ফেসবুক প্রোফাইল লক করার নিয়ম [বিস্তারিত এখানে]

আসসালামু আলাইকুম, কেমন আছেন এক্সপার্টজসব্ ডক কম ওয়েবসাইটের সুপ্রিয় দর্শকগণ। আজ আমি আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি আপনার ফেসবুক প্রোফাইল কিভাবে ফেসবুক প্রোফাইল লক করা যায়। তো চলুন বিস্তারিত জানতে আমাদের এই নিচের অংশ গুলো অনুসরণ করুন।

ফেসবুক প্রোফাইল লক করার নিয়ম
ফেসবুক প্রোফাইল লক করার নিয়ম [বিস্তারিত এখানে]

ফেসবুক.কম বর্তমানে বিশ্বের সব চেয়ে বড় যোগাযোগ সোশ্যাল মিডিয়া সেহেতু অনেক প্রয়োজনীয় তাই সুবিধার সাথে অসুবিধা ও কিন্তু রয়েছে সেগুলো আপনাকে অবশ্যই সমাধান করতে হবে। প্রথম একটি কাজ করতে হবে যার মধ্যে একটা হচ্ছে ফেসবুক প্রোফাইল লক।

আমাদের এই ওয়েবসেইটে প্রবেশ করার জন্য স্বাগতম। আজ আমাদের এই পোস্টের মাধ্যমে জানতে পারবেন কিভাবে ফেসবুক প্রোফাইল লক করতে হয় তার বিস্তারিত তথ্য সমূহ। উক্ত ফেসবুক প্রোফাইল লক করা সহজ একটি কাজ। যা ফেসবুক এর সেটিং অপশন অনুসরণ করে আপনার ফেসবুক প্রোফাইল লক করতে পারবেন।

ফেসবুক প্রোফাইল লক থাকার সব চেয়ে বড় সুবিধা হচ্ছে অপরিচিত বা অন্য কোন মানুষ আপনার প্রোফাইল দেখতে পারবে না। যে সকল ফেসবুক বন্ধু আপনার রয়েছে শুধু মাত্র সেই সকল বন্ধু আপনার ফেবসবুক প্রোফাইল দেখতে পারবেন।

ফেসবুক প্রোফাইল লক করা না থাকায় এক সময় দেখা যায় যে, অনেক ফেসবুক ব্যবহার কারী রয়েছে যারা আরেক জনের ছবি ডাউনলোড করে ফেক প্রোফাইল তৈরি করে মানুষের সাথে প্রতারণা করে থাকে। যদি আপনার ফেসবুক প্রোফাইল লক করা থাকে তবে আপনার ফেবসুকের কোন তথ্য অন্য মানুষ দেখতে পারবে না এবং কোন সমস্যা থাকবে না।

এছাড়া আরো রয়েছে কোন অপরিচিত মানুষ যদি জানতে চাই আপনার বন্ধু কারা সহজেই আপনার প্রফাইল ছবি কিংবা কমেন্ট গুলো আছে সেখান থেকে তারা খোজে নিতে পারে যে আপনার বন্ধু কারা কারা।

সে ক্ষেত্রে তারা উক্ত তথ্য গুলো খোজে পাওয়া সম্ভব না, কারণ আপনার প্রোফাইল লক করে রাখছেন। তো এভাবে আপনি আপনার একাউন্টের আসলে অনেক সময় নিজের কন্ট্রোল নিজের হাতে রাখতে পারে প্রোফাইল লক করার মাধ্যমে।

আরো পড়ুনঃ

অন্যদিকে ফেসবুক প্রোফাইল লক করা থাকলে আরো একটা অসুবিধা রয়েছে সেটা আপনার সকল তথ্য গুলো কেউ দেখতে পারেনা আপনার পরিচিত কোন মানুষ ও দেখতে পারবে না। যে সকল তথ্য দেখতে পারবে না তা হলো আপনার প্রোফাইল ছবি, জন্ম তারিখ, শিক্ষাগত যোগ্যতা, পেশা আরো অনেক তথ্য। আপনি যখন কোন মানুষের ফেসবুক আইডিতে বন্ধুতের আবেদন করেন তবে সে কিন্তু সে আপনার পরিচিত হলেও আপনাকে চিনতে পারবেনা কারণ আপনার প্রোফাইল অপশন লক করা। সব কিছু যেমন সুবিধা রয়েছে তেমনি অসুবিধাও রযেছে।

কিভাবে ফেসবুক প্রোফাইল লক করা যায়?

ফেসবুক প্রোফাইল লক করার আগে আমাদের কিছু সেটিং চেক করে নিতে হবে। তার জন্য আপনার ফেসবুকে ক্লিক করে প্রবেশ করতে হবে। আমরা জানি বর্তমান যোগে সকলের কাছে একটি করে স্মার্ট মোবাইল ফোন রয়েছে। তার ফলে আপনার মোবাইল হাতে নিয়ে ফেসবুক ব্রাউজারে প্রবেশ করতে হবে।

ফেসবুকে আইডিতে প্রবেশ করার পরে উপরের অংশ ডান পাশে ৩টি ডট মেনু রয়েছে সেখানে টেপ করে নিচে সেটিং & প্রাইভেট অপশন পাবেন। ওখানে পাবেন সেটিং। সেটিং এ প্রবেশ করে নিচের দিকে পাবেন প্রাইভেসি সেটিং । সেখানে ক্লিক করলে সেখানে আপনার অনেক অপশন থাকবে সেখান থেকে আপনি নির্বাচন করে নিবেন যে আপনি কোনটি করবেন বন্ধু রাখবেন নাকি বন্ধু রাখবেন সেটা আপনার বিষয় নির্বাচন করে নিবেন।

ফেসবুক প্রোফাইল লক করার জন্য Review what other people see on your profile…… (View As) অপশনে ক্লিক করার পরে উপরে ডান পাশে … ফুটা অপশনে ক্লিক করুন সেই মেনুতে সর্বশেষ অপশন প্রোরফাইল লক সেখানে ক্লিক করুন। সেখানে ক্লিক করলে লক হয়ে যাবে পরে আপনার প্রোফাইলে যাবেন দেখবেন আপনার প্রোফাইল লক হয়ে গিয়েছে।

আরো দেখুনঃ

ট্যাগ: ফেসবুক প্রোফাইল লক করার নিয়ম, ফেসবুক প্রোফাইল লক করার নিয়ম , ফেসবুক প্রোফাইল লক করার নিয়ম , ফেসবুক প্রোফাইল লক করার নিয়ম , ফেসবুক প্রোফাইল লক করার নিয়ম ।

শেষ কথা :

আমাদের এই ওয়েবসাইটের উপরের অংশে আলোচনা করা হয়েছে যে, কিভাবে একটি ফেসবুক প্রোফাইল লক করা যায়। উক্ত ফেবসুব প্রোফাইল লক করার সহজ পদ্ধতি আমাদের নিবন্ধে বিস্তাতি আলোচনা করা হয়েছে। আমাদের এই সাইট থেকে নতুন সব তথ্য পেতে ভিজিট করুন।

Leave a Comment