অনলাইন সার্ভে করে আয় করার ৬ টি ওয়েবসাইট [বিস্তারিত এখানে]

অনলাইন সার্ভে করে আয় : বর্তমানে বাংলাদেশে টাকা ইনকাম করার যোগাযোগের জনপ্রিয় মাধ্যম সার্ভে করে আয়। বর্তমানে যারা অনলাইনের মাধ্যমে নতুন কাজ করতে চাচ্ছেন তাদের জন্য সবচেয়ে বেশি জনপ্রিয়। অনলাইন সকলের মনে করাটা কতটা জনপ্রিয়।

কিভাবে অনলাইন সার্ভে করে টাকা আয় করবেন। এ সম্পর্কে যাবতীয় তথ্য আমাদের এই আর্টিকেল এর মাধ্যমে জানতে পারবেন।

আমরা আপনাকে জানাবো অনলাইনের মাধ্যমে কোন ধরনের ওয়েবসাইট করে আয় করতে পারেন| তার জন্য আপনাকে আমাদের এই আর্টিকেল এর লেখা গুলো মনযোগ সহকারে পড়তে হবে।

যারা অনলাইনে সার্ভে করে আয় করতে চান? তার জন্য আমরা এখানে 6 টি ওয়েব সাইট এর কথা বলব। আমরা আপনাকে যে ওয়েবসাইটতালিকা দেখাও সেগুলি আপনি নিজের ঘরে বসে একটি মোবাইল, ল্যাপটপ বা কম্পিউটার ব্যবহার করে সার্ভে কাজ করে আয় করতে পারবেন।

অনলাইন সার্ভে করে আয় করার ৬ টি ওয়েবসাইট
অনলাইন সার্ভে করে আয় করার ৬ টি ওয়েবসাইট

আপনি যদি উক্ত ওয়েবসাইট গুলোতে কাজ করেন তবে এখানে আপনাকে অনেক সময় ও পরিশ্রম দিয়ে কাজ করতে হবে।

এই কাজের জন্য আপনার কিছু উপস্থিত মানে আউট নলেজ, সাধারণ জ্ঞান থাকতে হবে। এই কাজটি অনেক সহজ। আপনি যদি প্রতিদিন ২ থেকে ৩ ঘন্টা করে দৈনিক পার্টটাইম হিসেবে কাজ করেন তবে প্রতি মাসে প্রায় ১৫ থেকে ৩০ হাজার টাকা ইনকাম করতে পারবেন।

এই কাজটি যারা করতে পারবেন তারা হলো- ছাত্র-ছাত্রী, মহিলারা, বেকার লোকেরা। এই ধরণের লোক দেরে জন্য এই কাজ করা অনেক সহজ। অল্প সময় কাজ করে ভালো টাকা আয় করতে পারবেন।

বর্তমানে অনেক সার্ভে ওয়েবসাইট রয়েছে যে গুলোতে কাজ করার পরে টাকা প্রদান করা হয় না। সেই সম্পর্কে নিশ্চিত হতে হবে। আপনি যদি আমাদের এই ওয়েবসাইটের কথা গুলো মনযোগ দিয়ে পড়েন তবে অনলাইন সার্ভে করার জন্য নিশ্চিত ওয়েবসাইটের তালিকা জানতে পারবেন।

আমরা যে সকল অনলাইন সার্ভে করার ওয়েবসাইট দেখাবো সেগুলোতে কাজ করে নিশ্চিত টাকা তুলতে পারবেন।

অনলাইন সার্ভে কি?

অনলাইন সার্ভে করা মানে হলো- ইন্টারনেটের মাধ্যমে অনেক বিষয় নিয়ে মানুষের কাজে প্রশ্ন করা বা মতামত জেনে নেওয়া। অনলাইন সার্ভে কে বাংলাতে বলা হয় জরিপ।

আপনাকে আরো সহজ করে বলছি, একটা কোম্পানি যে ধরনের পণ্য তৈরি এবং সেজন্য কি কি ফিচার থাকা দরকার এবং কি কি সুবিধা থাকলে লোকদের ভালো লাগবে সেই পণ্যটির বিষয়ে জানার জন্য লোকজন বিভিন্ন কম্পানির প্রতিনিধির প্রশ্ন করা থাকে এবং উত্তর জানতে চাই।

আশা করি বুঝতে পেরেছেন অনলাইন সার্ভে একটি জরিপ। এখানে অনেক সময় কোম্পানি তাদের পণ্য ভালো খারাপ দিক গুলো জানার জন্য এ ধরনের কাজ করা থাকে।

উক্ত জরিপ বা সার্ভেটি যখন অনলাইনে করা হয় তখন সেটিকে অনলাইন সার্ভে বলা হয়।  তাই যে কোন বিষয় ও কোম্পানির পণ্য বা সার্ভিস এর উপর আপনার অভিমত ও উত্তরের বিপরীতে অনলাইন সার্ভে গুলো করা যায়। সার্ভে অনলাইন আয় করার সহজ রাস্তা হিসেবে প্রমাণিত হতে পারে।

অনলাইনে সর্ভে করে আয় করার উপায়

আপনারা উপরের আলোচনায় বুঝতে পারছেন সার্ভে আসলে কি। আপনার মনে এখন প্রশ্ন জাগতে পারে যে, কিভাবে অনলাইন সার্ভে করে আয় করা যায়।

আপনি একটু ভাবুন যে, কোন কোম্পানির একটি সার্ভে করতে চান তাহলে উক্ত কোম্পানিকে টাকা দিয়ে তাদের কিছু প্রতিনিধি ভাড়া করতে হয়। যারা লোকদের কাছে গিয়ে প্রশ্ন করবে। আপনি যদি প্রশ্ন করেন এখানে অনেক লোক আছে যারা প্রশ্নের উত্তর দিবে না এবং অনেকে বিরক্ষ বোধ করতে পারে।

তার জন্য কোম্পানি গুলো চিন্তা করল যদি অনলাইন সার্ভে করে তারা কোন প্রতিনিধিকে টাকা না দিয়ে সেই টাকা যারা সার্ভে করে তাদেরকে দেই তাহলে লোকেরা আরো বেশি আগ্রহী হবে সার্ভে করার জন্য।

ঠিক তখন থেকেই প্রচলন ঘটে অনলাইন সার্ভে অর্থাৎ যে অনলাইন সার্ভেতে অংশগ্রহণের জন্য টাকা দেওয়া হবে।

আপনি যদি উক্ত কথা না বোঝে থাকেন তবে আপনার জন্য সহজ করে এক কথায় বলছি- সার্ভে করে আয় বলতে কিছু প্রশ্নের উত্তর দিয়ে আয় করা।

অনলাইন সার্ভে আয় করার ৬ টি ওয়েবসাইট

আপনি যদি উক্ত আলোচনা মনযোগ দিয়ে পড়েন থাকেন তবে আশা করি বুঝতে পারছেন যে, অনলাইন সার্ভে কাজ কি? এবং সার্ভে কিভাবে কাজ করতে হয়।

এখন আমরা আপনাকে জানাবো কিভাবে কোথায় কোন ওয়েবসাইটের মাধ্যমে অনলাইন সার্ভে কাজ করতে পারবেন। আমরা এখানে যে ওয়েবসাইটগুলো দেখাবো এটি একটি  টাকা ইনকাম করার নিশ্চিত উপায়।

আমরা যে ৬ টি ওয়েবসাইট আপনার সাথে শেয়ার করব সেগুলো 2960 গুলি সাহায্য করে টাকা আয় করার জন্য সেরা ওয়েবসাইট হিসেবে প্রমাণিত হয়েছে।

তাই আপনি যদি এই ওয়েবসাইটগুলোতে অনলাইন সার্ভে করেন তবে সঠিকভাবে টাকা তুলতে পারবেন। চলন সময় নষ্ট না করে জেনে নেয়া যাক অনলাইন সার্ভে করে আয় করার ওয়েবসাইট গুলোর তালিকা।

০১। গ্লোবাল টেস্ট মার্কেট | অনলাইন সার্ভে করে আয় করার ওয়েবসাইট

বর্তমানে অনলাইন সার্ভে করে আয় করার জন্য একটি সহজ ও জনপ্রিয় ওয়েবসাইট হচ্ছে গ্লোবাল টেস্ট মার্কেট।

আন্তর্জাতিকভাবে সদস্যদের সার্ভের কাজ করার জন্য গ্লোবাল টেস্ট মার্কেট অনেক আগের পুরাতন কো ভালো কোয়ালিটির একটি ওয়েবসাইট।

আপনি যদি এই ওয়েবসাইটে প্রতিদিন 2 থেকে 3 ঘন্টা সময় ব্যয় করেন তার বিনিময় আপনি তিন থেকে পাঁচ ডলার আয় করতে পারবেন।

এই ওয়েবসাইট থেকে বিশ্বের অনলাইন সার্ভে কাজ করার জন্য সদস্যদের 30 মিলিয়নের বেশি টাকা প্রদান করা হয়ে থাকে।

আপনি যদি এই সাইটে নিয়মিতভাবে কাজ করেন তবে প্রতিমাসে ভালো টাকা ইনকাম করতে পারবেন। আপনার প্রশ্ন হতে পারে ওয়েবসাইটে অনলাইন সার্ভে কাজ করে যে পরিমাণ টাকা আয় করা যায় সেই সকল টাকা তোলার উপায় কি।

গ্লোবাল টেস্ট মার্কেট কোন সাইটে কাজ করে পেপাল একাউন্ট বা মোবাইল নগদ একাউন্টের মাধ্যমে টাকা উত্তোলন করতে পারবেন।

০২। আমাজন সার্ভে| অনলাইন সার্ভে করে আয় 

বর্তমানে অনলাইনে সার্ভের কাজ করার জন্য আরও একটি ভালোবাসাগুলো amazon.com. Amazon.com তাদের সার্ভের জন্য কখনো কখনো ইউজারদের অনলাইন সার্ভিস কাজ করা অফার করে থাকে।

এই সাইটে একাউন্ট রেজিস্ট্রেশন করার পরে অনেক ধরনের সার্ভের কাজ পেয়ে যাবেন। আপনি যদি এই ওয়েবসাইটে নিয়মিত প্রতিদিন ১-২ ঘন্টা কাজ করেন তাহলে আপনিও প্রতি মাসে ১০ থেকে ২০ হাজার টাকা ইনকাম করতে পারবেন।

০৩। ইউর সার্ভে | অনলাইন সার্ভে

ইউর সার্ভে অনলাইনের একটি পেইড সার্ভে ওয়েবসাইট। এই ওয়েবসাইটের সার্ভে গুলোতে একাউন্ট রেজিস্ট্রেশন করে টাকা ইনকাম করতে পারবেন।

এই ওয়েবসাইটটি অন্যান্য সার্ভে কাজ করার তুলনায় এটি অনেক সহজ। এখানে কাজ শুরু করার আগে আপনাকে পূর্বের যোগ্যতা সম্পর্কে প্রশ্ন করে থাকবে। আপনার এখানে কাজ করার জন্য কোন প্রকার সমস্যা না হয়।

সবচেয়ে মজার বিষয় হলো এই ওয়েবসাইটে অল্প সময় দেওয়ার জন্য প্রতি মাসে ১৫ হাজার টাকা ইনকাম করতে পাবেন।

আপনি যদি এখানে কাজ করেন তবে টাকা তোলার জন্য চিন্তা করতে হবে না। একানে কাজ করার পরেই আপনার প্রাপ্ত টাকা প্রদান করা হয়।

০৪। ওয়াইসেন্স| অনলাইন সার্ভে করে আয় 

অনলাইন সার্ভে কাজ করার জন্য ওয়াইসেন্স ওয়েবসাইটটি অনেক গুরুত্বপূর্ণ। এই ওয়েবসাইটে যারা অনলাইন সার্ভে কাজ করে তারা প্রতিনিয়ত ওয়াইসেন্স থেকে নতুন নতুন উপায়ে কাজ করে টাকা আয় করতে পারছে।

আপনি যদি এই ওয়েবসাইটে একটি একাউন্ট তৈরি করে প্রতিনিয়ত তাদের সার্ভের কাজ নিতে পারেন। তারপরে তাদের কাজ গুলো সম্পূন্ন ভাবে পূরণ করার পরে আপনাকে তারা টাকা প্রদান করবে।

আপনি যদি এখানে নিয়মিত পর্যাপ্ত সময় দিয়ে কাজ করতে পারেন তাহলে সেখান থেকে প্রতি মাসে ১০০০ ডলার এর বেশি টাকা ইনকাম করতে পারবেন।

আপনাকে এখানে টাকা তোলার জন্য কোন ঝামেলা পোহাতে হবে না। তাই আপনি যদি এটিতে আগ্রহী থাকেন তবে এখনি একটি একাউন্ট তৈরি করে কাজ শুরু করতে পারেন।

০৫। সোয়াগবাক্স | অনলাইন সার্ভে করে আয় 

সোয়াগবাক্স এমন একটি ওয়েবসাইট যার মাধ্যমে আপনি অনলাইন সার্ভে করে টাকা ইনকাম করতে পারবেন।

আপনি যদি নিয়মিত এখানে কাজ করতে পারেন তবে এখানে সার্ভে কাজ ছাড়াও আরো অনেক কাজ করার সুযোগ পাবেন।

যা আপনি এই ওয়েবসাইটে একাউন্ট খোলার পরে বুঝতে পারবেন। সবচেয়ে মজার বিষয় হলো আপনি যখন সোয়াগবাক্স এ একাউন্ট খোলবেন তখন তারা আপনাকে সাইনআপ করার জন্য বোনাস হিসেবে ৫ ডলার প্রদান করবে। আপনি যদি এই ওয়েবসাইটে আগ্রহী হয়ে থাকেন তবে এখনি কাজ শুরু করতে পারেন।

০৬। প্রাইজরেবেল | অনলাইন সার্ভে 

প্রাইজরেবেল অনলাইন সার্ভে কাজ কার জন্য অনেক ভালো মানের একটি ওয়েবসাইট। আপনি যদি এই ওয়েবসাইটে নিয়মিত ভাবে কাজ করতে পারেন তাহলে প্রতি মাসে প্রায় ২০ হাজার টাকা ইনকাম করতে পারবেন।

আপনি যদি এখানে কাজ করেন তাহলে আপনাকে প্রাইজরেবেলে প্রথমে পেইড সার্ভের কাজ নিতে হবে। তারপরে আপনি এখানে অনেক ধরনের কোম্পানির কাজের অফার পেয়ে যাবেন। সেগুলোর মধ্যে আপনার পছন্দ মতো কাজ বেছে নিতে পারেন।

আপনি যদি নিয়মিত কাজ গুলো করতে পারেন তবে নিজের ঘরে বসেই প্রতিদিন টাকা ইনকাম করতে পারবেন। তাই আজই অনলাইন সার্ভে করে আয় করতে চাইলে একটি একাউন্ট তৈরি করে ফেলুন।

শেষ কথাঃ

মোট কথায় বলা যায় অনলাইন আয় এর জন্য অনলাইন সার্ভের কাজ খুবই জনপ্রিয়। কেননা এই কাজ করে আপনি প্রতি মাসে ভাল পরিমাণের টাকা আয় করতে পারবেন।

আপনি যদি এই কাজের প্রতি আগ্রহী হয়ে থাকেন তবে আজ থেকেই অনলাইন সার্ভে কাজ করে নিজের ঘরে বসেই আয় করতে পাবেন।

আমাদের এই পোস্ট যদি আপনার ভালো লাগে তাহলে আপনি আপনার বন্ধুদের কাছে শেয়ার করতে ভুলবেন না। আমাদের এখানে আরো নতুন নতুন অনলাইন কাজ শিখে আয় করার জন্য নিয়মিত ভিজিট করুন ধন্যবাদ।

Leave a Comment