কম্পিউটার সফটওয়্যার ডাউনলোড করার সেরা ৭ টি ফ্রি ওয়েবসাইট [বিস্তারিত এখানে]

আপনার যদি একটি কম্পিউটার থাকে তবে কম্পিউটার এর জন্য অনেক গুরুত্বপূর্ণ সফটওয়্যার প্রয়োজন হয়। তাই আজকে আমরা এই ওয়েবসাইটের মাধ্যমে আপনাকে দেখাবো ৭ টি ফ্রি ওয়েবসাইট।

উক্ত ওয়েবসাইট থেকে আপনি ফ্রিতে যে কোন কম্পিউটার সফটওয়্যার ডাউনলোড করতে পারবে। এখান থেকে কম্পিউটারের যে সকল সফটওয়্যার গুলো দরকার পরে সেই গুলোর সব কইটি সফটওয়্যার ডাউনলোড করে নিতে পারবেন একদম ফ্রিতেই।

উপরিউক্ত যে ৭টি ওয়েবসাইটের কথা আপনাকে বলবো সেই ওয়েবসাইট গুলোতে উইন্ডোজ 7, উইন্ডোজ 8, উইন্ডোজ 10 এর জন্য সফটওয়্যার গুলোর অভার নেই।

আপনি হয়তো গুগলে সার্চ করে অনেক ধরনের উইন্ডোজ সফটওয়্যার ডাউনলোড করে নিতে পারবেন। কিন্তু যে সফটওয়্যার গুলো আপনি অজানায় ডাউনলোড করে কম্পিউটারে ইনস্টল করবেন সেই সকল সফটওয়্যার গুলোতে ভাইরাস থাকতে পারে।

তাই আপনার কম্পিউটারকে সেফ রাখতে আমরা যে ওয়েবসাইট গুলোর তালিকা দেখাবো সেই গুলো থেকে ডাউনলোড করলে কোন প্রকার ভাইরাসের মোকাবিলা করতে হবে না।

তাই আপনার কম্পিউটার সফটওয়্যার ডা্‌উনলোড করতে হবে যে গুলো ভরসাযোগ্য এবং যে ওয়েবসাইট গুলো থেকে অধিকাংশ মানুষ নিজের কম্পিউটারের জন্য সফটওয়্যার ডাউনলোড করে থাকে।

হ্যা বন্ধুরা আজ আপনি জানতে পারবেন ৭ টি ওয়েবসাইটের কথা। যেখানে কম্পিউটারের যে কোন সফটওয়্যার ডাউনলোড করতে পারবেন এক ক্লিক করেই।

সব চেয়ে মজার বিষয় হলো উক্ত সাইট গুলোর সফটওয়্যার ডাউনলোড করলে কোন ভাইরাস আসার সম্ভাবনা নেই। তাই আমি আপনাদের সুবিধার জন্য ফ্রি ৭ টি ওয়েবসাইট দেখাবো যা বর্তমানে অনেক ট্রাস্টেড। আপনি যদি কম্পিউটার সফটওয়্যার ফ্রি নিতে চান তবে নিচের অংশ গুলো মনযোগ দিয়ে পড়ুন।

কম্পিউটার সফটওয়্যার ডাউনলোড করার ৭ টি সেরা ওয়েবসাইট
কম্পিউটার সফটওয়্যার ডাউনলোড করার ৭ টি সেরা ওয়েবসাইট

কম্পিউটার সফটওয়্যার কি?

কম্পিউটার সফটওয়্যার হলো : ডাটা যা কম্পিউটার এর নির্দেশ অনুযায়ী প্রোগ্রাম হিসাবে কম্পিউটারের যে কোন ধরণের কাজ করতে নির্দেশ দেয়। কম্পিউটার কি কাজ করে এবং কিভাবে কাজ করে সেই বিষয়ে সফটওয়্যার নির্দেশ দেয়।

কম্পিউটার সফটওয়্যার কে কাজের নির্দেশ কে বুঝানো হয়। মোট কথা কম্পিউটার দ্বারা যে বিশেষ কাজ করানো হয় তাকে সফটওয়ার বলে। যার ফলে সফটওয়্যার এ থাকা নির্দেশ ও প্রোগ্রাম গুলোর মধ্যমে কম্পিউটার ডিভাইসের বিভিন্ন হার্ডওয়্যার গুলোকে নিয়ন্ত্রণ করে থাকে তাকেই সফটওয়্যার বলে।

কম্পিউটার সফটওয়্যার ডাউনলোড করার সেরা ৭ টি ফ্রি ওয়েবসাইট এর তালিকা জানতে নিচের অংশ গুলো দেখুন :

আমরা এখানে দেখাবো কম্পিউটারের কি কি সফটওয়্যার সচরাচর কাজ করার জন্য প্রয়োজন হয়। এবং এই কম্পিউটার সফটওয়্যার গুলো কোথায় থেকে ফ্রি ডাউনলোড করা যাবে সে বিষয়ে বিস্তারিত আলোচনা করবো। তো এখন দেখা যাক কম্পিউটারের গুরুত্বপূর্ণ কি কি সফটওয়্যার প্রয়োজন হয়।

  • Google chrome, Mozilla Firefox, Web-Browser, Apple Safari, Opera ইত্যাদি সফটওয়্যার ইন্টারনেট ব্যবহার করতে প্রয়োজন হয়।
  • Adobe Lightroom, Adobe Lightroom Interface, Adobe Photoshop, DxO PhotoLab 4, ON1 Photo RAW ইত্যাদি সফটওয়্যার গুলো ছবি এডিটিং করার জন্য প্রয়োজন হয়।
  • Microsoft office- Ms word, Ms excel, Ms Access & Power Point সফটওয়্যার গুলো অফিসিয়াল কাজ করার জন্য ব্যবহার করা হয়।
  • এছাড়া আরো অনেক ধরণের সফটওয়্যার রয়েছে যা আপনি কম্পিউটারে ব্যবহার করতে পারবেন।

এখন জেনে নেওয়া যাক উপরিউক্ত কম্পিউটার সফটওয়্যার গুলো কোথায় থেকে ডাউনলোড করা যায়। আমরা এখানে ৭ টি সেরা ওয়েবসাইট দেখাবো যা আপনি সহজেই ডাউনলোড করে নিতে পারবেন।

০১। filehippo ওয়েবসাইট ফ্রি সফটওয়্যার ডাউনলোড

বর্তমানে অনেক ওয়েবসাইট রয়েছে যেখান থেকে কম্পিউটার সফটওয়্যার ডাউনলোড করা যায়। কিন্তু সব চেয়ে জনপ্রিয় filehippo.com ওয়েবসাইট একটি জনপ্রিয় সফটওয়্যার ডাউনলোড করার মাধ্যম।

এখানে আপনি নিম্নোক্ত সকল সফটওয়্যার ডাউনলোড করতে পারবেন।

  • Avast Secure Browser
  • u Torrent
  • Avast Free Antivirus
  • Google Chrome
  • Adobe Acrobat Reader DC
  • C Cleaner
  • 2007 Microsoft Office
  • Adobe Reader
  • AVG Secure Browser
  • Mozilla Firefox 64-bit for PC Windows
  • BitTorrent

উপরিউক্ত কম্পিউটার সফটওয়্যার ছাড়াও আরো অনেক ধরনের সফটওয়্যার এখানে ডাউনলোড করতে পারবেন।এই ওয়েবসাইটটি ট্রাস্টেড এখানে যে কোন সফটওয়্যার ভাইরাস ‍মুক্ত নেওয়া যায় এবং যে কোন সফটওয়্যার একদম ফ্রি। এখানে আপনি যে সফটওয়্যার নিতে চান সেই নামে ক্লিক করে ডাউনলোড করতে পারবেন।

এখানে কম্পিউটার উইন্ডোজ সফটওয়্যার ডাউনলোড করা ছাড়াও আরো অন্যান্য অনেক ধরণের সফটওয়্যার ডাউনলোড করতে পারবেন। সব চেয়ে মজার বিষয় হলো। যারা কম্পিউটার সফটওয়ার বিষয়ে এত ভালো বুঝেন না। নতুন কম্পিউটার কিনেছেন। নতুন কম্পিউটার হলেই কিছূ সফটওয়ার প্রয়োজন হবে।

আপনি যদি উক্ত ওয়েবসাইটে প্রবেশ করে সেখানে কম্পিউটারের কি কি সফটওয়্যার লাগে তা ক্যাটাগরি হিসেবে দেওয়া থাকে। তাই আপনাকে কষ্ট করে Software খুজে বের করতে হবে না। উপরে ক্যাটাগরি অনুযায়ী কম্পিউটারের সফটওয়্যার দেওয়া আছে। সেখানে সব ধরনের সফটওয়্যার নিতে পারবেন।

০২। Softpedia ওয়েবসাইট ফ্রি সফটওয়্যার ডাউনলোড

softpedia.com ওয়েবসাইট এর মাধ্যমে আপনারা উইন্ডোজ ৭, ৮, ১০ এর জন্য যাবতীয় কম্পিউটার সফটওয়্যার ডাউনলোড করতে পারবেন একদম ফ্রিতে।

এখানে উক্ত উইন্ডোজ ছাড়া আরো যে সকল উইন্ডোজ বা মোবাইল ডিভাইস রয়েছে সেই সকল সফটওয়্যার ডাউনলোড করতে পারবেন।

আপনারা এখানে সফটওয়্যার এর পাশা পাশি কম্পিউটার গেমসও ডাউনলোড করতে পারবেন। এই ওয়েবসাইট ট্রাস্টেড ও ভরসাযোগ্য। তাই ভাইরাস মু্ক্ত কম্পিউটার সফটওয়্যার ডাউনলোড করুন কোন চিন্তা ভাবনা না করে।

০৩। Snapfiles ওয়েবসাইট ফ্রি সফটওয়্যার ডাউনলোড

বর্তমানে এই ওয়েবসাইট টিও অনেক জনপ্রিয় কম্পিউটার সফটওয়্যার ডাউনলোড করার জন্য। এই ওয়েবসাইটটি অনেক আগের পুরাতন। তাই এই ওয়েবসাইটের সকল সফটওয়্যার ভাইরাস মুক্ত ট্রাস্টেড একটি সাইট।

এখানে কম্পিউটারের যাবতীয় সফটওয়ার কালেকশন করতে পারবেন। সে সফটওয়্যার গুলো আপনি ডাইনলোড করতে চান সেই সব সফটওয়্যার গুলো এক ক্লিক করেই ডাউনলোড করতে পারবেন কোন ঝামেলা ছাড়াই।

  • বর্তমানে সবার প্রিয় ওয়েবসাইট snapfiles.com এখানে যে ক্যাটাগরির কম্পিউটার সফটওয়্যার ডাউনলোড করতে পারবেন তা নিচের অংশ গুলো দেখুন :
    Outlook Add-ons
  • Backup Software
  • File Management
  • Misc. Imaging Tools
  • Misc. Utilities
  • PDF Tools
  • Image and Photo Editing
  • Network Monitoring
  • Database Tools
  • Undelete and Data Recovery
  • Desktop Tools
  • Misc. Networking Tools

উপরিউক্ত ক্যাটাগরি থেকে যে আপনার প্রয়োজনীয় সকল কম্পিউটার সফটওয়ার ডাউনলোড করতে পারবেন।

০৪। FileHorse ওয়েবসাইট ফ্রি সফটওয়্যার ডাউনলোড

আপনি যদি FileHorse.com ওয়েবসাইট থেকে কম্পিউটার এর জনপ্রিয় উইন্ডোজ সফটওয়্যার ডাউনলোড করতে চান তবে। নিচে দেওয়া সফটওয়্যার গুলোর মতো ডাউনলোড করতে পারবেন।

আপনি যদি নতুন নতুন কম্পিউটার সফটওয়্যার খোজেন তবে এখানে নজর রাখতে পারেন। উক্ত সফটওয়্যার ছাড়াও আরো অনেক ধরণের সফটওয়্যার পাবেন যা ফ্রিতেই ডাউনলোড করতে পারবেন।

০৫। FileCluster ওয়েবসাইট ফ্রি সফটওয়্যার ডাউনলোড

কম্পিউটার সফটওয়্যার ডাউনলোড করার জন্য একটি ভালো ওয়েব সাইট হল : FileCluster.com. এখানে সকল প্রকার সফটওয়্যার ভাইরাস মুক্ত। আপনি ট্রাস্টের সাথে এই সাইট থেকে সফটওয়্যার ডাউনলোড করতে পারেন।

এখানে আপনারা কম্পিউটারের জন্য adobe acrobat reader, Microsoft excel, cc leaner, Microsoft word ইত্যাদি সফটওয়্যার ডাউনলোড করতে পারবেন।

০৬। Download.com ওয়েবসাইট ফ্রি সফটওয়্যার ডাউনলোড

এই Download.com ওয়েবসাইট টি অনেক আগের পুরাতন। আপনি এখানে উইন্ডোজ সফটওয়্যার ছাড়াও এখানে IOS ও Android software ফ্রিতে ডাউনলোড করতে পারবেন।

এই ওয়েবসাইট অনলাইনে অনেক জনপ্রিয়। মজার বিষয় হলো এখানে সফটওয়্যার গুলো ভাইরাস মুক্ত। আপনি ট্রাস্টের সাথে এই ওয়েবসাইট থেকে কম্পিউটারের যে কোন সফটওয়্যার ডাউনলোড করতে পারবেন।

০৭। 100-Downloads ওয়েবসাইট ফ্রি সফটওয়্যার ডাউনলোড

এই ওয়েবসাইট থেকে আপনার প্রয়োজনীয় কম্পিউটারের সকল সফটওয়্যার ডাউনলোড করে ইনস্টল করতে পারবেন। এই ওয়েবসাইটের ভালো দিক হলো এখানে কোন ভাইরাস নেই। এ্খান থেকে ট্রাস্টের সাথে যে কোন কম্পিউটার সফটওয়্যার ডাউনলোড করতে পারবেন।

এখানে সফটওয়্যার ডাউনলোড করা অনেক সহজ। যে কোন সফটওয়্যার ডাউনলোড করতে একটি ক্লিক করেই ডাউনলোড করে নিতে পারবেন।

শেষ কথাঃ

আজ আপনি জানতে পারলেন যে, কম্পিউটার ব্যবহার করার জন্য কি কি সফটওয়্যার ব্যবহার করতে হয় এবং কোন ওয়েবসাইট থেকে সফটওয়্যার ডাউনলোড করা যায় সেই সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন।

আপনার যদি এই আর্টিকেল ভালো লেগে থাকে তবে শেয়ার করতে ভুলবেন না। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।

Leave a Comment