ব্লগারদের জন্য গুগল এডসেন্স এর সেরা বিকল্প ২০২২

আজ আমি আপনাদের সাথে শেয়ার করব ব্লগারদের জন্য গুগল এডসেন্স এর কিছু সেরা বিকল্প ২০২২ নিয়ে। আমরা জানি বর্তমানে ব্লগ সাইট থেকে টাকা ইনকাম করার জন্য একটি ওয়েবসাইট তৈরি করতে হয়।

শুধু মাত্র একটি ওয়েবসাইট খোলে আর্টিকেল লিখলেই টাকা ইনকাম হবে না তার জন্য প্রয়োজন হবে গুগল এডসেন্স। গুগল এডসেন্স এড দ্বারা আমাদের ব্লগ বা ওয়েবসাইট গুলোতে টাকা ইনকাম হয়ে থাকে।

কিন্তু আপনি যদি আপনার ব্লগ বা ওয়েবসাইটটি গুগল এডসেন্স এ মনিটাইজ করার জন্য অবশ্যই আপনাকে সেখান থেকে অনুমোদন নিতে হবে। আপনি যদি সেখানে অনুমোদন পাওয়ার জন্য আবেদন করেন তবে এটি খুবই কঠিন ব্যাপার।

কারণ এডসেন্স কোম্পানির অনেক গুলো শর্ত থাকে। আপনি যদি সেই সকল শর্ত পুরণ না করতে পারবেন তাহলে সেখান থেকে আপনার সাইটকে প্রত্যাখান করা হবে।

আপনারা যারা ব্লগার আছেন তারা উক্ত কারণে হতাশায় পরে থাকেন। আমরা জানি এই হতাশায় অনেক ব্লগারের সাথে ঘটে যাচ্ছে। আপনি যদি তাদের শর্ত না পুরণ করতে পারেন তাহলে আপনাকে সেখান থেকে প্রত্যাহার করা হবে। বার বার আবেদন করার পরেও আপনার ওয়েবসাইট এপ্রুপ করা হয় না। শুধু বার বার রিজেক্ট করা হয়।

আপনি হইতো এই সমস্যার জন্য এই পোস্ট পড়তে একজন আগ্রহী ব্যক্তি। কারণ আমাদের এখানে আপনাকে দেখানো হবে গুগল এডসেন্স এর বিকল্প কিছু সেরা এড নেটওয়ার্ক।

ব্লগারদের জন্য গুগল এডসেন্স এর কিছু সেরা বিকল্প ২০২২
ব্লগারদের জন্য গুগল এডসেন্স এর কিছু সেরা বিকল্প ২০২২

যার মাধ্যমে আপনি গুগল এডসেন্স এর থেকে আরো ভালো সুবিধা পাবেন এবং অধিক টাকা ইনকাম করতে পারবেন যে কোন ব্লগ বা ওয়েবসাইটে। আপনি যদি এডসেন্স বাদ দিয়ে অন্য কোন এড  নেটওয়ার্ক নিয়ে কাজ করতে চান তাহলে এখানেই সেই বিকল্প গুলো জানতে পারবেন।

আমরা এখানে দেখাবো ব্লগারদের জন্য গুগল এডসেন্স এর সেরা বিকল্প ২০২২। বিস্তারিত তথ্য জানতে আমাদের আর্টিকেল এর লেখা গুলো মনযোগ দিয়ে পুরণ আশা করি সঠিক তথ্য গুলো জানতে পারবেন।

Media.Net | গুগল এডসেন্স এর বিকল্প এড নেটওয়ার্ক

আমরা জানি কোন ব্লগ বা ওয়েবসাইটের এড নেটওয়ার্ক শুধু মাত্র গুগল এডসেন্স। কিন্তু এটি সঠিক নয়। আমরা আপনাকে যে ওয়েবসাইট এর কথা বলবো সেটি হলো Media.net. এই ওয়েবসাইটটিও গুগল এডসেন্স এর মতোই একটি এড নেটওয়ার্ক।

এটি বর্তমানে গুগল এডসেন্স এর একটি প্রতিযোগি এডভার্টাইসিং নেটওয়ার্ক ব্যবস্থা। আমরা জানি যে, মিডিয়া ডট নেট ওয়েবসাইটটি বিং ও ইয়াহু এর যৌথ পরিষেবা কাজ করে থাকে।

মিডিয়া ওয়েবসাইট ব্লগ বা ওয়েবসাইটে একাধিক ভাবে ন্যাটিভ ও ডিসপ্লে এড অফার দিয়ে থাকে তাই বর্তমানে সবার প্রিয় মিডিয়া ডট নেট ওয়েবসাইটটি।

আপনি যদি গুগল এডসেন্সকে টেক্কা দেয়ে বিকল্প এড নেটওয়ার্ক এর সেবা পেতে চান তবে অনলাইন ইনাকম করা বড় সুযোগ হলো মিডিয়া ডট নেট। কিন্তু এই ওয়েবসাইটেও অনুমোদন পাওয়ার জন্য গুগল এডসেন্স এর মতো এপ্রুভাল করে নিতে হবে। তবে মজার বিষয় হলো এখানে  গুগল এডসেন্স এর মতো এতো শর্ত পালন করতে হবে না। শুধু মাত্র পর্যাপ্ত আর্টিকেল থাকতে হবে কোয়ালিটি সম্পন্ন।

আপনি চাইলে এই ওয়েবসাটের এড ব্যবহার করে ব্লগ বা ওয়েবসাইটে টাকা ইনকাম করতে পারবেন। এটিই হলো গুগল এডসেন্স এর বিকল্প এড নেটওয়ার্ক।

PropellerAds | গুগল এডসেন্স এর বিকল্প এড নেটওয়ার্ক

গুগল এডসেন্স এর বিকল্প সেরা বাংলা এড নেটওয়ার্ক হলো Propellerads. এই এড নেটওয়ার্ক গুলোর মধ্যে একটি ব্লগ ওয়েবসাইটের জন্য এডসেন্স এর বিকল্প একটি এড নেটওয়ার্ক প্লাটফর্ম গুলোর মধ্যে অন্যতম।

আপনি যদি এই ব্যবহার করেন তবে আপনার ওয়েবসাইটটি দ্রুত উঠে দাড়াবে। মজার বিষয় হলো এই প্লাটফর্মটি নতুন ও পুরাতন সকল প্রকার ব্লগ সাইট গুলো মনিটাইজেশন করার সুযোগ দিয়ে থাকে।

এই ওয়েবসাইটের আরো ভালো দিক হলো প্রপেলার এড, পপ এড এর জন্য সকলের কাছে এটি অনেক জনপ্রিয়। আপনার ওয়েবসাইট কেউ যখন ভিজিট বা বন্ধ করার সময় এড গুলো তাদের ব্রাউজারে দেখানো হয়।

এছাড়া আরো পুশ নোটিফিকেশন, ওয়ান ক্লিক এড, স্লাইড এড, ন্যাটিভ এড গুলোর মতো সুবিধা পেয়ে যাবেন। এখানে যে সকল সুবিধা ভোগ করতে পারবেন তা অন্য প্লাটফর্ম গুলোতে ভোগ করতে পারবেন না।

আপনি যদি ব্লগ ওয়েবসাইটে নতুন হয়ে থাকেন তবে আপনি Propellerads দ্বার আপনার ওয়েবসাইটের কন্টেন্ট এড মনিটাইজেশন করে নিতে পারেন। আপনার ওয়েবসাইটে যদি পর্যাপ্ত পরিমানের ভিজিটর থাকে তাহলে এই প্লাটফর্ম এর মাধ্যমে গুগল এডসেন্সের থেকে অধিকা টাকা আয় করতে পারবেন।

Evadav.com | গুগল এডসেন্স এর বিকল্প এড নেটওয়ার্ক

ব্লগ বা ওয়েবসাইটের এড নেটওয়ার্ক শুধু মাত্র গুগল এডসেন্স। কিন্তু এটি সঠিক নয়। আমরা আপনাকে যে ওয়েবসাইট এর কথা বলবো সেটি হলো Evadav.com এই ওয়েবসাইটটিও গুগল এডসেন্স এর বিকল্প একটি এড নেটওয়ার্ক।

এটি বর্তমানে গুগল এডসেন্স এর একটি প্রতিযোগি এড নেটওয়ার্ক ব্যবস্থা। আমরা জানি যে, Evadav.com নেটিভ এড ও পুশ এড প্রদান করে থাকে।

আপনি যদি গুগল এডসেন্স এর বিপরীতে বিকল্প এড নেটওয়ার্ক সেবা পেতে চান তবে অনলাইন ইনাকম করা করার জন্য Evada.com ব্যবহার করতে পারেন।

YlliX | গুগল এডসেন্স এর বিকল্প এড নেটওয়ার্ক

আপনার যদি একটি ব্লগ বা ওয়েবসাইট থাকে তাহলে গুগল এডসেন্স এর বিকল্প হিসেবে ylliX.com ব্যবহার করতে পারেন। বর্তমানে এই এড নেটওয়ার্ক ব্যবহার করে ব্লগার’রা গুগল এডসেন্স এর চেয়ে এটি ব্যবার করে অধিক আয় করছে।

এই ওয়েবসাইটটি এমন একধরণের এড নেটওয়ার্ক যা মোবাইল ও কম্পিউটারের জন্য বিভিন্ন প্রকার এড নেটওয়ার্ক অফার করে থাকে। যেমন: ফোল পেজ এড, পপ আপ এড, স্লাইড এড, ডিসপ্লে ইন কন্টেন্ট এড ইত্যাদি।

আপনি যদি এই ওয়েবসাইটের প্রতি আগ্রহী থাকে ওয়েবসাইটে টাকা আয় করবেন তাহলে আজাই এখানে আপনার ব্লাগের জন্য একটি এড নেটওয়ার্ক তৈরি করে নিতে পারেন।

আশা করি উক্ত গুগল এডসেন্স এর বিকল্প এড নেটওয়ার্কের বিষয়ে কিছুটা হলেও ধারণা নিতে পারবেন। এই আলোচনার মাধ্যমে জানতে পারলেন যে, এডসেন্স ছাড়াও ব্লগ বা ওয়েবসাইটের জন্য বিকল্প এডনেটওয়ার্ক এর সম্পর্কে জানতে পাছেন।

শেষ কথাঃ

আমাদের এই ওয়েবসাইটে আপনাকে দেখানো হয়েছে ব্লগারদের জন্য গুগল এডসেন্স এর কিছু সেরা বিকল্প। আপনি যদি এই নিয়ম গুলো অনুসরণ করে কাজ করেন তবে গুগল এডসেন্স এর থেকে আরো ভালো টাকা ইনকাম করতে পারবেন।

আমাদের এই ওয়েবসাইটে অনলাইন বিষয়ে এবং অনলাইনের আয়ের বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়। আপনি যদি এই সকল পোস্ট পড়তে চান তাহলে আমাদের সাইটটি ভিজিট করুন

ব্লগারদের জন্য গুগল এডসেন্স এর কিছু সেরা বিকল্প ২০২২ ব্লগারদের জন্য গুগল এডসেন্স এর কিছু সেরা বিকল্প ২০২২ ব্লগারদের জন্য গুগল এডসেন্স এর কিছু সেরা বিকল্প ২০২২ ব্লগারদের জন্য গুগল এডসেন্স এর কিছু সেরা বিকল্প ২০২২

আপনার যদি এই সাইটের পোস্ট গুলো ভালো লাগে তাহলে আপনার বন্ধূদের সাথে শেয়ার করতে ভুলবেন না। আমাদের সাইটে যুক্ত থাকার জন্য ধন্যবাদ।

Leave a Comment