গুগল এডসেন্স থেকে আয় করার সহজ পদ্ধতি [মাসে 50 হাজার টাকা আয়]

আজ আমি আপনাদের মাঝে নিয়ে এসেছি গুগল এডসেন্স থেকে টাকা ইনকাম করার সহজ পদ্ধতি। আপনি যদি গুগল এডসেন্স থেকে টাকা আয় করতে চান তবে আপনি সঠিক ওয়েবসাইটে প্রবেশ করেছেন। আপনি এখানে সকল প্রকৃয়া জানতে পারবেন আর এডসেন্স থেকে টাকা ইনকাম করতে পারবেন।

গুগল এডসেন্স কি? বা এর কাজ কি? উক্ত দুইটি প্রশ্নের উত্তর যদি আপনি জানতে চাঁন। তাহলে আপনি সঠিক জায়গায় এসেছে আমি আজকে এই পোস্টে আপনাকে দেখাবো গুগল এডসেন্স কি এবং আপনি অনলাইন থেকে কিভাবে এডসেন্স ব্যবহার করে টাকা আয় করতে পারবেন। ‍

গুগল এডসেন্স থেকে বর্তমানে হাজার-হাজার মানুষ লক্ষ লক্ষ টাকা অনলাইন থেকে ইনকাম করছে। আপনার প্রশ্ন হতে পারে যে কীভাবে ইনকাম করা যায় কিভাবে গুগল এডসেন্স থেকে টাকা ইনকাম করা যাবে এবং গুগল এডসেন্স এর কাজ কি। আপনাদের মধ্যে অনেকেই হয়তো শুনেছেন যে ব্লগিং এন্ড ওয়েবসাইট  এবং ইউটিউব চ্যানেল একাউন্ট করে গুগল এডসেন্সের মাধ্যমে অনেক মানুষ মাসে টাকা টাকা ইনকাম করছেন। তার জন্য হয়তো আপনিও জানতে চান গুগল এডসেন্স থেকে কিভাবে সহজ পদ্ধতি ইনকাম করতে হয়।

কিন্তু ব্লক এন্ড ওয়েবসাইট বা ইউটিউব চ্যানেল একাউন্ট তৈরী করলেই অনলাইনে টাকা আয় করা সহজ নয়। টাকা ইনকাম করার জন্য গুগল এডসেন্স এর অনুমতি পাওয়ার জন্য আবেদন করতে হয় তারা যখন আপনাকে অনুমতি প্রদান করবে তখনই আপনি অনলাইনে গুগল এডসেন্স থেকে টাকা ইনকাম করতে পারবেন। বর্তমানে অনলাইনের মাধ্যমে আয় করার এমন কোন আহামরি কঠিন কাজ না। আপনি যদি অনলাইনে নিয়মিত কাজ করেন তাহলে গুগল এডসেন্স থেকে টাকা ইনকাম করতে পারবেন।

আর অনলাইন থেকে টাকা ইনকাম করার জন্য সব থেকে গুরুত্ব পূর্ণ একাউন্ট হলো গুগল এডসেন্স, কারণ এই একাউন্টের মাধ্যমে আপনি টাকা আয় করতে পারবেন যেমন : ওয়েবসাইট বা ইউটিউব চ্যানেল ব্যবহার করে। গুগল এডসেন্স কোম্পানি এডসেন্স ব্যবহার কারীদের অনেক বিশ্বস্য তারা তাদের তথ্য অন্যকে কোন প্রয়োজনে প্রকাশ করেন না। আপনি যদি গুগল এডসেন্স থেকে আয় করতে চান তবে নিচের অংশ গুলো দেখুন।

গুগল এডসেন্স কি?

গুগল এডসেন্স হলো গুগলের এমন একটি সার্ভার যার মাধ্যমে এড/বিজ্ঞাপন প্রদান করা হয়। যেমন আপনি যখন কোন কিছু তথ্য দেখার জন্য গুগলে সার্চ করেন তখন অনেক ওয়েবসাইট প্রকাশ হয় আপনার পছন্দ মতো ওয়েবসাইটে প্রবেশ করার পরেই দেখতে পান অনেক ধরণের বিজ্ঞাপন সেই সকল এড হলো গুগল এডসেন্স কোম্পানির। আপনার যদি ওয়েবাইট থাকে তবে উক্ত এড এর মাধ্যমে আপনার টাকা ইনকাম হবে।

গুগল এডসেন্স কোম্পানি কর্তৃপক্ষ সাড়া দেশের সাথে যোগাযোগ করে বড় বড় কোম্পানির বিজ্ঞাপ তৈরী করে তাদের এডসেন্স একাউন্টে সাবমিট করে।

ভিজিটর যখন কোন তথ্যের জন্য কোন ওয়েবসাইটে প্রবেশ করে তখন তারা গুগলের বিজ্ঞাপন দেখতে পান সেই সকল প্রয়োজনীয় এড এ ভিজিটরগণ ক্লিক করে আর ওয়েবসাইট এর মালিক টাকা ইনকাম করেন।

গুগল এডসেন্স এমন একটি মাধ্যম যার মাধ্যমে আপনি অনলাইনে টাকা আয় করতে পারবেন কিন্তু তার জন্য আগে আপনার একটি ওয়েবসাইট, অ্যাপস, বা ইউটিউব চ্যানেল থাকতে হবে। উক্ত একাউন্টের মাধ্যমে এডসেন্স একাউন্ট সেট করে টাকা ইনকাম করতে পারবেন।

গুগল এডসেন্সের কাজ কি?

গুগল এডসেন্স এর কাজ হলো একথায় বিজ্ঞাপন দেখানো। বিজ্ঞাপন প্রকাশের ফলে যে সকল ওয়েবসাইট বা ইউটিউব আছে সেই সকল  ব্লগে এড প্রকাশ করা, যার মাধ্যমে আপনি টাকা ইনকাম করতে পারবেন।

গুগল এডসেন্স অনেক কোম্পানির সাথে ডিল করে তাদের বিজ্ঞাপন এডসেন্স এ প্রবেশ করান এবং যে সকল ওয়েবসাইট ও ইউটিউব এর মালিকদের অনুমতি দেন এড সু করার জন্য তারা উক্ত বিজ্ঞাপনের মাধ্যমে টাকা ইনকাম করেন।

গুগল এডসেন্স কিভাবে টাকা প্রদান করে :

আমরা যখন নিজেদের ওয়েবসাইট বা অ্যাপস, ইউটিউব ভিডিওতে এডসেন্স বিজ্ঞাপন সাবমিট করে দেখায় তখন অনেক ধরণের বিজ্ঞাপন দেখানো হয়। যেমন : অ্যাপস ইনস্টিল, অনলাইন কোর্স ইত্যাদি নামে অনেক বিজ্ঞাপন দেখা যায়। আর যখন আমাদের ব্লগ বা ভিডিওতে দর্শক আসে বা আসেন এবং তারা যখন সেই বিজ্ঞাপন গুলো দেখার পরে বিজ্ঞাপনের উপরে ক্লিক করে তখন গুগোল এডসেন্স আপনার একাউন্টে টাকা দেয়। আপনার একাউন্টে 100$ ডলার হওয়ার আগে আপনার টাকা প্রদান করবেন না কোনমতেই।

আপনাদের ওয়েবসাইট বা ইউটিউব চ্যানেল এ প্রতিদিন নিয়মিত ভাবে বিজ্ঞাপন এর উপরে ক্লিক পরতে থাকে তখন মাস শেষে এডসেন্স একাউন্টে মোট ১০০$ ডলার হয় তখন গুগল এডসেন্স আপনার নিজস্ব ব্যাংক একাউন্টে মাধ্যমে টাকা পাঠিয়ে দেন তাদের মাসের শুরুত তারিখ হয় ২১ তারিখ। প্রতি মাসের ২১ তারিখে গুগল এডসেন্স তাদের গ্রহকদের প্রাপ্য টাকা প্রদান করেন।

শেষ কথা :

আপনাদের যদি একটি ওয়েবসাইট বা ইউটিউব চ্যানেল থাকে তবে আপনারা গুগল এডসেন্স এ আবেদন করে অনুমতি নিয়ে মাসে লক্ষ লক্ষ টাকা ইনকাম করতে পারবেন। তার জন্য নিয়মিত আপনাকে অনলাইন ০১-০২ ঘন্টা করে সময় দিতে হবে। তার ফলে আপনি সফল হবেন ১০০% অনলাইন থেকে আয় করতে।

আমাদের এই ওয়েবসাইটের পোস্ট যদি আপনার ভালো লাগে তবে নিচে দেওয়া কমেন্ট বক্সে আপনার মতামত জানান। আর এই পোস্ট আপনি আপনার বন্ধুদের মাঝে শেয়ার করতে পারেন। আমাদের পেজের সাথে থাকার জন্য ধন্যবাদ।

Leave a Comment