কিভাবে ফেসবুক থেকে আয় করা যায় [ প্রতিদিন 500 ]

আমরা অনেকেই অবসর সময়ে facebook-youtube অথবা অন্যান্য সোশ্যাল মিডিয়াতে সময় ব্যয় করে থাকি। অনেকেই নিজের সময়টা পার করার জন্য অনলাইনে বেশ ভালো পরিমাণে সময় ব্যয় করে থাকে। তবে আপনি কি জানেন অনেক লোক আছে যারা ফ্রিতে ফেসবুক থেকে আয় করছে।

ফেসবুক ফ্রি সময় কাটানোর পাশাপাশি তাঁরা প্রতিটা মিনিটে, প্রতি ঘন্টায়, প্রতিদিন টাকা ইনকাম করতে পারেন। শুধু যে  ফেসবুক থেতে টাকা ইনকাম করতে পারে সেটা কিন্তু নয়। অনেকেই ফেসবুক থেকে এত পরিমাণে টাকা আর্নিং করতে পারে যে, তাদের এক্সট্রা করে আবার জব বা চাকরি করার প্রয়োজন হয় না। বর্তমান এই সময়ে অনলাইনে ব্যবসা করেও আয় করা সম্ভব।

তাই আজকের এই আর্টিকেলে আমরা শিখতে বা জানতে চলেছি, অবসর সময়কে অপচয় না করে কিভাবে ফেসবুক থেকে আয় করা যায়? এই বিষয়বস্তুগুলো নিয়ে বিস্তারিত আলোকপাত করা হবে। তাই আর্টিকেল এর শুরুতে আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়ার বিশেষ অনুরোধ রইল। আশা করি আজকের এই আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়বেন, এবং একটু হলেও আর্টিকেলটি আপনার উপকারে আসবে।

ফেসবুক থেকে আয়
ফেসবুক থেকে আয়
  • ১। বর্তমান এই যুগে ফেসবুক অ্যাকাউন্ট নয় এরকম লোক খুব কমই রয়েছে। কিন্তু আপনার যদি কোন ফেসবুক অ্যাকাউন্ট নাও থাকে তাহলে, আপনি কিন্তু চাইলেই সহজে একটি ফেসবুক অ্যাকাউন্ট তৈরি করে নিতে পারেন। ফেসবুক অ্যাকাউন্ট তৈরি করার জন্য তেমন কোন কিছু প্রয়োজন হয় না। শুধুমাত্র আপনার নাম এর প্রথম ও শেষ অংশ, একটি জিমেইল আইডি কিংবা মোবাইল নম্বর।
  • ২। আর নিজের বয়স জন্মতারিখ ইত্যাদি এগুলো দিয়ে, সহজে আপনারা চাইলে একটি ফেসবুক একাউন্ট তৈরী করে নিতে পারেন। যাই হোক এ বিষয়ে আমরা যাচ্ছি না, আশা করি আপনারা এই সহজ একটি ফেসবুক অ্যাকাউন্ট তৈরি করে নিতে পারবেন। তো চলুন এবার আমরা মেন টপিক নিয়ে আলোচনা করি। প্রথমত আপনি ফেসবুকে আপনার অ্যাকাউন্টে লগইন করে, প্রথমে আপনাকে যে কাজটি করতে হবে ইনকাম করার জন্য তার নিচে বিস্তারিত আলোচনা করা হলো।

কিভাবে অবসর সময়ে ফেসবুক থেকে আয় করবেন-

প্রথমেই আপনাকে ফেসবুকে একটি পেজ অথবা গ্রুপ তৈরি করতে হবে। আপনি হয়তো ফেসবুকে অনেক ধরনের গ্রুপ অথবা পেজ দেখেছেন তাই না! ঠিক এখন আপনাকেও এরকম কিছু গ্রুপ অথবা পেজ তৈরী করতে হবে। কারণ আপনি ফেসবুক থেকে টাকা ইনকাম করতে চাচ্ছেন তাই না যাই হোক। এখন ফেসবুক গ্রুপ অথবা পেজ তৈরি করে,

আরও পড়ুন: কিভাব ফেসবুক এর লক খুলবেন।

আপনাকে এখানে বিভিন্ন বন্ধু অথবা আত্মীয় স্বজনদের ইনভাইট করে জয়েন করাতে হবে। এই জন্য আপনি আপনার গ্রুপ অথবা পেজ তৈরী করে প্রচার করতে পারেন বিভিন্ন সোশ্যাল মিডিয়াতে। যেমন আপনি আপনার ফেসবুক পেজ এর সম্বন্ধে ফেসবুকে প্রচার করতে পারেন। কারণ ফেসবুকে প্রচুর পরিমাণ মেম্বার রয়েছে। তাছাড়া আপনি ইউটিউব অথবা ইনস্টাগ্রাম কিংবা টুইটার মিডিয়াতেও প্রচার করতে পারেন।

এখন আশা করি আপনারা গ্রুপে মেম্বার এড করার বিষয় নিয়ে বিস্তারিত বুঝতে পেরেছেন। এখন কথা হল আপনি ফেসবুক থেকে ইনকাম করার জন্য অবশ্যই আপনার গ্রুপ অথবা পেজে বেশ ভালো পরিমাণে মেম্বার থাকা প্রয়োজন। আর হ্যাঁ অবশ্যই মাথায় রাখবেন যে, ফেসবুক গ্রুপ অথবা পেজ থেকে ইনকাম করার জন্য অবশ্য মেম্বার প্রয়োজন হবে। আপনার গ্রুপ অথবা পেজের মেম্বার ব্যতীত ইনকাম করা সম্ভব নয়।

আরও পড়ুন:

তাই অবশ্যই আপনার ফেসবুক পেজ তৈরি করে, অথবা গ্রুপ তৈরি করে কি কাজ করতে হবে সেটা বুঝতে পেরেছেন। এখন প্রশ্ন হলো ফেসবুক গ্রুপ এখানে মেম্বার এড করলেই কি ইনকাম শুরু হয়ে যাবে। না ভাই আপনাকে ইনকাম শুরু করার জন্য আরও অনেক পরিশ্রম এর প্রয়োজন হবে। ফেসবুক গ্রুপ অথবা ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করার কিছু উপায় নিচে বর্ণনা করা হলোঃ

১ উপায়ঃ আপনি হয়তো শুনেছেন অনলাইনে রেফার করে টাকা ইনকাম করার, অনলাইনে অনেক ধরনের অ্যাপ্লিকেশন পাওয়া যায় তাই না! এরমধ্যে অর্থাৎ রেফার করে টাকা ইনকাম করার দারুন একটি ওয়েবসাইট বা অ্যাপ্লিকেশন হল রিং আইডি। হ্যাঁ আপনি ঠিকই শুনেছেন আমি রিং আইডি এর কথাই বলছি। রিং আইডি তে একটি রেফারে 50 টাকা পর্যন্ত সেই কোম্পানি দিয়ে থাকে।

যদিও কয়েক সময় রেফারের মিনিমাম অ্যামাউন্ট অর্থাৎ টাকা একটু কম বেশি হয়। তবে বেশিরভাগ সময় একটা রেফারে 50 টাকা পর্যন্ত সেই রিংআইডি কোম্পানি দিয়ে থাকে। তো আপনি কিন্তু চাইলেই একটি রিং আইডি একাউন্ট তৈরি করে, সেখানে আপনার ইনভাইটেড লিংকে আপনার গ্রুপে, কিংবা পেজ তৈরি করলে সেখানে শেয়ার করতে পারেন। যেহেতু আপনার গ্রুপ অথবা ফেসবুক পেজে মেম্বার থাকবে,

সেহেতু আপনি কিন্তু চাইলেই এই কাজটি করার মাধ্যমে প্রতি রেফারে 50 টাকা করে পাবেন, তো আপনি যদি প্রতিদিন 10 টা করে রেফার করতে পারেন তাহলে, আপনার প্রতিদিন ইনকাম দাঁড়াবে 10 গুণ 50 অর্থাৎ 500 টাকা। তাহলে আপনি ভাবুন আপনি কি পরিমাণ টাকা ইনকাম করতে পারবেন, শুধুমাত্র ফেসবুকের অবসর সময়ে দিয়েই। আশা করি আপনারা এই নিয়মটি বিস্তারিত বুঝতে পেরেছেন। কোথাও অসুবিধা হলে কমেন্ট করতে একদমই ভুলবেন না।

২ উপায়ঃ এড দেখে অনলাইনে টাকা ইনকাম করার বিষয় সম্পর্কে হয়তো বা আপনি একটু হলেও জানেন। বর্তমানে অনলাইনে অনেক ধরনের অ্যাপ্লিকেশন রয়েছে এড দেখে ইনকাম করার জন্য, আপনি গুগল অথবা ইউটুবে এই সম্বন্ধে সার্চ দিলে হাজার ধরনের অ্যাপ্লিকেশন পেয়ে যাবেন। ঠিক এভাবেই করেই আপনারা কিন্তু চাইলেই রিয়েল বিশ্বস্ত কিছু অ্যাপ্লিকেশন পেতে পারেন।

আর আপনারা এই ধরনের একটি অ্যাপ্লিকেশনের সাহায্যে অনলাইনে, বেশ ভালো পরিমাণে টাকা ইনকাম করার সুযোগ পাবেন। অনেক অ্যাপ্লিকেশন তারা ইনভাইট এর জন্য বেশ ভালো পরিমাণে টাকা দিতে চাই। তাই আপনারা চাইলেই আপনার ফেসবুকের গ্রুপে অথবা পেজে, ইনভাইট করে আপনারা বেশ ভালো পরিমাণে এ ধরনের ওয়েবসাইট বা অ্যাপ্লিকেশন থেকে ইনকাম করতে পারেন। যদিও এ ধরনের অ্যাপ্লিকেশন এ কাজ করার জন্য সাধারণত,

কিছু নিয়ম-নীতি থেকে থাকে। তাই আপনি অবশ্যই যে এই ওয়েবসাইটে কাজ করবেন, সেটা যেন অবশ্যই অর্থাৎ তাদের নিয়ম-নীতি মেনে কাজ করবেন। দেখা গেল আপনার একাউন্টে ব্যালেন্স এসে গেল 500 টাকা মত, আর আপনারা তাদের অ্যাপ্লিকেশনের নিয়ম-নীতির অমান্য করার কারণে আপনার অ্যাকাউন্ট ব্লক হয়ে যাবে। তাহলে কিন্তু আপনার পরিশ্রম এর 500 টাকা ও বিফলে চলে গেল। ঠিক এ কারণেই আপনারা অবশ্যই এ ধরনের কাজে নিয়ম-নীতি মেনে করবেন আশা করি।

টাকা উত্তোলন কিভাবে করবেন?

প্রিয় বন্ধুরা আমি এতক্ষণ আপনাদের সাথে যে উপায় সমূহ নিয়ে আলোচনা করেছি, ফেসবুক থেকে টাকা ইনকাম করার জন্য। আপনারা কিন্তু এই নিয়ম গুলো কাজে লাগিয়ে ফেসবুক থেকে অবসর সময়ে আয় করতে পারেন। আর আপনারা কিন্তু এই পদ্ধতি অনুযায়ী টাকা উত্তোলন সহজে করে নিতে পারবেন। বেশিরভাগ প্লাটফর্ম বা অ্যাপ্লিকেশনের এডমিনরা,

বিকাশ নগদ রকেট কিংবা ব্যাংক একাউন্টের মাধ্যমে, অথবা ফ্লাক্সি লোড এর মাধ্যমে টাকা দিতে স্বাচ্ছন্দ্যবোধ করে। তাই আপনারাও চাইলে এই ধরনের কাজ করে ব্যাংক একাউন্ট এর মাধ্যমেও বা পেপাল একাউন্ট এর মাধ্যমে টাকা উত্তোলন করে নিতে পারবেন। তাছাড়া আপনারা পেমেন্ট নেওয়ার পূর্বে এডমিনগণ বা সাপোর্টার দের সাথে যোগাযোগ করে টাকা উত্তোলন করে নিতে পারবেন সমস্যা ছাড়াই। আশা করি পুরো বিষয়টা বিস্তারিত বুঝতে পেরেছেন।

আশাকরি আমাদের আজকের এই আর্টিকেল থেকে, আপনারা একটু হলেও উপকৃত হয়েছেন। আর্টিকেল সম্পর্কিত কোনো প্রশ্ন অথবা মন্তব্য থাকলে সেটা কমেন্ট করতে ভুলবেন না। আজকের আর্টিকেলটি এ পর্যন্তই, দেখা হবে আবার অন্য কোন আর্টিকেলে। সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এবং নিরাপদে থাকুন। আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ।

ট্যাড়: ইউটিউব থেকে আয়, ফেসবুক ভিডিও থেকে আয়, লাইক দিয়ে টাকা আয়, ফেসবুকে আয় বিকাশে পেমেন্ট, ফেসবুক থেকে আয় ২০২২, ফেসবুক থেকে কত টাকা আয় করা যায়, কিভাবে ফেসবুকে প্রতিদিন 500 আয় করা যায়, পোস্ট করে টাকা আয়, ফেসবুক থেকে আয়।

Leave a Comment