গুগলে কিভাবে নিজের ছবি আপলোড করব [বিস্তারিত এখানে]

Google কিভাবে নিজের ছবি আপলোড করব : আমরা গুগলে অনেক ধরনের ছবি দেখতে পাই। গুগলে প্রবেশ করার পরে আমাদের পরিচিত অনেক লোকের ছবি বা কোন বিখ্যাত জিনিসের ছবি বা সুন্দুর সুন্দুর জায়াগার দৃশ্য দেখা যায়।

আপনি যদি নিজের ছবি গুগলে আপলোড করতে চান তবে এই আর্টিকেল এর মাধ্যমে বিস্তারিত তথ্য পেয়ে জাবেন যে, গুগলে কিভাবে নিজের ছবি আপলোড করতে হয়।

আমরা এখানে যে পদ্ধতি দেখাবো এটি অনুসরণ করে অল্প সময়ের মধ্যেই আপনার নিজের ছবি গুগলে আপলোড করে দেখতে পারবেন।

আপনি মনে মনে ভাবেন গুগলে মানুষের নাম দিয়ে সার্চ করলে তাদের ছবি চলে আসে। আপনারও মনে মনে ইচ্ছা হয় যে, আমার ছবি যদি গুগলে আপলোড করতে পারতাম। হ্যাঁ বন্ধুরা আপনি যদি চান আপনার ছবি গুগলের সার্চ এ দেখাতে পারবেন।

বর্তমানে প্রায় অধিকাংশ মানুষ মোবাইল ও কম্পিউটার ব্যবহার করে থাকে। সেই ডিভাইস গুলোতে আমরা বিভিন্ন ধরনের জরুরী কিছু ছবি রেখে দেই। কিন্তু আমাদের মনের মধ্যে ভয় থাকে যে, কোন কারণে ছবি গুলো যদি ডিলিট হয়ে যায়।

তবে চিন্তা নেই গুগল এমন একটি সিস্টেম চালু করে দিয়েছে যার ফলে আপনার যে কোন ডিভাইসের ছবি গুলো গুগলে রেখে দেওয়া যায়। যদি কোন কারণে কোন সময় আপনার কম্পিউটার বা মোবাইল থেকে ডিলিট হয়ে যায় তবে আপনি গুগলে রাখা ছবি গুলো আবার ফিরিয়ে নিতে পারবেন।

গুগলে কিভাবে নিজের ছবি আপলোড করব [বিস্তারিত এখানে]
গুগলে কিভাবে নিজের ছবি আপলোড করব [বিস্তারিত এখানে]

Google কিভাবে ছবি আপলোড করব

গুগলে কিভাবে ছবি আপলোড করব এই প্রশ্নের উত্তর আপনারা হইতো জানেন কিন্তু বুঝতে পারেন না যে সঠিক প্রক্রিয়াটি কি। তবে চিন্তা নেই আমি আপনাকে বলবো গুগলে কিভাবে ছবি আপলোড করতে হয়।

যখন আপনারা গুগলে কোন ছবি সার্চ করেন তখন দেখবেন সেখানে ছবির নিচে কোন না কোন ওয়েবসাইটের নাম দেওয়া থাকে। তাই বলা যায় যে সকল ওয়েবসাইটের মালিকরা তাদের সাইটে ছবি আপলোড করে সেই ছবি গুলো গুগলে দেখায়।

আমরা জানি গুগল এমন একটি সার্চ ইঞ্জিন যেখানে ব্লগ, ওয়েবসাইট বা সোশ্যাল মিডিয়ায় যে সকল আর্টিকেল লেখা বা ছবি আপলোড করা হয়ে থাকে সেই গুগলো গুগলের সার্চ ফলাফলের সামনে তুলে ধরা হয়।

আপনি আবার মনে কইরেন না যে, গুগল আপনার ছবি বা কোন প্রকার ছবি এমনিতেই দেখাবে। তবে আপনাকে সোশ্যাল মিডিয়া বা ব্লগ ওয়েবসাইট গুলোতে আর্টিকেল লিখে ও ছবি আপলোড করার পরে গুগল আপনাকে ছবি গুলো দেখাবে।

আপনি যদি নিজের ছবি গুগলে আপলোড করেন তার আগে কিছু বিষয় আপনার মাথায় থাকতে হবে। আপনি যে নামে ছবিটি গুগলে আপলোড করতে চাচ্ছেন সেই ছবিটির নামও যেন সেটাই হয়।

আমরা জানি আপনি যদি মোবাইল দিয়ে ছবি তুলেন তাহলে সেই ছবির নাম PNG বা JPEG বিভিন্ন সংখ্যা বা তারিখ দিয়ে সেট হয়ে যায়। তাই অটো নামটি বাদ দিয়ে আপনার ছবি অনুযায়ী নাম ব্যবহার করেন তবে সহজেই গুগলের সার্চে ছবিটি খুজে পাবেন।

বর্তমানে গুগলে নিজের ছবি আপলোড করার অনেক উপায় রয়েছে। আমরা এখানে আপনাকে কিছু সহজ উপায় বলবো যা দেখে আপনি যে কোন ছবি গুগলে আপলোড করতে পারবেন।

কি কি উপায়ে আপনি গুগলে নিজের ছবি আপলোড করতে পারবেন তার তালিকা দেখুন নিচের অংশে-

  • ব্লগে ছবি আপলোড করে
  • সোশ্যাল মিডিয়াতে ছবি আপলোড করে
  • গুগল ইমেজে ছবি আপলোড করে
  • ওয়েবসাইট প্রোফাইল ছবি আপলোড করে
  • ইউটিউব ভিডিওতে ছবি আপলোড করে

ব্লগের মাধ্যমে গুগলে কিভাবে নিজের ছবি আপলোড কবব

আপনি যদি গুগলের মাধ্যমে ব্লগিং করেন তবে আপনি যে কোন ছবি, ভিডিও বা আর্টিকেল পোস্ট করে অল্প সময়ের মধ্যে গুগলে সেগুলো দেখাতে পারবেন।

আপনি যদি গুগলে নিজের ছবি আপলোড করতে চান তবে খুব সহজেই ছবি আপলোড করতে পারবেন। ব্লগে ছবি আপলোড করার আগে আপনাকে আপনার ছবির নাম ও ক্যাপশন দিতে হবে।

ব্লগে ছবি আপলোর করার জন্য আপনাকে অনেক ফ্রি সার্ভিস দেওয়া হবে। যেখানে ছবি আপলোড করলে মাত্র ১-২ দিনের মধ্যে সেই ছবি গুলো গুগলে দেখতে পারবেন।

আপনি যে সকল ব্লগ ব্যবহার করে গুগলে নিজের ছবি আপলোড করতে পারবেন তার নিম্নরূপঃ

  • WordPress.com
  • Wix.com
  • Tumblr.com
  • Blogger.com

আপনি যদি কোন ছবি গুগলে দেখাতে চান তবে উক্ত ব্লগ গুলো ব্যবহার করে নিজের ছবি গুলো গুগলে আপলোড করতে পারবেন।

উক্ত ব্লগ গুলোর মধ্যে সব চেয়ে জনপ্রিয় ব্লগ হচ্ছে blogger.com. এই ব্লগের মাধ্যমে আপনি ফ্রিতেই সকল কাজ সম্পাদন করতে পারবেন।

বর্তমানে দেখা যায় যে, ব্লাগার সাইট দিয়ে লোকেরা মাসে হাজার হাজার টাকা ইনকাম করছে। আপনি যদি চান ব্লগার দিয়ে ফ্রি ওয়েবসাইট খোলে টাকা ইনকাম করতে পারবেন। আমাদের এই ওয়েবসাইটে একটি পোস্ট দেওয়া আছে যার মাধ্যমে আপনি ফ্রিতে একটি ওয়েবসাইট বানাতে পারবেন

blogger.com দিয়ে গুগলে কিভাবে নিজের ছবি আপলোড করব

আমরা আগেই বলেছি ব্লাগার গুগলের একটি ফ্রি প্লাটফর্ম। এখানে ফ্রি ব্লগ বা ওয়েবসাইট তৈরি করে নিজের নামে বা ব্যবসার জন্য একটি বিনামূল্যে ব্লগ তৈরি করে নিতে পারবেন। এছাড়া এখানে আপনি ছবি, ভিডিও, আর্টিকেল ইত্যাদি আপলোড করে গুগল সার্চ ইঞ্জিনে সকল কিছু দেখাতে পারবেন।

আপনি যদি ব্লগে ছবি আপলোড করতে চান তাহলে আপনাকে অবশ্যই আপনার কাছে একটি জিমেইল একাউন্ট আর একটি ব্লগার সাইট থাকতে হবে। আপনার যদি না জানা থাকে কিভাবে জিমেইল একাউন্ট খোলতে হয় সেই জন্য চিন্তা নেই। আমাদের এই সাইটে সুন্দর করে পোস্ট করা আছে। জিমেইল একাউন্ট খোলার নিয়ম। আপনি চাইলে এখানেই জিমেইল খোলে নিতে পারবেন।

আপনি যদি ব্লগারে ছবি আপলোড করতে চান তবে খুব সহজেই ফেসবুকের মতো ছবি আপলোড করতে পারবেন। যে কোন ব্লগে ছবি আপলোড করার জন্য আপনি ফ্রি ওয়েবসাইট ব্যবহার করতে পারেন।

আপনি যদি গুগলে নিজের ছবি আপলোড করতে চান তবে নিচে দেওয়া তথ্য গুলো দেখুন:

  • প্রথমে আপনাকে blogger.com ওয়েবসাইটে প্রবেশ করতে হবে।
  • তার পরে New Post অপশনে ক্লিক করুন।
  • তারপরে নিচের অংশে Post Title এর জায়গায় আপনার ছবির বিবরণ ও নাম দিন।
  • তারপরে সেখানে Image Icon লেখা বা চিহ্নতে ক্লিক করে আপনার প্রয়োজনীয় ছবিটি আপলোড করুন।
  • ব্লগে ছবি দেওয়ার আগে আপনার ছবিতে নাম দিন ও ক্যাপশন দিন।
  • উক্ত কাজ গুলো শেষ হলে Publish বাটনে ক্লিক করুন। তারপের আপনার ছবিটি ১-২ দিনের মধ্যে গুগলের সার্চ অপশনে চলে যাবে।

আপনি যদি উক্ত তথ্য গুলো ভালো ভাবে বুঝে থাকেন তবে আপনি নিজের ছবি বা অন্যান্য সকল ছবি গুগলে আপলোড করতে পারবেন।

আমরা উক্ত আলোচনায় যে তথ্যটি বিশ্লেষণ করেছি এটি ছাড়াও আরো অনেক উপায় রয়েছে যার ফলে আপনি গুগলে নিজের ছবি আপলোড করতে পারবেন।

শেষ কথাঃ

আমাদের আজকের এই পোস্ট পড়ে জানতে পারলেন গুগলে কিভাবে ছবি আপলোড করতে হয়। অনেকে আমাদের বলে থাকে যে, Google কিভাবে নিজের ছবি আপলোড করবে। তারা হইতো আমাদের এই আর্টিকেল পড়ে বুঝতে পারছেন গুগলে ছবি আপলোড করা কত সহজ একটি কাজ।

ট্যাগ: গুগলে কিভাবে নিজের ছবি আপলোড করব [বিস্তারিত এখানে] গুগলে কিভাবে নিজের ছবি আপলোড করব [বিস্তারিত এখানে] গুগলে কিভাবে নিজের ছবি আপলোড করব [বিস্তারিত এখানে] গুগলে কিভাবে নিজের ছবি আপলোড করব [বিস্তারিত এখানে] গুগলে কিভাবে নিজের ছবি আপলোড করব [বিস্তারিত এখানে]

আমাদের এই পোস্ট আপনার কাছে কেমন লাগলো সেটি জানাতে আপনারা একটি কমেন্ট করে জানাবেন। আর আপনার বন্ধুদেরকে জানাতে ভুলবেন না। তাদের জন্য এই পোস্ট শেয়ার করুন। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।

Leave a Comment