কিভাবে শুরু করবেন অনলাইন ইনকাম [বিস্তারিত এখানে]

হাই! কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আজ আমি আপনাদের সাথে যে বিষয় নিয়ে আলোচনা করবো এটি আপনি প্রথমে শিরোনামে দেখেছেন।

আমাদের আজকের এই পোস্টের মাধ্যমে জানতে পারবেন কিভাবে শুরু করবেন অনলাইন ইনকাম। আপনি যদি ঘরে বসে মোবাইলে আয়, ল্যাপটব বা কম্পিউটার দিয়ে কাজ করতে চান তাহলে এই আর্টিকেলের পুরো লেখা গুলো মনযোগ সহকারে পড়ুন।

আমরা এখানে দেখাবো অনলাইনে কি কি উপায়ে টাকা ইনকাম করতে পারবেন তার বিস্তারিত তথ্য সমূহ। তাই আমাদের এই লেখা গুলো ধাপে ধাপে অনুসরণ করুন।

অনলাইন ইনকাম কি?

বর্তমানে গুগলের মাধ্যমে মানুষ বিভিন্ন উপায় অবলম্বন করে অনলাইনে ইনকাম করছেন। আমরা জানি অনলাইনে অনেক বিষয় নিয়ে ইনকাম করা যায়।

যেমন : অনলাইন ইনকাম হলো গুগলের মাধ্যমে আমরা যে কোন কাজ করে টাকা ইনকাম করতে পারি তা হতে পারে ওয়েবসাইট, ইউটিউব চ্যানেল, গ্রাফিক্স ডিজাইন, মাইক্রো জব, আর্টিকেল রাইটিং ইত্যাদি মাধ্যম গুলোতে কাজ করে যে টাকা আয় করা হয় তাকে অনলাইন ইনকাম বলে।

উপরিউক্ত কাজ গুলো ছাড়াও গুগলে আরো অনেক বিষয় রয়েছে যার ফলে আপনি অনলাইন ইনকাম করতে পারবেন। আমরা এখানে আপনাকে দেখাবো কি বিষয় নিয়ে কাজ করলে অনলাইন থেকে সহজেই টাকা উপার্জন করতে পারবেন।

আর্টিকেল রাইটিং

বর্তমানে আর্টিকেল রাইটিং নিয়ে কাজ করলে অনলাইনে ভালো পরিমাণের টাকা ইনকাম করা সম্ভব। আপনি যদি কোন নিশ/টপিক নিয়ে ভালো কোয়ালিটির আর্টিকেল লিখতে পারেন তাহলে অনেক টাকা আয় করতে পারবেন।

এ সময়ে দেখা যায় অনেক ওয়েবসাইট এর মালিকরা তাদের ওয়েবসাইটকে ভালো কোয়ালিটি সম্পন্ন ভাবে তৈরি করতে আর্টিকেল রাইটার খুজে থাকে।

 অনলাই ইনকাম
অনলাই ইনকাম

কিন্তু বর্তমান সময়ে ভালো মানে অভিজ্ঞতা সম্পন্ন আর্টিকেল রাইটার খুজে পাওয়া যায় না। আপনি যদি কম্পিউটার টাইপিং এ ভালো থাকেন তবে আপনি আর্টিকেল রাইটিং নিয়ে কাজ করতে পারবেন।

এই কাজটি আপনার জন্য সব চেয়ে জনপ্রিয়। আপনি যদি আর্টিকেল রাইটিং নিয়ে কাজ করেন তাহলে এখানে কত টাকা আয় করতে পারবেন।

প্রথমেই বলেছি আপনি যদি কম্পিউটার টাইপিং এ দক্ষ হন তবে এই কাজ করার আপনার জন্য সহজ হবে। এবং এই কাজ গুলো করতে হবে ইংরেজি বা বাংলা ভাষাতে। বর্তমানে আমাদের দেশে বাংলা কন্টেন্ট নিয়েই আর্টিকেল রাইটিং এর কাজ করা হয়।

আরো পড়ুনঃ

আপনি যদি কোন ওয়েবসাইটে আর্টিকেল রাইটিং নিয়ে কাজ করেন তাহলে প্রতি ১০০ শব্দে ৮০/- থেকে ১০০/- টাকা ইনকাম করতে পারবেন। এছাড়া যখন আপনি ১০০০ শব্দ লিখতে পারবেন তখন আপনি ১০০০/- থেকে ১৫০০/- টাকা অনলাইন ইনকাম করতে পারবেন।

এভাবে আপনি যদি দৈনিক ২-৩ টি করে অন্যের ওয়েবসাইটে আর্টিকেল লিখতে পারেন তবে প্রতি মাসে প্রায় ৩০০০০/- থেকে ৫০০০০/- টাকা ইনকাম করতে পারবেন।

তাই আপনাকে পরামর্শ প্রদান করছি যে,  যারা স্টুডেন্ট অনলাইন ইনকাম করতে পারবেন পার্টটাইম হিসেবে। আপনি যদি টাইপিং এ ভালো হন তবে আজ থেকেই অন্যের ওয়েবসাইটে আর্টিকেল রাইটিং এর কাজ করতে পারবেন।

আমরা আপনাকে একটি ওয়েবসাইট দেখাবো এখানে আপনি আর্টিকেল লিখে, শেয়ার করে এবং রেফারেল করে টাকা ইনকাম করতে পারবেন।

উক্ত ওয়েবসাইটটির নাম হলো hotovaga.com এই ওয়েবসাইটের মাধ্যমে আপনি অনেক টাকা আয় করতে পারবেন। এই ওয়েবসাইটে প্রতিদিন আর্টিকেল লিখতে পারবেন। এবং একটি করে আর্টিকেল লিখে সর্বোচ্চ ২০০০/-  টাকা আয় করতে পারবেন।

আপনি যদি দিনে ০৩ টি করে আর্টিকেল লিখতে পারেন তাহলে ৬০০০/- টাকা ইনকাম করতে পারবেন নিজের ঘরে বসে। এখানে আর্টিকেল লিখতে চাইলে আপনাকে প্রতি কন্টেন্ট এর শব্দ হতে হবে ১০০০ থেকে ১৫০০+। বিস্তারিত জানতে উক্ত ওয়েবসাইটটি ভিজিট করতে পারেন।

অনলাইন ইনকাম অ্যাপ

আপনারা হইতো অনেক সময় লোক মুখে অনলাইন ইনকাম এর কথা শুনেছেন। আমাদের এই সাইটের মাধ্যমে জানাবো অনলাইন ইনকাম অ্যাপ দিয়ে কি করে টাকা উপার্জন করবেন।। এছাড়া অ্যাপ এর মাধ্যমে কি করে ইনকাম করবেন তার সঠিক তথ্য প্রদান করা হবে।

আমাদের এই আর্টিকেল এ কিছু মোবাইল অ্যাপ সম্পর্কে বলবো। যে সকল অ্যাপ এর মাধ্যমে সত্যি অনলাইন ইনকাম করা যাবে সেই অ্যাপ গুলোর নাম জানতে পারবেন।

আমরা যে সকল অ্যাপ গুলোর সাথে আপনাকে পরিচয় করিয়ে দিবো এখানে আপনি টাকা উপার্জন করতে পারবনে। এছাড়া মজার বিষয় হলো আপনি এই অ্যাপ গুলোতে কাজ করে বিকাশ পেমেন্ট নিতে পারবেন।

কি অ্যাপ দিয়ে অনলাইন ইনকাম করবেন তার নিম্নরুপঃ

  • Taka Income App
  • Meesho Online Shopping App
  • Pocket Money

উক্ত অ্যাপ গুলো দিয়ে আপনি অনলাইন ইনকাম করতে পারবেন। এই অ্যাপ গুলো ছাড়া আরো অনেক উপায় রয়েছে যা আপনাকে ধাপে ধাপে অনুসরণ করতে হবে।

অনলাইন ইনকাম মোবাইল দিয়ে ২০২১

আপনি কি অনলাইন ইনকাম মোবাইল দেয়ে করতে চান? যদি তাই হয় আপনি আমাদের এই পেজের মাধ্যমে জানতে পারবেন কিভাবে মোবাইল দিয়ে টাকা ইনকাম করা যায়।

আপনি মোবাইল দিয়ে অনলাইন ইনকাম করতে চাইলে আপনার একটি স্মার্ট ফোন থাকতে হবে। উক্ত স্মার্ট ফোন দিয়ে অনলাইনের বিভিন্ন প্রকার কাজ করে টাকা উপার্জন করতে পারবেন।

কি কি উপায়ে অনলাইন ইনকাম মোবাইল দিয়ে করবেন : আপনি মোবাইল এর মাধ্যমে আর্টিকেল রাইটিং এর কাজ করতে পারবেন। বর্তমানে স্মার্ট ফোন গুলোতে হাতে টাইপ করা ছাড়াও ভয়েস টাইপিংও করা যায়।

সেই পদ্ধতি অবলম্বন করে আর্টিকেল টাইটিং করতে পারবেন। এছাড়া আপনি ব্লগিং ও করতে পারবেন একটি মোবাইল ফোন দ্বারা। আমাদের এই ওয়েবসাইটে পোস্ট করা আছে ব্লগিং করে কিভাবে আয় করবেন দেখে নিতে পারেন।

অনলাইন ইনকাম কম্পিউটার দিয়ে যে সকল কাজ করা যায় তার অধিকাংশ কাজ মোবাইল ফোন দিয়েও করা যায়। আর আমি যে সকল কাজের কথা বললাম সেই কাজ গুলো করে অনলাইন ইনকাম বিকাশ পেমেন্ট নিতে পারবেন।

টাকা ইনকাম করার সহজ উপায় বাংলাদেশে

বর্তমানে বাংলাদেশের অনেক লোক অনলাইনের মাধ্যমে টাকা ইনকাম করছে। আপনি যদি চান তবে আপনিও বাংলাদেশ থেকে টাকা আয় করতে পারবেন।

বাংলাদেশ অনেক ওয়েবসাইট রয়েছে আপনি যদি ওয়েবসাইটে কাজ করতে চান তাহলে সেখানে কাজ করে টাকা ইনকাম করতে পারবেন।

বাংলাদেশে টাকা ইনকাম করার অনেক সহজ উপায় রয়েছে তার মধ্যে রয়েছে ব্লগিং, ওয়েবসাইট, মোবাইল অ্যাপ, গ্রাফিক্স ডিজাইন, ডিজিটাল মার্কেটিং ইত্যাদি।

এছাড়া ভিডিও দেখে অনলাইন ইনকাম, ফেসবুক থেকে টাকা ইনকাম করার উপায়, বিজ্ঞাপন দেখে ইনকাম করার সহজ উপায় গুলো বাংলাদেশ অনলাইন ইনকাম প্রক্রিয়ায় সহজে করতে পারবেন।

ব্যক্তিগত ওয়েবসাইটের মাধ্যমে অনলাইন ইনকাম

আপনি যদি নিজের ব্যক্তিগত একটি ওয়েবসাইট বা ব্লগ তৈরি করেন তাহলে ব্লগিং করে অনলাইনে ইনকাম করতে পারবেন। ওয়েবসাইট বা ব্লগে আপনি বিভিন্ন উপায় অবলম্বন করে ইনকাম করতে পারবেন।

আপনি যদি ব্যক্তিগত ওয়েবসাইট বা ব্লগ তৈরি করেন তাহলে ওয়ার্ডপ্রেসের মাধ্যমে তৈরি করতে পারেন। এখানে যদি আপনি কাজ করেন তাহলে প্রতি মাসে প্রচুর টাকা আয় করতে পারবেন।

আপনি যদি ওয়ার্ডপ্রেস ব্লগ বা ওয়েবসাইট তৈরি করেন তাহলে আপনার কিছু জিনিস প্রয়োজন হবে। প্রথমতো একটি ডোমেইন নাম, থিম, লগো, হোস্টিং আরো কিছু প্রয়োজনীয় জিনিসপত্র।

উক্ত জিনিস গুলো একসাথে নিয়ে সংযুক্ত করে একটি ব্লগ বা ওয়েবসাইট তৈরি করে অনলাইন ইনকাম করতে পারবেন। কিভাবে একটি ওয়েবসাইট তৈরি করতে হয় তা আমি এই পেজে লিংক দিয়ে দিবো। সেখানে ক্লিক করে আপনার মনের মতো একটি ওয়েবসাইট তৈরি করতে পারবেন।

ই-মেইল মার্কেটিং

ঘরে বসে অনলাইনে ইনকাম করার আরও একটি জনপ্রিয় উপায় হল ই-মেইল মার্কেটিং। ইমেইল মার্কেটিং করে ঘরে বসে হাজার হাজার টাকা প্রতি মাসে আয় করা সম্ভব।

বর্তমানে অনেক লোক ই-মেইল মার্কেটিং করে ঘরে বসে বিভিন্ন প্রক্রিয়ায় প্রতি মাসে হাজার হাজার টাকা ইনকাম করছে।

আপনি যদি ই-মেইল মার্কেটিং করে টাকা ইনকাম করতে চান? তাহলে অবশ্যই আপনাকে জানতে হবে ইমেইল মার্কেটিং-এ কিভাবে কাজ করতে হয়।

ওয়েব ডিজাইন করে অনলাইন ইনকাম

বর্তমান সময়ে বিভিন্ন মার্কেটপ্লেস ও অনলাইন থেকে ইনকাম করার ভালো একটি উপায় হলো ওয়েব ডিজাইন। ওয়েব ডিজাইন করে অনলাইন ইনকাম করতে চাইলে অবশ্যই ওয়েব ডিজাইন সম্পর্কে মোটামুটি ভালো ধারণা থাকতে হবে।

সৃজনশীলতার ভিত্তিতে আনকমন নতুন ডিজাইন তৈরি করতে হবে। ওয়েব ডিজাইনের কাজ করতে চাইলে আপনাকে html, Css, JavaScript ইত্যাদি জানতে হবে।

আপনি যদি উক্ত কাজ গুলো ভালো ভাবে শিখে ওয়েব ডিজাইন নিয়ে অনলাইনের আয় করতে চান তাহলে দ্রুত অনেক টাকা উপার্জন করতে পারবেন।

বর্তমানে ওয়েব ডিজাইন কাজের গুরুত্ব অনেক দেওয়া হয়। ওয়েব ডিজাইনের কাজ করলে আপনি দেশে এবং বিদেশের ক্লাইনদের সাথে অনলাইনের মাধ্যমে অর্থ উপার্জন করতে পারবেন।

শেষ কথাঃ

আমরা এই নিবন্ধে কয়েকটি বিষয় নিয়ে আলোচনা করেছি যা অনুসরণ করে আপনি অনলাইন ইনকাম করতে পারবেন। আমরা যে টপিক গুলো প্রদর্শন করেছি উক্ত সব গুলোতেই অনলাইন আয় করা সম্ভব।

আপনার কাছে যে টপিক টি ভালো লাগে সেই বিষয় নিয়ে অনলাইন কাজ শুরু করতে পারবেন। আপনি অযথা সময় নষ্ট না করে আজই যে কোন একটি বিষয় নিয়ে অনলাইন কাজ শুরু করে দিন।

আরো যদি কিছু জানার থাকে তবে আমাদের সাথে যোগাযোগ করুন আমরা যত টুকু পারি আপনাকে সহযোগিতা করার চেষ্টা করবো।

আমাদের এই ওয়েবসাইটে সময় দেওয়ার জন্য ধন্যবাদ। আরো নতুন সব অনলাইন ইনকাম করার সমাধান জানতে আমাদের এই ওয়েবসাইটটি ভিজিট করুন আবারো ধন্যবাদ।

Leave a Comment