অনলাইনে আয় বিকাশে পেমেন্ট 2022 [মাসে অন্তত 35 হাজার টাকা]

অনলাইনে আয় বিকাশে পেমেন্ট 2022-আপনি কি অনলাইনে আয় করতে চাচ্ছেন? যদি আপনার উত্তরটি হ্যাঁ হয় তবে আজকের লেখাটি আপনার জন্য। আজকে আমরা আপনাদের জন্য 2022 সালের সেরা অনলাইন ইনকামের উপায় নিয়ে আলোচনা করতে চলেছি যেখান থেকে বিকাশে পেমেন্ট নিতে পারবেন। অনলাইনে আয় বিকাশে পেমেন্ট করে এমন কিছু এপ এবং সাইট নিয়ে আজেকের টিউটরিয়াল।

যেখানে আপনি খুব সহজেই অনলাইনে ইনকাম করে বিকাশে টাকা নিতে পারবেন এবং উক্ত বিষয়বস্তু গুলো কার্যকরী এবং 100% বিশ্বাসযোগ্য। বর্ত মানে অনেক লোক অনলাইনে কাজ করে বিকাশ পেমেন্ট দিয়ে থাকে। আমি আপনাদের সাথে উক্ত বিষয় সম্পর্কে আমার ব্যক্তিগত অভিজ্ঞতা শেয়ার করতে যাচ্ছি।

অনলাইনে আয় বিকাশে পেমেন্ট
অনলাইনে আয় বিকাশে পেমেন্ট

অনলাইনে আয় বিকাশে পেমেন্ট 2022

অনলাইন থেকে ইনকামের জন্য যেসব ধারণা বা জিনিশপত্র আপনার থাকা প্রয়োজন। আমি তা নিম্নে আলোচনা করছি।

  • প্রয়োজনীয় ডিভাইস যেমন, মোবাইল, কম্পিউটার বা লেপটপ।
  • ভাষাগত দক্ষতা
  • ধৈর্য ও পরিশ্রম অবশ্যই থাকতে হবে।
  • ইন্টারনেট কানেকশন অবশ্যই থাকতে হবে।
  • মোবাইল দিয়ে টাকা আয় বিকাশে পেমেন্ট করে এমন অ্যাপ বা ওয়েবসাইট।

অনলাইনে আয় এর জন্য বর্তমানে অনেক বাংলাদেশি সাইট আছে। যেসব সাইটে আপনারা লেখালেখি করে, লেখা শেয়অর করে অনলাইনে আয় করতে পারবেন। এবং টাকা বিকাশ, রকেট, শিউরক্যাশ, নগদ এর মাধ্যমে পেমেন্ট নিতে পারবেন। এখন আমি আপনাদের কাছে কিছু সাইট তুলে ধরব যেগুলো রিভিউ খুবই ভালো এবং বিশ্বসযোগ্য। এবং তাদের কাছে আর্টিকেল লিখে আপনি সহজেই প্রতিমাসে ভালো পরিমাণে আয় করতে পারবেন।

অনলাইনে আয় বিকাশে পেমেন্ট করে এমন কাজ-

বর্তমান যুগে অনলাইন ইনকাম সম্পর্কে মানুষের মধ্যে জানার জন্য অদম্য কৌতূহল জন্ম হয়েছে। অজানাকে জানার ব্যাপারে তাদের মধ্যে প্রচুর আগ্রহ রয়েছে। বর্তমানে অনলাইনে আয় বা অনলাইন ইনকাম করা নিয়ে গুগলে সার্চ করলে অনেক আগ্রহ দেখা যাচ্ছে। অনলাইনে বিভিন্নভাবে আয় করা যেতে পারে। যেমন অ্যাড দেখে টাকা ইনকাম, লেখালেভখ করে আয়, ভিডিও দেখে আয়,  ওয়েবসাইট তৈরি করে টাকা ইনকাম, ফাইবার/আপওয়ার্ক বা ফ্রিল্যান্সার এ কাজ করে টাকা ইনকাম।

এরকম আরো অনেক মাধ্যম রয়েছে যেগুলি থেকে অনলাইনে টাকা ইনকাম করার সম্ভব। আর ইনকামের টাকা বিকাশে পেমেন্ট নেয়া যায় এমন সাইটও বাংলা দেশে রয়েছে অহরহ।

এড দেখে অনলাইনে আয় বিকাশে পেমেন্ট-

অনলাইনে আয় করায় বর্তমানে বাংলাদেশে বেকারত্বের হার হ্রাস পাচ্ছে। কারণ , অনেকে অনলাইন ইনকামকে পেশা হিসাবে বেছে নিয়েছেন।  অন্যদিকে শিক্ষিত ও অশিক্ষিত অনেক মানুষ অনলাইন এ যে কোন কাজ করে তাদের জীবিকা নির্বাহ করছেন। যা 5 বছর আগেও তেমন দেখা যেত না।

শিক্ষিত বেকারত্বের হার বেশি হওয়ার বিশেষ কারণ হচ্ছে শিক্ষিত মানুষ আত্মনির্ভরশীল না হয়ে সরকারি-বেসরকারি চাকরির পেছনে শতভাগ নির্ভরশীলতা প্রকাশ করে। কিন্তু তারা চাইলে তাদের মেধা ও ধৈর্য কাজে লাগিয়ে অনলাইন থেকেও টাকা ইনকাম করতে পারে। বর্তমানে অনলাইনে পার্ট টাইম কাজ করে ছাত্র এবং ছাত্রীরা তাদের দৈনন্দিন খরচ নিজেরাই চালাতে পারেন খুব সহজেই।  ছাত্র/ছাত্রীদের জন্য ইন্টারনেটে ইনকাম করার অসংখ্য ওয়েবসাইট আছে। যদি আপনি চান তাহলে আপনিও ঐসব সাইট বা অ্যাপের মাধ্যমে এড দেখে ইনকাম করতে পারেন।

আরও পড়ুন: কিভাবে ফ্রিতে ওয়েব সাইট তৈরি করবেন এবং আয় করবেন।

অনলাইনে আয় করতে যেসব জিনিস লাগবে

আপনাদের মধ্যে অনেকেই মনে করতে পারেন অনলাইনে আয় করতে হয়তো কম্পিউটার অথবা ল্যাপটপ অবশ্যই লাগবে। সত্যিকার অর্থে এটা সম্পূর্ণ ভুল ধারণা।

অনলাইনে আয় করতে আপনার যে সব জিনিসপত্র প্রয়োজন-

১। ব্যবহৃত ডিভাইস (কম্পিউটার বা ল্যাপটপ বা হতে পারে স্মার্ট ফোন)

২। ভাষাগত দক্ষতা (বাংলা, ইংরেজী বা অন্য ভাষা)

৩। ইন্টারনেট সংযোগ ( মোবাইল ডাটা অথবা ওয়াইফাই  যেকোনটা হতে পারে)

৪।  ধৈর্য এবং পরিশ্রম

৫। কাজ করার মন মানসিকতা।

ব্যবহৃত ডিভাইস

ডিভাইস হিসেবে আপনি আপনার ব্যবহৃত স্মার্টফোন কেও ব্যবহার করতে পারেন , তবে কম্পিউটার অথবা ল্যাপটপ হলে কাজ করতে সহজ হয়। যদি আপনি স্মার্ট ফোন ব্যবহার করে অনলাইনে আয় করতে চান তাহলে ভালো /উন্নত মানের ফোনে স্মার্টফোন একং ক্লিয়ার ইন্টারনেট কানেকশন ব্যবহার করা উচিত। তাহলে  ভালোভাবে কাজ করতে পারবেন। যদি আপনি ভালোমানের ফোন/ স্মার্ট ফোন ব্যবহার না করেন তাহলে আপনার কাজের জন্য বিভিন্ন সময় সমস্যার সম্মুখিন হতে পারেন। তাই অনলাইনে কাজের জন্য অবশ্যই ভালো মানের স্মার্ট ফোন ব্যবহার করুন।

Read More: মোবাইল দিয়ে ওয়েবসাইট তৈরি করে আয়।

অন্যদিকে যদি কম্পিউটার বা ল্যাপটপ থাকে তাহলে সবচেয়ে ভালো। কম্পিউটারে বা ল্যাপটপে গুগল ক্রোম, মজিলা ফায়ারফক্স বা ভালো মানের ব্রাউজার থাকতে হবে।

ভাষাগত দক্ষতা থাকতে হবে:

অনেকেই আছে যারা ইংরেজি ভাষায় দুর্বল তো তাদের জন্য আমার পরামর্শ হলো ভালোভাবে ভাষা শিখে নিন। অথবা আপনারা বাংলা ভাষাভাষি ওয়েব সাইট বা এপ এ কাজ করুন। অনলাইনে ইনকাম করতে পারবেন বাংলা ভাষায় লেখালেখি করেও- বিস্তারিত এখানে। বাংলা ভাষার একটি ওয়েবসাইট বানিয়ে সেখানে ভালোমতো কনটেন্ট তৈরি করতে পারেন।  নিয়মিত আপডেট করলে অল্প সময়েই হাজার হাজার বাংলাদেশী টাকা আয় করতে পারবেন।

উল্লেখ্য যে, কাজ শুরু করলেই হবে না। আপনাকে সঠিক পথে, সঠিক কাজ নিয়ে নিয়মিত কাজ করতে হবে।

ভালো ইন্টারনেট কানেকশন:

ভালো মানের বা দ্রুত গতিসম্পন্ন ইন্টারনেট কানেকশন ছাড়া অনলাইনে ভালোভাবে কাজ করতে পারবেন না। এর জন্য আপনি চাইলে ব্রডব্যান্ড কানেকশন ব্যবহার করতে পারেন। আর যদি আপনি মোবাইল ডাটা ব্যবহার করে থাকেন তবে সেক্ষেত্রে আপনাকে যে অপারেটর ভালো কানেকশন পায় সেই অপারেটর ব্যবহার করতে হবে।

কিছু কিছু এরিয়ার দুরত্বের উপর নির্ভর করে একেক রকম অপারেটর ভালো কাজ করে। যেমন কোন কোন জায়গায় বাংলালিংক ভালো কাজ করে আবার কোন কোন জায়গায় গ্রামীনফোন, এয়ারটেল বা রবি ভালো কাজ করে। তাই ভালা ইন্টারনেট কানেকশন ব্যবহার করুন।

ধৈর্য ও পরিশ্রম বাধ্যতামূলক:

আমরা সকলেই জানি, পরিশ্রম সৌভাগ্যের প্রসূতি। ধৈর্য এবং পরিশ্রম ছাড়া কোন কাজে সফলতা অর্জন সম্ভব হয় না। যেকোনো কাজের জন্যই ব্যর্থতা আসতে পারে সে ক্ষেত্রে আপনাকে ধৈর্য ধারণ করতে হবে এবং ব্যর্থতার দুর করতে বেশি বেশি পরিশ্রম করতে হবে এতে আপনি সময়ের পরিক্রমায় উন্নতির চরম শিখরে পৌছাতে পারবেন।

Read More: Google Adsense থেকে অনলাইনে আয় করার উপায়।

মোবাইল দিয়ে টাকা আয় বিকাশে পেমেন্ট

শুধু কম্পিউটার ও ল্যাপটপএর মধ্যেই সীমাবদ্ধ নয়। আপনি চাইলেই মোবাইল ব্যবহার করে অনেক অ্যাপ্লিকেশন/এপ বা ওয়েবসাইট থেকে এড দেখে ইনকাম করতে পারবেন।

মোবাইল ব্যবহার করে অনেকেই আর্টিকেল লিখে থাকেন , তো আপনি চাইলে আর্টিকেল লিখেও অল্প সময়েই ভালো পরিমানে ইনকাম করতে পারবেন। লেখালেভি দ্রুত করার জন্য অনেকেই ভয়েস টাইপিং করে থাকে যা খুবই সহজ এবং নির্ভূল ভাবে কাজ করে এবং অল্প সময়ের মধ্যেই কমপ্লিট হয়ে যায়।

>>ইউটিউব থেকে আয় করার সহজ উপায়

বিকাশ পেমেন্ট করে এমন ওয়েবসাইট

চলুন আমরা দেখি যে সকল ওয়েবসাইট গুলো এড দেখে টাকা দিয়ে থাকে- বাংলাদেশে অনেক সাইট আছে যারা নিচের কাজ গুলোর মাধ্যমে টাকা পেমেন্ট করে থাকেন এবং বিকাশ, রকেট, নগদ বা মোবাইল রিচার্জের মাধ্যমে টাকা প্রদান করে থাকে।

  • লেখা লেখি করে আয়
  • লেখা সেয়ার করে আয়
  • বাংলাদেশি অ্যাপ দিয়ে টাকা ইনকাম
  • অ্যাড দেখে টাকা ইনকাম বিকাশে পেমেন্ট
  • ভিডিও দেখে টাকা আয়
  • লাইক কমেন্ট শেয়ার করে আয়
  • ছোট ছোট কাজ করে আয়।

অনলাইনে ইনকাম বাংলাদেশী সাইট

১। জে আইটি আর্নিং প্রোগাম: এখন থেকে আপনি আর্টিকেল লিখে আয় করতে পারবেন। আপনার লেখা যত ভিউ হবে সেই প্রিয় এর উপরে টাকা ইনকাম করতে পারবেন। বন্ধুদের মাঝে আপনার লেখা টি কে শেয়ার করে ইনকাম করতে পারবেন। রেফার করে ইনকাম করতে পারবেন। এছাড়াও রয়েছে আরো অন্যান্য বোনাস এর ব্যবস্থা। আপনারা চাইলে এই ওয়েবসাইট থেকে ইনকাম করার মাধ্যমগুলো এখান থেকে জেনে আসতে পারেন।

২. অনলাইন আয় সমাধান: উক্ত সাইটে প্রতিদিন বিভিন্ন রাইটার লেখালেখি করে থাকেন। যদি আপনি লেখালেখি করতে পছন্দ করেন বা ভাল ইনকাম করতে চান তবে এই সাইটে কাজ করতে পারেন। এই সাইটে আর্টিকেল লেখার জন্য বিভিন্ন ক্যাটাগরি আছে। আপনি আপনার সুবিধা এবং পছন্দ অনুযায়ী ক্যাটাগরিতে কাজ করতে পারেন।

৩. জীবন ও প্রযুক্তি বিষয়ক বাংলা ব্লগ: এই সাইটে আপনারা মোটামুটি সকল বিষয় সম্বন্ধে আর্টিকেল লিখে এখানে প্রকাশ পারবেন। যখন আপনি কোন ভাল মানের আর্টিকেল লিখে উক্ত সাইটে পাবলিশ করবেন তখন তারা বিভিন্ন সোশ্যাল মিডিয়াতে শেয়ার করবে। ফলে আর্টিকেল অথরিটি ভালো হবে এবং সে অনুযায়ী আপনি আপনার ইনকাম বিকাশ এর মাধ্যমে নিতে পারবেন।

৪. বাংলাদেশি ফ্রীলান্সিং: এই সাইট নিয়ে আপনি একটু ঘাটাঘাটি করতে পারেন, এই সাইটের অনেকগুলো বিষয় আছে। বিভিন্ন বায়ার যারা আপনাকে দিয়ে কাজ করিয়ে নেবে এবং আপনাকে পেমেন্ট করবে।  অর্থাৎ এরকম বেশিরভাগ সাইটগুলোতে আপনি ধোকার শিকার হতে পারেন।

এজন্য জন্য আপনি আগে থেকেই আপনার পেমেন্ট এর মাধ্যম ও এডভান্স নিয়ে কাজ করুন। অর্থাৎ পেমেন্ট নিশ্চিত না হয়ে কাজ করবেন না।

বিকাশে পেমেন্ট এর জন্য আমি কিছু সাইট আমাদের কাছে তুলে ধরলাম।

সর্বপরি আমার পরামর্শ:

প্রথমেই আমার পরামর্শ হলো, আপনি যদি অনলাইনে কাজ করে আয় করতে চান এবং অনলাইনে আয় করে বিকাশে পেমেন্ট নিতে চান, সেক্ষেত্রে যে ওয়েবসাইট বা অ্যাপ এ কাজ করবেন তার খোঁজখবর নিয়ে তারপর কাজ শুরু করুন। বর্তমানে বাংলাদেশে অনেক ট্রাস্টেড ওয়েবসাইট রয়েছে আপনারা চাইলে সে ওয়েব সাইটগুলোতে কাজ করতে পারেন। কাজ করার পূর্বে অবশ্যই যারা আগে কাজ করেছে তাদের রিভিউ গুলো ভালো করে দেখে নেবেন।

কাজ করার পূর্বে পেমেন্টের ব্যাপারটি নিশ্চিত হয়ে নিবেন। অনলাইনে আয় বিকাশে পেমেন্ট করে এমন অনেক সাইট আছে সুতরাং ভেবে চিন্তে সাইট নির্বাচন করবেন।

বন্ধুরা আমরা প্রতিনিয়ত আমাদের এই ওয়েবসাইটে নতুন নতুন বিষয় নিয়ে প্রকাশ করে থাকি। আমাদের এই ওয়েবসাইটে লেখাগুলো যদি আপনার ভাল লাগে তাহলে অবশ্যই আপনার বন্ধুদের সাথে শেয়ার করবেন। আপনার যদি কোন বিষয়ে জানার আগ্রহ থাকে তাহলে অবশ্যই আমাদের কমেন্ট বক্সে কমেন্ট করে জানাবেন সে ব্যাপারে আমরা লেখালেখি করার চেষ্টা করব। (ধন্যবাদ)

ট্যাগ: ফ্রি টাকা ইনকাম, টাকা ইনকামের সহজ উপায়, টাকা ইনকাম করুন অনলাইনে, অনলাইনে ইনকাম বাংলাদেশী সাইট, মোবাইল দিয়ে টাকা আয় বিকাশে পেমেন্ট ,লুডু খেলে টাকা আয় বিকাশে,গেম খেলে টাকা আয় বিকাশে,অনলাইনে আয় বিকাশে পেমেন্ট,মোবাইল দিয়ে টাকা আয় বিকাশে, পেমেন্ট, বিকাশ থেকে কিভাবে ইনকাম করা যায়, বাংলাদেশে বিজ্ঞাপন দেখে টাকা আয়, অনলাইনে আয় বিকাশে পেমেন্ট।

Leave a Comment