মোবাইল দিয়ে অনলাইনে ইনকাম করার ওয়েবসাইট

বর্তমানে সবার হাতে হাতে স্মার্টফোন রয়েছে। স্মার্ট ফোন হাতে নিয়ে নানাভাবে সময় নষ্ট না করে যদি এই স্মার্টফোন কে কাজে লাগিয়ে প্রতিদিন 200 থেকে 500 টাকা পর্যন্ত ইনকাম করা যায় তাহলে কেমন হয়।

বন্ধুরা আজকে আপনাদের সাথে এমন একটি বিষয় নিয়ে আলোচনা করছি যেটি ফলো করলে আপনারা আপনার হাতে থাকা মোবাইল ফোনটি দিয়ে প্রতিদিন 200 থেকে 500 টাকা পর্যন্ত ইনকাম করতে পারবেন।

এই টিউটোরিয়ালে আমি পাঁচটি ওয়েবসাইট নিয়ে আলোচনা করছি যে ওয়েব সাইটগুলোতে কাজ করে প্রতিদিন ইনকাম করা যায়।  আপনি চাইলে এ কাজটি আপনার পড়াশোনা চাকরি অথবা আপনার কাজের পাশাপাশি করতে পারেন।

দৈনিক কত ঘন্টা কাজ করতে হবে

আমার দেখানো এই ওয়েবসাইটগুলোতে আপনি চাইলে 1 ঘন্টা 2 ঘন্টা বা তারও বেশি সময় কাজ করতে পারবেন। এখানে আপনি যত বেশি কাজ করবেন তত বেশি ইনকাম করতে পারবেন।

কথা না বাড়িয়ে চলুন ওয়েবসাইট গুলোর সাথে পরিচিত হয়ে যাওয়া যাক:

১। হতভাগা ডট কম / hotovaga.com:

হতভাগা ডট কম বাংলা ভাষায় নির্মিত একটি সামাজিক ওয়েবসাইট। এই ওয়েবসাইটটিতে মূলত অনলাইন ইনকাম, ওয়েবসাইট এবং ইন্টারনেট, ডোমেইন-হোষ্টিং, টেকনোলজি, ব্লগার, ইউটিউব, গুগল এডসেন্স বা অন্যান্য ডিজিটাল মার্কেটিং বিষয়াদি নিয়ে আলোচনা করা হয়।

এখান থেকে কিভাবে ইনকাম করা যায়ঃ

এই ওয়েবসাইটটি থেকে মূলত দুটি উপায়ে ইনকাম করা যায়।

১। আর্টিকেল লিখে ইনকাম করা যায়।

২। আর্টিকেল পড়ে ইনকাম করা যায়।

৩। আর্টিকেল শেয়ার করে ইনকাম করা যায়।

৪। গুগল সার্চ করে ইনকাম করা যায়।

৫। ক্যাপচা এন্ট্রি করে ইনকাম করা যায়।

৬। বন্ধুদেরকে রেফার করে ইনকাম করা যায়।

কত টাকা ইনকাম করা যাবেঃ

hotovaga.com ওয়েবসাইট থেকে প্রতিদিন 50 টাকা থেকে 500 টাকা পর্যন্ত মাসে 1500 টাকা থেকে 15000 টাকা পর্যন্ত ইনকাম করা সম্ভব। এই ওয়েবসাইটে ওয়েবসাইটে নীতিমালা অনুযায়ী সঠিকভাবে কাজ করলে এবং নিয়মিত কাজ করলে মোটামুটি ভালো পরিমাণে ইনকাম করা সম্ভব। আমি নিজেই ওয়েবসাইট থেকে কয়েকবার পেমেন্ট পেয়েছি।

২। জে-আইটি আর্নিং প্রোগ্রাম:

জে আইটি আর্নিং প্রোগ্রাম ওয়েবসাইটটি মূলত একটি ব্লগিং ওয়েবসাইট। এই ওয়েবসাইটটিতে ইউজাররা সাধারণত লেখালেখি করে থাকে। সবচেয়ে মজার বিষয় হলো এই ওয়েবসাইটে যদি কোন ইউজার একটি লেখা প্রকাশ করে সেই লেখাটি যত ভিউ হবে প্রত্যেকটা অ্যাপের জন্য লেখক কমিশন পাবে।

এই ওয়েবসাইটে কিভাবে ইনকাম করা যায়:

জে আইটি আর্নিং প্রোগ্রাম ওয়েবসাইট এ মূলত তিন ভাবে ইনকাম করা যায়।

১। পে পার ভিউ ইনকাম: এই ওয়েবসাইটে তে আপনি যখন একটি আর্টিকেল লিখবেন আর্টিকেলটি ওয়েব সাইটের এডমিন কর্তৃক রিভিউ করে প্রকাশ করা হবে। আপনার আর্টিকেলটি যদি মানসম্মত হয় এবং যদি প্রকাশ হয়, তাহলে সেই আর্টিকেল যত ভিউ হবে প্রত্যেক টিভির জন্য আপনাকে পেমেন্ট করা হবে। এবং আপনার প্রত্যেকটি আর্টিকেল এর উপরে ডানপাশে কোনাতে আপনার কত ইনকাম হয়েছে সেটি দেখতে পারবেন।

২। পে পার আর্টিকেলঃ এই ওয়েবসাইটে আপনি যখন আর্টিকেল লিখবেন আর্টিকেলটি প্রকাশ হওয়ার সাথে সাথে আপনাকে 10 টাকা থেকে 200 টাকা পর্যন্ত আর্টিকেলটার ক্যাটাগরি বা কোয়ালিটি অনুযায়ী পে করা হয়।

৩। রেফার করে ইনকামঃ জে আইটি আর্নিং প্রোগ্রাম ওয়েবসাইটটিতে আপনি যখন রেজিস্ট্রেশন করবেন তখন আপনাকে একটি রেফার লিংক দেওয়া হবে। সেই লিংকটি আপনি বিভিন্ন সোশ্যাল মিডিয়া সাইটে শেয়ার করতে পারবেন। আপনার রেফারে যত ইউজার এই ওয়েব সাইটে রেজিস্ট্রেশন করবে প্রত্যেকটি ইউজার যত টাকা ইনকাম করবে তার টুয়েন্টি পার্সেন্ট আজীবন ইনকাম করতে পারবেন।

আপনারা চাইলে জে আইটি আর্নিং প্রোগ্রাম ওয়েবসাইটটিতে কাজ করে আনলিমিটেড ইনকাম করতে পারবেন। এখানে ধরাবাঁধা কোনো নিয়ম বা কোন লিমিটেশন নেই। আপনি যত কাজ করবেন তত ইনকাম করতে পারবেন।

৩। ব্লগ ওয়েবশরিফুল ডট কম:

এই ওয়েবসাইটটি সম্পন্ন একটি বাংলাদেশী ওয়েবসাইট এবং এটি দীর্ঘদিন যাবৎ পেমেন্ট করে আসছে।

এই ওয়েবসাইটটিও মূলত একটি ব্লগিং ওয়েবসাইট। আপনারা চাইলে এই ওয়েবসাইটটিতে রেজিস্ট্রেশন করে প্রতিদিন লেখালেখি করে, pay-per-view অর্থাৎ আর্টিকেল শেয়ার করে, এবং বন্ধুদেরকে ইনভাইট করে রেফার করে ইনকাম করতে পারবেন।

এই ওয়েবসাইটটিতে আনলিমিটেড ইনকাম করা সম্ভব।  এখানে নির্ধারিত কোন লিমিট নেই আপনি যত বেশি কাজ করবেন তত বেশি ইনকাম করতে পারবেন।

সর্বোপরি আমার পরামর্শঃ

বর্তমানে বাংলাদেশে অনেক ওয়েবসাইট রয়েছে যেগুলো পেমেন্ট করার প্রতিশ্রুতি দিয়ে পেমেন্ট করে না। তাই এখান থেকে সঠিক ওয়েবসাইট খুঁজে বের করা অনেক কষ্টসাধ্য ব্যাপার।

তাই আমি অনেক খুঁজে খুঁজে যাচাই করে এবং আমি নিজে কাজ করে পেমেন্ট নিয়ে তারপর আপনাদের সাথে এই ওয়েবসাইট গুলো শেয়ার করলাম। আপনারা চাইলে নিশ্চিন্তভাবে এই ওয়েবসাইটগুলোতে কাজ করে প্রতিদিন কিছু টাকা ইনকাম করতে পারবেন।

আপনারা চাইলে আমার ওয়েবসাইটে ঘুরে আসতে পারেন: EXPARTJOBS.COM

1 thought on “মোবাইল দিয়ে অনলাইনে ইনকাম করার ওয়েবসাইট”

Leave a Comment