গুগল এডসেন্স একাউন্ট খোলার নিয়ম ২০২২

গুগল এডসেন্স একাউন্ট খোলার নিয়ম : গুগল এডসেন্স একাউন্ট কিভাবে ওয়েবসাইটের জন্য তৈরি করতে হয় সেই বিষয়ে আমরা আজ আপনাকে জানাবো।

বর্তমানে আমাদের মধ্যে অনেক লোক আছে যারা গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্ট ব্যবহার করে প্রতি মাসে প্রচুর পরিমাণে টাকা আয় করে যাচ্ছে। আপনার যদি একটি ওয়েবসাইট থাকে তবে আপনি সেখানে এডসেন্স একাউন্ট খুলে আয় করা শুরু করতে পারবেন।

যারা বিভিন্ন ধরনের ব্লগ বা ওয়েবসাইট থেকে টাকা ইনকাম করার চেষ্টা করে থাকেন তারা একজন ব্লগার হিসেবে গুগল এডসেন্স একাউন্ট তৈরী করা গুরুত্বপূর্ণ বিষয়। আপনি যদি ব্লগ বা ওয়েবসাইট ভালো পরিমান ভিজিটর দিয়ে চালাতে পারেন তাহলে অবশ্যই আপনি গুগল এডসেন্স একাউন্ট তৈরি করতে পারবেন।

কারণ প্রতিটি ব্লগ বা ওয়েবসাইট গুলো ইনকাম করার মাধ্যম হচ্ছে ভিজিটর আপনার ওয়েবসাইটে অতিরিক্ত মাসিক হওয়ার ফলে আপনার ওয়েবসাইটে ইনকাম তত বেশি বৃদ্ধি পাবে।

গুগল এডসেন্স একাউন্ট খোলার নিয়ম ২০২২
গুগল এডসেন্স একাউন্ট খোলার নিয়ম ২০২২

আপনি যখন দেখবেন আপনার ওয়েবসাইটে প্রচুর পরিমানের ভিজিটর আছে সেক্ষেত্রে আপনি গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্ট খুলে নেবেন। আমরা জানি বর্তমান সময়ে গুগল এডসেন্স এর জন্য এত সহজ ব্যাপার নয়।

গুগল এডসেন্স পেতে গেলে অনেক শ্রম দিতে হয় আপনার ওয়েবসাইটে পর্যাপ্ত আর্টিকেল লিখতে হয় এবং আপনার আর্টিকেলটি ভিজিটরদের দেখাতে হয় আপনি ওয়েবসাইটে বিভিন্ন ধরনের ডেভলপমেন্ট আছে সেগুলো যদি সঠিকভাবে উন্নত করতে পারেন তাহলে আপনি গুগোল অ্যাডসেন্সে আবেদন করে অনুমোদন পেয়ে যাবেন।

আপনি যখন গুগোল অ্যাডসেন্সে আবেদন করবেন তারপর তারা আপনার ওয়েবসাইটটি রিভিউ করে যদি ভালো মনে করে তাহলে আপনার ওয়েবসাইটটিকে অ্যাপ্রভাল দিয়ে দিবে যখন আপনাকে গুগল এডসেন্স বিজ্ঞাপনের জন্য অনুমোদন দিয়ে দিবে তখন আপনার এডসেন্স একাউন্ট থেকে আপনার ওয়েবসাইটে বিজ্ঞাপন গুলো সেট করে টাকা ইনকাম করতে পারবেন খুব সহজেই।

গুগল এডসেন্স একাউন্ট তৈরি করার জন্য কি প্রয়োজন

আপনি যদি গুগল এডসেন্স আপনার ওয়েবসাইটে খুলতে চান তাহলে আপনাকে সেই বিষয়ে কিছু জিনিস প্রয়োজন হবে। গুগোল অ্যাডসেন্সে একাউন্ট খোলার জন্য আপনাকে অবশ্যই একটি ব্লগ বা ওয়েবসাইট তৈরি করতে হবে।

আপনি যে ওয়েবসাইটটি তৈরি করেছেন সেটি গুগল এডসেন্স এর শর্ত অনুযায়ী হতে হবে যদি তাদের শর্ত নতে আপনি ওয়েবসাইট তৈরি করতে না পারেন তবে অ্যাডসেন্সে অ্যাপ্রভাল পাওয়া অনেক কঠিন হয়ে যাবে।

আপনি যদি গুগল এডসেন্স একাউন্ট খুলতে চান তবে আপনাকে যে জিনিস গুলো প্রয়োজন হবে সেগুলো হচ্ছে-

একটি জিমেইল আইডি- আপনি যখন কোন ওয়েবসাইটের জন্য গুগল এডসেন্স এ আবেদন করবেন তখন একটি গুগল আইডি যেটা দিয়ে আপনি গুগল এডসেন্স বানাবেন।

তারপর আপনার মোবাইল নাম্বার- আপনি যে মোবাইল নাম্বার দিয়ে আপনার একাউন্টি ভেরিফাই করবেন সেই মোবাইল নাম্বারটি দিতে হবে।

তারপর আপনি গুগোল অ্যাডসেন্সে যে ঠিকানাটা দিবেন সেই ঠিকানা অনুযায়ী আপনাকে একটি ভেরিফিকেশন চিঠি প্রদান করা হবে।

তারপর আপনার প্রয়োজন হবে একটি ব্লগ ওয়েবসাইট বা ইউটিউব চ্যানেল যেখানে আপনারা বিজ্ঞাপন দেখে ইনকাম করবেন।

আপনি যদি উক্ত জিনিস গুলো সঠিকভাবে পূরণ করতে পারেন তাহলে আপনি গুগল এডসেন্স এর জন্য আবেদন করতে পারবেন।

গুগোল অ্যাডসেন্সে আবেদন করতে হয় ?

আপনি যদি একটি ওয়েবসাইটের জন্য গুগল এডসেন্স আবেদন করেন তাহলে আপনাকে বিশেষ কিছু কাজ করতে হবে প্রথমে আপনাকে একটি ওয়েবসাইট তৈরি করতে হবে সেখানে সুন্দর করে ডিজাইন দিতে হবে তারপর কোয়ালিটি সম্পন্ন 1000 থেকে 15 ওয়াটের আর্টিকেল লিখতে হবে এবং আপনার ওয়েবসাইট তৈরি করেছেন সেখানে পেজ তৈরি করতে হবে।

আমরা আমাদের অভিজ্ঞতা থেকে বলছি আপনি যখন একটি ওয়েবসাইট তৈরি করবেন তখন সে ওয়েবসাইটে কম করে হলেও 3 থেকে 6 মাস ধরে আর্টিকেল লিখবেন নিয়ম অনুযায়ী।

আপনি যখন আপনার ব্লগ ওয়েবসাইটে 30 থেকে 40 টি আর্টিকেল লিখবেন তখন আপনি শেয়ার দিলে কম করে হলেও 1000 টাকা পনেরশো ওয়াট লিখবেন তারপর আপনার ওয়েবসাইটে যখন পর্যাপ্ত পরিমাণে দৈনিক 1000 থেকে 2000 ভিজিটর আসবে তখন আপনি গুগল এডসেন্স এর জন্য আবেদন করতে পারবেন।

আপনি যদি সঠিকভাবে পূরণ করতে পারেন তাহলে গুগোল অ্যাডসেন্সে আবেদন করার সুযোগ পেয়ে যাবেন। আর এই শর্তগুলো পূরণ করার পর আপনি অল্প সময়ের মধ্যে গুগল অ্যাডসেন্স অ্যাপ্রুভাল পেয়ে যাবেন। আমরা জানি বর্তমানে গুগল এডসেন্স অ্যাপ্রভাল পেলে এটাকে বলা হয় সোনার হরিণ।

কিভাবে গুগল অ্যাডসেন্স একাউন্ট খুলবেন ?

আপনি যদি ওয়েবসাইটের জন্য গুগল এডসেন্স একাউন্ট খুলতে চান? তাহলে কিছু বিষয়ে আপনাকে জানতে হবে। কিভাবে গুগল এডসেন্স একাউন্ট তৈরি করবেন নিজামী গান তৈরি করার সহজ নিয়ম প্রস্তুত করেছি তবে মনে রাখবেন একান তৈরি করার সময় কোন ধরনের ভুল তথ্য যুক্ত করবেন না।

আপনি যদি গুগোল অ্যাডসেন্সে আবেদন করেন তাহলে আপনাকে অবশ্যই নিজের নাম ঠিকানা মোবাইল নাম্বার ইত্যাদি সকল তথ্য যুক্ত করতে হবে কারণ ভবিষ্যতে সবকিছু ভেরিফাই করা হবে সম্পূর্ণভাবে আচ্ছা অ্যাকাউন্ট তৈরি করার তিনটি ভাগ রয়েছে যেমন-

  • Sign up for AdSense
  • Add AdSense ad code to your blog
  • Wait for account review process

আমরা আপনাকে যে তিনটি ভাগ দেখিয়েছি এই তিনটি বিষয়ে আপনাকে সঠিকভাবে অনুসরণ করতে হবে এই দিনটিকে কাজে লাগে আপনি গুগল এডসেন্স একাউন্ট খুলতে পারবেন।

আরো পড়ুনঃ

তো চলুন দেখে নেয়া যাক কিভাবে গুগল এডসেন্স একাউন্টে আপনার ওয়েবসাইট জমা দিতে হয় আর কি কি বিষয়গুলো যুক্ত করতে হয়।

আপনি যখন গুগল এডসেন্স এর জন্য আবেদন করবেন বা একাউন্ট খুলবেন তখন আপনাকে সাধারণ গুগল এডসেন্স এর অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে তারপর সেখানে দেখতে পাবেন Sign Up Now নামে একটি অপশন সেখানে ক্লিক করতে হবে।

পদক্ষেপ-০১ : adsense.com অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। তারপরে দেখতে পাবেন শুরু করুন। সেখানে ক্লিক করবেন।

আপনাকে বুঝার জন্য একটি ছবি স্ক্রিনশট দেয়া হয়েছে আপনি চাইলে নিচের ছবিটি দেখতে পারেন-

পদক্ষেপ-০২ : তারপরে আপনাকে আরো একটি পেজ দেওয়া হবে সেখানে A few things before starting নামে একটি পেজ দেওয়া হবে সেখানে আপনার ওয়েবসাইটের তথ্য ও আপনি যে দেশে বসবাস করছেন সেই দেশের নাম দিয়ে সেখানে কিছু শর্ত দেওয়া আছে সেগুলোতে টিক মার্ক দিয়ে সাবমিট অপশনে ক্লিক করুন।

নিচে দেওয়া ছবির মতো-

পদক্ষেপ-০৩ : উক্ত কাজটি সঠিক ভাবে পূরণ করার পরে Start using AdSense অপশনে ক্লিক করার পরে আপনাকে আরো একটি পেজ দেওয়া হবে সেখানে আপনার পেমেন্ট এর ঠিকানা সঠিক ভাবে পূরণ করতে হবে। নিচে দেওয়া ছবির মতো।

পদক্ষেপ-০৪ : তারপরে আপনাকে আরো একটি পেজে কাজ করতে হবে Connect your site with AdSense অপশনে ক্লিক করে আপনার AdSense কোড কপি করে আপনার সাইটের HTML-এ এবং ট্যাগের মধ্যে এই কোডটি কপি করে পেস্ট করুন।

পদক্ষেপ-০৫ : আপনি যখন উক্ত তথ্য গুলো সঠিক ভাবে পূরণ করতে পারবেন তখন এডসেন্স এর ড্যাশবোর্ড থেকে site অপশনে ক্লিক করে নিচে দেওয়া ছবির মতো আপনার সাইট দেখতে পাবেন সেখানে ক্লিক করে আবেদন করবেন। নিচে দেওয়া ছবির মতো।

আপনি যখন ‍উক্ত ছবিতে দেওয়া Request a review অপশনে কিলক করেন তাহলেই আপনার কাজ শেষ। আপনি রিভিউ অপশনে ক্লিক করার পরে আপনার ওয়েবসাইটটি গুগল এডসেন্স টিপ ১৪ দিন তাদের শর্ত গুলো দেখবে যে আপনি তাদের শর্ত পূর্ণ করতে পারছেন কি না। যদি তাদের শর্ত অনুযায়ী আপনার সাইটটি হয়ে যায় তাহলে ৭-১৪ দিনের মধ্যে আপনি গুগল এডসেন্স অনুমোদন পেয়ে যাবেন।

শেষ কথাঃ

তখন তোরা আজ আমাদের ওয়েবসাইটের মাধ্যমে জানতে পারলেন গুগল এডসেন্স একাউন্ট খোলার নিয়ম আপনি যদি আমাদের দেয়া তথ্যগুলো সঠিকভাবে অনুসরণ করে থাকেন তবে আপনিও বুঝতে পেরেছেন গুগল এডসেন্স একাউন্ট কিভাবে খুলতে হয়।

গুগল এডসেন্স একাউন্ট খোলার নিয়ম ২০২২ গুগল এডসেন্স একাউন্ট খোলার নিয়ম ২০২২ গুগল এডসেন্স একাউন্ট খোলার নিয়ম ২০২২ গুগল এডসেন্স একাউন্ট খোলার নিয়ম ২০২২ গুগল এডসেন্স একাউন্ট খোলার নিয়ম ২০২২ গুগল এডসেন্স একাউন্ট খোলার নিয়ম ২০২২

আমাদের ওয়েবসাইটে আর্টিকেলটি পড়ে ফলে আপনি যদি উপকৃত হন তবে আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।

Leave a Comment