ডিজিটাল মার্কেটিং কোর্স করুন সম্পূর্ণ ফ্রীতে [বিস্তারিত এখানে]

আজ আমাদের এই আর্টিকেলে আপনাদের সাথে শেয়ার করব ডিজিটাল মার্কেটিং কোর্স কিভাবে ফ্রিতে করবেন। আমরা জানি বর্তমান সময়ে সকল ছোট বড় কোম্পানি বা ব্যক্তিগত ব্যবসায়ীরা নিজেদের প্রোডাক্ট এবং সেবাসমূহ গুলোকে ডিজিটাল মার্কেটিং এর আওতায় অনলাইনে প্রচার করে যাচ্ছে।

বর্তমান সময়ে ইন্টারনেটের ব্যবহার যেহেতু বেশি তাই প্রচার করা খুব সহজ ইন্টারনেট ব্যবহার করে সহজেই গ্রাহকদের কাছে আমরা কোম্পানিগুলোর প্রোডাক্ট দ্রুত ভাবে প্রচার করতে পারি তাই প্রোডাক্ট গুলোর জন্য প্রচুর পরিমাণে পাওয়ার সম্ভাবনা বৃদ্ধি পেতে থাকে।

আর এই সুবিধার জন্য বর্তমান সময়ে কোম্পানিগুলো অনলাইনের মাধ্যমে ডিজিটাল মার্কেটিং এর ব্যবসা গুলো সহজেই উন্নতি করে চলছে আপনারা অবশ্যই মনে রাখবেন ডিজিটাল মার্কেটিং এর ব্যবহার যত বাড়ছে ততোই চাকরির সুযোগ বেড়ে যাচ্ছে এখনকার সময়ে যে কোন কোম্পানিতে ডিজিটাল মার্কেটিং এর চাকরি পাওয়া একদম সহজ।

আমরা জানি অনলাইনে মার্কেটিংয়ের ভালো কৌশল না জানার কারণে এই ডিজিটাল মার্কেটিং এর প্রতিযোগিতা অনেক কম এজন্য ডিজিটাল মার্কেটিং করে সহজেই ক্যারিয়ার গড়ে তোলা যায় আপনারা যদি ভালোভাবে ডিজিটাল মার্কেটিং এ কোর্স করতে পারেন তাহলে আপনারাও ডিজিটাল মার্কেটিং করে নিজের ঘরে বসে প্রচুর টাকা ইনকাম করতে পারবেন।

তাই আজ আমাদের আর্টিকেলে আপনাদের দেখাবো ডিজিটাল মার্কেটিং কোর্স সম্পূর্ণ ফ্রিতে কিভাবে করা যায় আপনি যদি এ বিষয়ে বিস্তারিত তথ্য জানতে চান তবে আমাদের আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন।

ডিজিটাল মার্কেটিং কোর্স করুন সম্পূর্ণ ফ্রীতে [বিস্তারিত এখানে]
ডিজিটাল মার্কেটিং কোর্স করুন সম্পূর্ণ ফ্রীতে [বিস্তারিত এখানে]
বর্তমান সময়ে ডিজিটাল মার্কেটিং এর কোর্স করার জন্য বিভিন্ন ধরনের ইনস্টিটিউট অনলাইন ক্লাস রয়েছে তবে কোর্স করার জন্য সেই ইনস্টিটিউট অনলাইন ক্লাসগুলোতে আপনার কাছ থেকে প্রায় 20 থেকে 30 হাজার টাকা ডিজিটাল মার্কেটিং কোর্স এর ফি বাবদ চেয়ে থাকবে।

তবে ডিজিটাল মার্কেটিং শেখার জন্য চিন্তার কোন কারণ নেই আপনি যদি ভেবে থাকেন যে সম্পূর্ণ ফ্রিতে ডিজিটাল মার্কেটিং শিখবেন তবে ইন্টারনেটে ডিজিটাল মার্কেটিং শেখার জন্য প্রফেশনাল অনেক মাধ্যম রয়েছে তার মধ্যে আমরা সহজ কিছু উপায় দেখান যেগুলো ব্যবহার করে আপনারা সহজেই সম্পূর্ণ ফ্রিতে ডিজিটাল মার্কেটিং এর কোর্স করতে পারবেন।

আপনারা যদি অনলাইন মারকেটিং কোর্স সফলভাবে শিখতে পারেন তবে প্রফেশনাল ডিজিটাল মার্কেটিং ক্রিটিভিটি দেখিয়ে আপনারা বিভিন্ন জায়গায় চাকরির জন্য আবেদন করতে পারবেন তাই আপনি যদি প্রফেশনাল ভাবে ডিজিটাল মার্কেটিং শিখতে চান এবং শীতে আপনার নিজের ঘরে বসেই এই কাজটি শিখে নিতে পারবেন।

ডিজিটাল মার্কেটিং কি ? 

ডিজিটাল মার্কেটিং হচ্ছে অনলাইনের মাধ্যমে যে কোন প্রোডাক্ট সেবাগুলো মার্কেটিং করার প্রক্রিয়াকে বলা হয় ডিজিটাল মার্কেটিং তবে মনে রাখবেন ডিজিটাল মার্কেটিং আবার অনলাইন মারকেটিং বলা হয়ে থাকে।

অনলাইনের মাধ্যমে ইন্টারনেটের ব্যবহার করে প্রোডাক্ট গুলো প্রচার করার কৌশল বর্তমানে অনেক লাভজনক হিসেবে পরিচিত হয়েছে এই দক্ষতা আপনারা ঘরে বসেই ইন্টারনেটের মাধ্যমে শিখে নিতে পারবেন বিভিন্ন ইনস্টিটিউটগুলোতে গিয়েও শিখতে পারবেন।

ডিজিটাল মার্কেটিং এর বিভিন্ন অনলাইন প্লাটফর্ম যেমন মোবাইল অ্যাপস সোশ্যাল মিডিয়া ইমেইল সার্চ ইঞ্জিন ব্লক ইউটিউব ইত্যাদি ব্যবহার করে কোম্পানির লোকেরা তাদের প্রোডাক্ট গুলো প্রচার প্রচারণা চালিয়ে যায় এবং এভাবেই ডিজিটাল মার্কেটিং এর কাজ পরিচালনা করতে হয়।

বর্তমান সময়ে যেহেতু বেশিরভাগ মানুষ ইন্টারনেটের প্ল্যাটফর্মগুলোতে তাদের বেশিরভাগ সময় দিয়ে থাকে তাই এধরনের অনলাইন প্লাটফর্ম গুলোর মাধ্যমে যে কোন প্রোডাক্ট সেবা এর প্রচার করাটা অনলাইন মার্কেটিং এর তুলনায় অধিক লাভজনক কাজ।

ফ্রিতে ডিজিটাল মার্কেটিং কোর্স কিভাবে করবেন ?

সিটি ডিজিটাল মার্কেটিং কোর্স কিভাবে করবেন যখন সম্পূর্ণ ফ্রিতে ডিজিটাল মার্কেটিং শেখার কথা চিন্তা করবেন তখন আপনারা দুটো প্রফেশনাল অনলাইন প্লাটফর্ম ব্যবহার করতে পারবেন এই দুটো অনলাইন প্লাটফর্ম সম্পূর্ণ বিশ্বাসী এবং প্রফেশনালি এখন থেকে ফ্রি কোর্স করতে পারবেন এবং সহজেই আপনারা ডিজিটাল মার্কেটিং এর কাজ শিখে বিভিন্ন কোম্পানিতে চাকরির জন্য আবেদন করতে পারবেন।

এছাড়া সম্পূর্ণ ডিজিটাল মার্কেটিং এর কোর্স করতে পারলে আপনাকে দেয়া হবে ডিজিটাল মার্কেটিং এর একটি সার্টিফিকেট অনলাইন ইন্টারনেট মার্কেটিং এর কোর্স করার সেরা প্ল্যাটফর্ম নাম হচ্ছে।

  1. Google Digital Unlocked
  2. Digital Training Hub

টপটাল অন জেনে নেয়া যাক ডিজিটাল মার্কেটিং শেখার ফ্রী প্ল্যাটফর্ম গুলোর বিস্তারিত তথ্য।

Google Digital Unlocked কি ?

গুগোল ডিজিটাল আনলকড হচ্ছে এমন একটি অনলাইন সার্ভিস যা মূলত গুগোল দ্বারা আমাদের প্রধান করা হয় এর ডিজিটাল আনলকড সার্ভিস অন্তর্গত যে কেউ এখানে সম্পূর্ণ বিনামূল্যে প্রফেশনাল ডিজিটাল মার্কেটিং এর কোর্স করতে পারবেন। এটি মিডিয়াম বিজনেস গুলোকে অনলাইনে সক্রিয় করার উদ্দেশ্যে সেবাটি চালু করা হয়েছে এই কোর্স করার জন্য গুগোল আমাদের অনলাইন এবং অফলাইন ট্রেনিং এর সাথে  সার্টিফিকেশন অবশ্যই প্রদান করবে এই ডিজিটাল মার্কেটিং প্রোগ্রাম গুলোর মধ্যে আপনারা জানতে পারবেন বিভিন্ন ধরনের ডিজিটাল মার্কেটিং প্ল্যাটফর্ম গুলোর বিষয়ে যেমন সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন সার্চ বিজ্ঞাপন এনালাইসিস ইত্যাদি আরো অনেক কিছু।

ট্রেনিং এবং সার্টিফিকেশন এর জন্য google-এর করেছে বিভিন্ন জনপ্রিয় অর্গানাইজেশন ইনস্টিটিউট গুলোর সাথে।

Google digital unlocked কিভাবে কাজ করে ?

ডিজিটাল আনলকড এর প্ল্যাটফর্ম এর মধ্যে বলতো 151 টি অনলাইন কোর্স আছে এবং ডিজিটাল মার্কেটিং এর ক্যাটাগরিতে 32 টি কোর্স আছে আপনারা সম্পূর্ন ফ্রিতে কোডগুলো।

ভিডিও টিউটোরিয়াল হিসেবে নিজের ঘরে বসেই শিখতে পারবেন প্রতিটি চ্যাপ্টার শেষ করার পর আপনাকে কিছু কুইজ এর মাধ্যমে প্রশ্ন করা হবে গুলো সঠিকভাবে উত্তর দিতে পারলে আপনার পরবর্তী চ্যাপ্টারে নেওয়া হবে শেষে সকল চ্যাপ্টার শেষ হওয়ার পর আপনার পরীক্ষা নেয়া হবে যেখানে প্রায় চল্লিশটি প্রশ্ন থাকবে পরীক্ষায় প্রশ্নগুলোর সঠিক উত্তর দিতে পারলে আপনাকে একটি সার্টিফিকেট প্রদান করা হবে এই সার্টিফিকেট দেখি আপনার নিজের জন্য ডিজিটাল মার্কেটিং এবং ফিল্ডে সহজে চাকরি পেয়ে যাবেন।

ডিজিটাল মার্কেটিং কোর্স এর মাধ্যমে কি কি দক্ষতা শিখতে পারবেন

অনলাইন বিক্রয় (আপনার অনলাইন স্টোর তৈরি করুন) ট্র্যাক এবং ওয়েব ট্র্যাফিক পরিমাপ বিজ্ঞাপন দিয়ে আরও গ্রাহকদের কাছে পৌঁছান সামাজিক মিডিয়া মার্কেটিং স্থানীয়ভাবে, সোশ্যাল মিডিয়া বা মোবাইলে আরও বেশি লোকের কাছে পৌঁছান সার্চ ইঞ্জিন মার্কেটিং এবং অপ্টিমাইজেশান ইমেল বিপণন। 

আপনারা ডিজিটাল মার্কেটিং এর প্রতিটি মূল বিষয়গুলো আপনারা এখান থেকে শিখতে পারছেন।

ডিজিটাল মার্কেটিং শেখার পর কিভাবে সার্টিফিকেট পাবেন

গুগোল ডিজিটাল আনলকড এর মাধ্যমে ফ্রী কোর্স করে সার্টিফিকেট পাওয়া এতটা সহজ নয় যা আপনি ভাবছেন এখানে আপনার মন দিয়ে সম্পন্ন চ্যাপ্টার গুলোকে সম্পূর্ণভাবে করতে হবে শেষে চাপটার সম্পন্ন করার পর আপনার একটি পরীক্ষা দিতে হবে পরীক্ষায় আপনাকে 40 টি প্রশ্ন দেয়া হবে যার উত্তর আপনাকে সঠিক ভাবে দিতে হবে পরীক্ষায় পাশ করার পর আপনাকে একটি সার্টিফিকেট প্রদান করা হবে।

Digital Training Hub 

আপনারা চাইলে ফেসবুকের মাধ্যমে Digital Training Hub থেকে ইন্টারনেট মার্কেটিং এর কোর্স সম্পন্ন ফ্রিতে করতে পারবেন। ডিজিটাল মার্কেটিং কোর্স করানোর জন্য ফেসবুকের দ্বারা লাঞ্চ করা হয়েছে।

Digital Training Hub একটি উদ্দেশ্যের সাথে এ প্রোগ্রাম চালু করেছে যা হলো 2021 সালের সর্বমোট 10 লক্ষ থেকেও অধিক ব্যক্তিদের যাতে ডিজিটাল মার্কেটিং এর দক্ষতা প্রদান করা হয় ফেসবুক বর্তমানে টি এইচ ইউ বি, এসভি.সিও এবং StartupIndia সাথে কাজ করছে এখন আপনারা ডিজিটাল মার্কেটিং এর ক্ষেত্রে বিভিন্ন কোড অবশ্যই পেয়ে যাবেন সফল করব কোর্স করার পর ফেসবুক থেকে সার্টিফিকেট দেওয়ার কথা বলা হয়েছে।

কিভাবে কোর্স করবেন

আপনারা এখানে কোর্স করার জন্য কোন ধরনের অ্যাকাউন্ট তৈরি করতে হবে না সহজেই ফেসবুক ফর বিজনেস এর ওয়েবসাইটের মাধ্যমে প্রবেশ করতে হবে এবং ওপরে থাকা কোর্সের লিংকে ক্লিক করতে হবে এখন আপনারা

ফ্রী অনলাইন কোর্স এর একটি পোস্ট দেখতে পারবেন নিচে আপনার অনলাইন মার্কেটিং এর সাথে যুক্ত বিভিন্ন কোর্স দেখতে পারবেন। সকল করে নিয়ে নিজের জ্ঞান অর্জন করতে থাকুন। https://www.facebook.com/thedigitaltraininghub/

ডিজিটাল মার্কেটিং শিখুন ইউটিউব থেকে

আপনি যদি ডিজিটাল মার্কেটিং এর কোর্স সম্পন্ন বিনামূল্যে করতে চান তাহলে সব থেকে সহজ একটি মাধ্যম হচ্ছে ইউটিউব। ইউটিউব এর মাধ্যমে সার্চ করলে আপনারা অনেক ধরনের ভিডিও টিউটোরিয়াল পেয়ে যাবেন যে ভিডিও গুলো আপনাদের পছন্দ হয়ে থাকে সেগুলো আপনারা ডাউনলোড করে কিংবা সরাসরি ইউটিউব চ্যানেল গুলোতে প্রবেশ করে ওষুধগুলো করে নিতে পারবেন একদম বিনামূল্যে।

আরো পড়ুনঃ

শেষ কথাঃ

তো বন্ধুরা আজ আমাদের আর্টিকেল এর মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করেছি ডিজিটাল মার্কেটিং এর কোর্স ফ্রিতে কিভাবে করা যায়। আপনি যদি আমাদের আর্টিকেলটি পড়ে উপকৃত হন তবে এটি আপনার বন্ধুদের সাথে অবশ্যই শেয়ার করতে ভুলবেন না।

ডিজিটাল মার্কেটিং কোর্স করুন সম্পূর্ণ ফ্রীতে [বিস্তারিত এখানে] ডিজিটাল মার্কেটিং কোর্স করুন সম্পূর্ণ ফ্রীতে [বিস্তারিত এখানে] ডিজিটাল মার্কেটিং কোর্স করুন সম্পূর্ণ ফ্রীতে [বিস্তারিত এখানে] ডিজিটাল মার্কেটিং কোর্স করুন সম্পূর্ণ ফ্রীতে [বিস্তারিত এখানে]

ডিজিটাল মার্কেটিং কোর্স করুন সম্পূর্ণ ফ্রীতে [বিস্তারিত এখানে] ডিজিটাল মার্কেটিং কোর্স করুন সম্পূর্ণ ফ্রীতে [বিস্তারিত এখানে] ডিজিটাল মার্কেটিং কোর্স করুন সম্পূর্ণ ফ্রীতে [বিস্তারিত এখানে] ডিজিটাল মার্কেটিং কোর্স করুন সম্পূর্ণ ফ্রীতে [বিস্তারিত এখানে]

আমাদের এই ওয়েবসাইটে ডিজিটাল মার্কেটিং এর বিষয়ে বিভিন্ন ধরনের পোষ্ট পাবলিশ করা রয়েছে আপনারা চাইলে সেগুলো দেখে নিজের অভিজ্ঞতা অর্জন করতে পারেন। আমাদের আর্টিকেল এর সাথে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Leave a Comment