অনলাইন ফটো এডিটর ওয়েবসাইট [বিস্তারিত এখানে]

 অনলাইন ফটো এডিটর ওয়েবসাইট : বর্তমান সময়ে অনলাইনে বিভিন্ন ধরনের কাজ রয়েছে যেগুলো সম্পাদন করার জন্য অবশ্যই বেশ কিছু ছবি এডিট করতে হয়।

যেমন মনে করুন আপনি একজন ব্লগার, আপনার একটি ওয়েবসাইট রয়েছে, সেগুলোতে কাজ করতে গেলে সব থেকে বেশি প্রয়োজন হবে ছবি ফটোর কাজ করা।

বর্তমানে আরও দেখা যায় যে বিভিন্ন সোশ্যাল মিডিয়া যেমন ফেসবুক টুইটার ইত্যাদি তে কোন লেখা শেয়ার করার চেয়ে লোকেরা সুন্দর সুন্দর ছবিগুলো শেয়ার করতে পছন্দ করেন।

সাইটের মাধ্যমে কিংবা বিভিন্ন সোশ্যাল মিডিয়ার মাধ্যমে যে সকল সুন্দর সুন্দর ছবি দিয়ে থাকেন সেগুলো মানুষের কাছে খুব সহজেই অনেকদিনের মনে রাখার কারণ হয়ে থাকে।

অনলাইন ফটো এডিটর ওয়েবসাইট [বিস্তারিত এখানে]
অনলাইন ফটো এডিটর ওয়েবসাইট [বিস্তারিত এখানে]
যারা ব্লগিং বা সোশ্যাল মিডিয়াতে বিভিন্ন ধরনের ছবি শেয়ার করে থাকেন তাদের কে ফটো এডিট করার জন্য ভালো দক্ষতা থাকতে হবে।

আপনি যদি ব্লগিং করার সময় এবং বিভিন্ন সোশ্যাল মিডিয়াতে সুন্দর সুন্দর ছবি শেয়ার করতে চান তবে, খুব সহজেই ফটো এডিট করে নিতে পারবেন।

আমরা এ পোস্টের মাধ্যমে আপনাকে জানাবো অনলাইনের মাধ্যমে কি কি ওয়েবসাইট ব্যবহার করে যে কোন ছবি এডিট করা যায়। সেগুলোর মাধ্যমে আপনি যে কোন সাধারণ ছবিকে আকর্ষণীয় করে যেকোনো জায়গায় শেয়ার করতে পারবেন।

অবশ্যই দেখুনঃ

আমরা আমাদের এই পোস্টে অনলাইনে ছবি এডিট করার কিছু ওয়েবসাইট দেখাবো। যে সকল ছবি এডিট করার ওয়েবসাইট দেখানো হয় সেগুলোতে আপনি খুব সহজে ছবি এডিটিং করে সুন্দরভাবে বিভিন্ন সোশ্যাল মিডিয়াতে বা আপনার ব্লগ ওয়েবসাইটে ব্যবহার করতে পারবেন একদম ফ্রীতে।

তো চলুন সময় নষ্ট না করে দেখে নেয়া যাক আজকের পোস্টের শিরোনাম হিসেবে অনলাইন ফটো এডিট করার ওয়েবসাইট গুলোর তালিকা।

Canva.com | free online photo editor 

বর্তমানে যারা ব্লগিং করছেন বা বিভিন্ন সোশ্যাল মিডিয়াতে সুন্দর সুন্দর ছবি পোস্ট করছেন তারা অবশ্যই এর ওয়েবসাইট এর সাথে কিছুটা হলেও পরিচিত হয়েছেন।

আপনি যদি এই ওয়েবসাইটটি প্রথমবারের মতো দেখা যায় কেন তবে সমস্যা নেই আমরা আপনাকে দেখাবো এই ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে ফ্রিতে কিভাবে ফটো এডিট করবেন।

conva.com হচ্ছে একটা ফেক ওয়েবসাইট ফটো এডিটর এবং গ্রাফিক্স ডিজাইন করার একটি বড় মাধ্যম। আমরা জানি এই ওয়েবসাইটটির প্রতিষ্ঠিত হয়েছে 2012 সালে।

বর্তমানে যারা বিভিন্ন জায়গাতে ফটো শেয়ার করা থাকে তারা, কম্পিউটারের বিভিন্ন ধরনের সফটওয়্যার ব্যবহার করে ছবি এডিট করা থাকে। কম্পিউটারে যে সকল সফটওয়্যার দিয়ে ছবি এডিট করা হয় সেগুলো, হতে পারে ফটো, অ্যারিস্টোটল ইত্যাদি।

কম্পিউটার দিয়ে বিভিন্ন ধরনের সফটওয়্যার দিয়ে ফটো এডিট করেন তবে সেখান থেকেও করে নিতে পারবেন কিন্তু কম্পিউটারে যে সকল সফটওয়্যার রয়েছে সেগুলো দিয়ে ফটো এডিট করার জন্য আপনাকে অনেক পারদর্শী হতে হবে যদি আপনি সেই সফটওয়্যার গুলোর কাজ ভালোমতো না বুঝেন তবে সঠিক ভাবে ফটো এডিট করতে পারবেন না।

তাই আপনি যদি এত ঝামেলা না করে conva.com ওয়েবসাইটের মাধ্যমে ফ্রিতে যে কোন সাধারণ ফটো এডিট করে আকর্ষণীয় করে তুলতে পারবেন।

এক ওয়েবসাইটের মাধ্যমে আপনি বিভিন্ন ধরনের ছবি থেকে শুরু করে ভিডিও পর্যন্ত এডিটিং করতে পারবেন এবং তার সাথে গ্রাফিক্স ডিজাইন গুলো করতে পারবেন।

আপনি যদি এই ওয়েবসাইট থেকে ফ্রিতে ফটো এডিট করতে চান তাহলে আপনাকে কিছু টাকা করে দেয়া হবে সেই ক্যাটাগরি অনুযায়ী আপনি ফটো এডিট করতে পারবেন যেমন :

For you, presentation, social media, video, marketing, office  ইত্যাদি। অনলাইনের মাধ্যমে এর ওয়েবসাইটে প্রবেশ করে আপনি এর সকল ক্যাটাগরি ব্যবহার করে যে কোন ছবি বা ভিডিও এডিট করে নিতে পারবেন আপনার মনের মত করে।

Snappa.com | অনলাইন ফটো এডিট করার ওয়েবসাইট

আপনি যদি এই অনলাইন ফটো এডিটর ওয়েবসাইট দিয়ে যেকোনো ছবি এডিট করতে চান তবে Conva ওয়েবসাইটের মতোই কাজ করতে পারবেন।

কিন্তু উক্ত ওয়েবসাইটের থেকে এখানে কিছু পার্থক্য রয়েছে। আপনি এখানে ফ্রী যেকোনো ছবি এডিট করে নিতে পারবেন কিন্তু এখানে আরো বাড়তি কিছু অপশন দেওয়া রয়েছে সেগুলোতে কাজ করার জন্য আপনাকে কিছু টাকা খরচ করতে হবে।

আপনি যদি টাকা খরচ করে ফটো এডিট না করতে চান তবে এখানে অনেক ফ্রী অপশন দেওয়া রয়েছে সেগুলো ব্যবহার করে আপনি ভালো মানের আকর্ষণীয় ফটো এডিট করে নিতে পারবেন।

তাই আপনি যদি কোন ভাল কাজের জন্য যেমন ব্লগে বা কোন সোশ্যাল মিডিয়াতে আকর্ষণীয় ছবি শেয়ার করতে চান তবে আপনি এই ওয়েবসাইট ব্যবহার করে কাজ করে নিতে পারবেন।

pablo.buffer.com | অনলাইন ফটো এডিট করার ওয়েবসাইট

আপনি যদি অনলাইনে ফটো এডিট করার ওয়েবসাইট খুঁজে নেন তবে এটি একটি দুর্দান্ত ওয়েবসাইট। আমরা জানি pablo.buffer.com অনলাইনে ফটো এডিট করার একটি ভালো ওয়েবসাইট।

আমরা উপরের আলোচনায় যে সকল অনলাইন ফটো এডিটর ওয়েবসাইট দেখেছি সে সকল ওয়েবসাইট এর চেয়ে এটি একটি আকর্ষণীয় ওয়েবসাইট কারণ ওয়েবসাইটের মাধ্যমে খুব সহজেই যে কোন ফটো এডিট করা যায় তাও আবার মাত্র 30 সেকেন্ডের মধ্যে।

আপনি যদি এই ওয়েবসাইট দিয়ে ফটো এডিট করতে চান তবে শুধুমাত্র সোশ্যাল মিডিয়ার জন্য যেকোনো ছবি এডিট করে নিতে পারবেন। আপনি চাইলে ফেসবুক ভালো ফটো এডিট করে নিতে পারবেন।

Befunkey.com | অনলাইন ফটো এডিট করার ওয়েবসাইট

বর্তমানে আরও একটি ভালো অনলাইন ফটো এডিটর ওয়েবসাইট হচ্ছে bfunkey.com. আমরা জানি এই বয়সে একটি সুন্দর সুন্দর ফটো এডিট করা ওয়েবসাইট।

ওয়েবসাইটে আপনি আপনার মন মত যে কোন ফটো এডিট করে নিতে পারবেন। আপনি এখানে ফ্রিতে ছবি এডিট করতে পারবেন এছাড়া আপনি যদি পেইড হিসেবে ছবি এডিট করতে চান তবে এটিও করে নিতে পারবে।

আমারও তো জানেন ফ্রি জিনিস কিছু কম সুবিধা পাওয়া যায় তাই আপনি যদি টাকা দিয়ে কিছু ফটো এডিট করেন তবে এখানে ভালো সুবিধা নিতে পারবেন।

একটি ওয়েবসাইটে বিভিন্ন ধরনের অপশন দেওয়া রয়েছে যা আপনার কাজের ক্ষেত্রে সাহায্য করে থাকবে। আপনি যদি এখানে ফটো এডিট করেন তবে মনের মত যে কোন ছবি এডিটিং করে নিতে পারবেন।

Pixlr.com | অনলাইন ফটো এডিট করার ওয়েবসাইট

আপনি যদি আপনার কোন সাধারন ছবি এডিট করতে চান তবে আপনাকে pixlr.com ফ্রী ফটো এডিটর কোন সাইটে প্রবেশ করতে হবে।

আপনি যদি এই ওয়েবসাইট দিয়ে কোন ছবি এডিট করতে চান বা সুন্দর করে তুলতে চান তাহলে প্রথমে আপনাকে ওয়েবসাইটে প্রবেশ করে সেখানে সাইনআপ করে নিতে হবে।

আর আপনি যদি সাইন আপ করার ঝামেলা মনে করেন তবে সাইন আপ করা ছাড়াই আপনি যেকোনো ছবি এডিট করে নিতে পারেন।

আপনি যদি এখানে যে কোন ছবি এডিট করতে চান তবে খুব সহজেই দ্রুত করে নিতে পারবেন। আপনি যদি ছবিটি করতে চান তবে এই সাইটটিকে প্রথমেই বেছে নিন।

শেষ কথাঃ

আপনি যদি একজন ব্লগার বা সোশ্যাল মিডিয়ায় কাজ করে থাকেন তবে আপনাকে আমরা পরামর্শ দিচ্ছে যে উক্ত আলোচনায় যে সকল অনলাইন ওয়েবসাইট শেয়ার করা হয়েছে সেগুলোর মাধ্যমে যে কোন ফটো এডিট করে নিতে পারবেন।

আমাদের আলোচনা যদি আপনি মনোযোগ ভাবে পড়ে থাকেন তবে আপনিও যে কোন ছবি অল্পসময়ের মধ্যেই এডিটিং করে নিতে পারবেন কোন ঝামেলা ছাড়াই।

ট্যাগ: অনলাইন ফটো এডিটর ওয়েবসাইট [বিস্তারিত এখানে] অনলাইন ফটো এডিটর ওয়েবসাইট [বিস্তারিত এখানে] অনলাইন ফটো এডিটর ওয়েবসাইট [বিস্তারিত এখানে] অনলাইন ফটো এডিটর ওয়েবসাইট [বিস্তারিত এখানে] অনলাইন ফটো এডিটর ওয়েবসাইট [বিস্তারিত এখানে]

আমাদের যদি ভালো লাগে তবে আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না। অনলাইনে ফটো এডিট করতে আপনার যদি কোন সমস্যা হয় তবে আমাদের সাথে যোগাযোগ করতে পারেন আমরা আপনার সমস্যার সমাধান করার চেষ্টা করব।

আমাদের ওয়েবসাইটে যদি আপনি একজন শ্রোতা হয়ে থাকেন তবে অনলাইন বিষয়ে নতুন নতুন তথ্য জানতে নিয়মিত ভিজিট করুন আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।

1 thought on “অনলাইন ফটো এডিটর ওয়েবসাইট [বিস্তারিত এখানে]”

  1. Thank you for this great post! Great Value! I will bookmark it looking forward to receiving the next coming updates!

    Reply

Leave a Comment