আমাজনের অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। আমরা জানি আমাজন বিভিন্ন প্রোডাক্ট এবং পণ্য নিয়ে কাজ করে থাকে।

সেখানে বিভিন্ন ধরনের প্রোডাক্ট সম্পর্কে যথেষ্ট রিচার্জ করে নিতে হবে যেমন- আমাজন তো অনেক ধরনের প্রোডাক্ট রয়েছে তাই সবার আগে আপনাকে তাদের ক্যাটাগরি থাকে বিভিন্ন প্রোডাক্ট এর বিষয়ে বিস্তারিত তথ্য জানতে হবে।

আমাজন থেকে যে ক্যাটাগরি দেখবেন সেগুলোর মধ্যে আপনার যে প্রোডাক্ট ভালো লাগে সেই প্রডাক সম্পর্কে পূর্ণাঙ্গ রিচার্জ করে নিতে হবে। যেমন মনে করেন আপনি আমাজন থেকে ইলেকট্রনিক্স এর প্রোডাক্ট নিয়ে অ্যাফিলিয়েট মার্কেটিং করতে চান।

তখন আপনাকে সেই ইলেকট্রনিক্স প্রোডাক্ট গুলোর বিষয় নিয়ে রিচার্স করতে হবে। আপনি যে প্রোডাক্ট নিয়ে কাজ করতে চাচ্ছেন আপনাকে জানতে হবে বাজারের মূল্য কেমন হয় বা কেমন আছে।

সেই পণ্যের দাম হিসেবে কাস্টমাররা কিনতে আগ্রহী হবে কিনা এইসব পণ্য কোন দেশের মানুষ বেশি ব্যবহার করে এছাড়া এই প্রোডাক্ট গুলো নিয়ে যারা অ্যাফিলিয়েট মার্কেটিং করছে তারা কতটুকু সফলতা অর্জন করছে সেই বিষয়গুলো যথেষ্ট গুরুত্বের সাথে রিচার্স করতে হবে। আপনি যদি উক্ত কাজ গুলো সঠিক ভাবে করতে পারেন তবে আপনি  করতে পারবেন নিজের ঘরে বসে।

Yahoo Answer | ব্লগের নিস বাসায় করার ওয়েবসাইট

Yahoo Answer এমন একটি প্লাটফর্ম যেখানে বিশ্বের বিভিন্ন দেশের মানুষ তাদের সমস্যার সমাধান খোঁজার জন্য এই জায়গায় আসো। আপনি সরাসরি ইয়াহু আনসারের প্রবেশ করবেন তারপর সেখানে একটি ফ্রিতে অ্যাকাউন্ট তৈরি করে নেবেন এরপর আপনি সেখান থেকে আপনার প্রয়োজনীয় উত্তর জেনে নিতে পারবেন।

এখানে কোন প্রশ্ন করা হলে অনেক লোক আপনার প্রশ্নটিই দেখবে এবং সে সম্পর্কে অবগত করবে। আপনার প্রশ্ন হতে পারে যে এখানে আমি নিস খুঁজবো তারা কীভাবে এটি বলবে।

আমি আগেই বলেছি যে এখানে সকল প্রকার প্রশ্নের উত্তর পাওয়া যায় আপনি যদি এখান থেকে নিস খুঁজতে চান তবে আপনাকে কিছু সময় ব্যয় করতে হবে। এখানে অন্য লোকেরা কি বিষয় নিয়ে প্রশ্ন করছে সেই বিষয়গুলো আপনাকে সঠিকভাবে নজর দিতে হবে।

আপনি যদি আমাদের দেয়া তথ্যগুলো অনুসরণ করতে পারেন তবে আপনিও ব্লগিং শুরু করার জন্য ভালো নিস বেছে নিতে পারবেন।

শেষ কথাঃ

তো বন্ধুরা আমাদের আজকের পোস্ট ছিল ব্লগের জন্য নিস বাছাই করার উপায়। আপনি যদি আমাদের লেখা আর্টিকেল গুলি মনোযোগ সহকারে পড়ে থাকেন আমরা আশা করি আপনি ব্লগিং শুরু করার আগে সঠিক নিস বেছে নিতে পারবেন।

ট্যাগ : ব্লগের জন্য নিস বাছাই করার উপায় [বিস্তারিত এখানে] ব্লগের জন্য নিস বাছাই করার উপায় [বিস্তারিত এখানে] ব্লগের জন্য নিস বাছাই করার উপায় [বিস্তারিত এখানে] ব্লগের জন্য নিস বাছাই করার উপায় [বিস্তারিত এখানে] ব্লগের জন্য নিস বাছাই করার উপায় [বিস্তারিত এখানে]

আমাদের পোষ্ট যদি আপনাদের কাছে ভাল লেগে থাকে তবে আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না। আমাদের এই ওয়েবসাইটে অনলাইন বিষয়ে যাবতীয় তথ্য পোস্ট করা হয় আপনি চাইলে নিয়মিত ভিজিট করে সেগুলো দেখে নিতে পারেন। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।

Leave a Comment