ইউটিউব ভিডিওতে ভিউ বাড়ানোর উপায় [বিস্তারিত এখানে]

ইউটিউব ভিডিওতে ভিউ বাড়ানোর উপায় : বর্তমানে অনেকে আছে যারা ইউটিউব ভিডিও আপলোড করে প্রতি মাসে হাজার হাজার টাকা ঘরে বসে ইনকাম করছেন। কিন্তু এর মধ্যে অনেক লোক আছে যারা ইউটিউব চ্যানেল তৈরি করে দিনের পর দিন ভিডিও আপলোড করা যাচ্ছে কিন্তু ভিডিও গুলির কোন ভিউ হচ্ছে না।

আপনি যদি একজন ইউটিউবার হয়ে থাকেন তবে আপনার ইউটিউব ভিডিও গুলোতে অবশ্যই ভিউ বাড়াতে হবে যদি ইউটিউব চ্যানেলের ভিডিও গুলোতে ভিউ না থাকে তবে ভালো করে টাকা আয় করতে পারবেন না।

তাই প্রতিটি ইউটিউব ভিডিওতে ভিউ বাড়ানোর মাধ্যমে বেশি টাকা আয় করা যায়। আপনি হয়তো অনেকদিন থেকে খুঁজে যাচ্ছেন ইউটিউব ভিডিওতে কিভাবে বাড়ানো যায় সেরকম একটি আর্টিকেল।

ইউটিউব চ্যানেলের ভিডিও ভিউ বাড়ানোর উপায় জানতে আর্টিকেলে প্রবেশ করেছেন। আপনাকে ওয়েবসাইটের মাধ্যমে দেখাবো কিভাবে ইউটিউব ভিডিওতে ভিউ বাড়াতে হয় এবং ভিউ বাড়ানোর উপায়।

ইউটিউব ভিডিওতে ভিউ বাড়ানোর উপায় [বিস্তারিত এখানে]
ইউটিউব ভিডিওতে ভিউ বাড়ানোর উপায় [বিস্তারিত এখানে]
আপনি যদি ইউটিউব ভিডিওতে বাড়াতে বাড়াতে চান ? তবে আমাদের লেখাগুলো শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন। আপনার সাথে শেয়ার করতে যাচ্ছি ইউটিউব ভিডিওতে কিভাবে দ্রুত ভিউ বাড়াবেন এবং বেশি টাকা আয় করবেন।

ইউটিউব চ্যানেলের ভিডিও গুলো তে ভিউ বাড়ানোর জন্য অনেক উপায় আছে সে উপায়গুলো ভালোভাবে বুঝে কাজ করার ফলে আপনিও যে কোন ভিডিওতে ভিউ বাড়াতে পারবেন তার জন্য নিচের তালিকা গুলো দেখুন।

ইউটিউব ভিডিওতে ভিউ বাড়ানোর জন্য যা দরকার

আমরা যে বিষয়গুলো আপনার সাথে শেয়ার করতে চাচ্ছি এগুলো যদি আপনি কাজে লাগাতে পারেন তবে আপনার ইউটিউব ভিডিওতে ভিউ বাড়ানোর পারবেন। আপনি যদি ইউটিউব ভিডিওতে ভিউ বাড়াতে চান তবে নিচের দেওয়া তথ্যগুলো step-by-step দেখুন।

ইউটিউব ভিডিওতে ভিউ বাড়ানোর জন্য থাম্বনেল ব্যবহার করুন

আপনি যদি ইউটিউব চ্যানেলে দ্রুত বি বাড়াতে চান তবে ভিজিটরদের আপনার ইউটিউব ভিডিওতে ক্লিক করাতে হবে। ইউটিউব ভিডিও গুলো ভিজিটর বা দর্শকরা দুইটি বিষয় অনুসরণ করে আপনার ভিডিওতে ক্লিক করে যেমন- ইউটিউব ভিডিওতে থাকা থাম্বনেল ও ভিডিও টাইটেল।

আপনি যদি ইউটিউব ভিডিও গুলোতে এই দুটি কাজ সম্পন্ন ভাবে করতে পারেন তবে আপনার ইউটিউব ভিডিওতে অনেক ভিজিটর প্রবেশ করবে এবং আপনার ভিডিও গুলি দ্রুত ভিউ হবে।

আপনার প্রশ্ন হতে পারে যে থাম্বনেইল কি এবং টাইটেল কি ? আপনি যদি এ দুটি প্রশ্নের উত্তর জানতে চান তবে আমাদের দেয়া লেখাগুলি মনোযোগ সহকারে পড়তে থাকুন।

ইউটিউব ভিডিওর জন্য থাম্বনেল হচ্ছে যা কোনো ফটো বা কোন চিত্র কে বোঝায় এটি আপনার ইউটিউব ভিডিও পোস্টার হিসেবে ব্যবহার করতে হবে। আপনাকে সহজ ভাবে বুঝার জন্য বলছি আপনি যখন একটি ভিডিও তৈরি করবেন সেই ভিডিওর উপর একটি ছবি ফটো তৈরি করবেন যে কোন একটা কালার ছবি নিয়ে সেই চিত্রটির উপরে আপনি ভিডিও কন্টেনের উপর ২-৩ টি লাইন লিখবেন।

যখন চিত্রটির অপর লেখবেন সেই চিত্রটি একটি পোষ্টের মতো দেখা যাবে। এটিকে ইউটিউব এর থামনেল বলা হয়। আপনি যত বেশি আকর্ষণীয় ভাবে থামনেল তৈরি করতে পারবেন ততবেশি আপনার ইউটিউব ভিডিওতে ভিজিটর বৃদ্ধি পাবে। আশা করি বুঝতে পেরেছেন যে ইউটিউব ভিডিওর জন্য কিভাবে থাম্বনেইল তৈরি করতে হয়।

ইউটিউব ভিডিওতে ভিউ বাড়ানোর জন্য টাইটেল ব্যবহার করুন

ইউটিউব ভিডিওতে ভিউ বাড়ানোর জন্য আপনাকে আরও একটি বিষয় মাথায় রাখতে হবে সেটি হচ্ছে যে বিষয় নিয়ে আপনি ভিডিয়ো তৈরি করছেন সেই ভিডিওটির টাইটেল আকর্ষণীয় হওয়া।

যেমন মনে করুন আপনি ইউটিউব চ্যানেলে মজার একটি কৌতুক ভিডিও তৈরি করছেন তখন ইউটিউব চ্যানেলে আপলোড করার সময় সেটিকে সুন্দর একটি নাম দিয়ে টাইটেল হিসেবে ব্যবহার করতে হবে।

আপনার ভিডিওতে টাইটেল যত আকর্ষণীয়ভাবে তথ্য আপনার ভিজিটর ভিডিও গুলোতে ক্লিক করুন। আপনি হয়তো জানেন ইউটিউবে ভিজিটর দিয়েই ইনকাম হয়।

ভিজিটর না থাকলে আপনার ইউটিউব চ্যানেলে কোন প্রকার টাকা আয় হবে না। তাই যেকোন ভিডিও তৈরি করার পরে ইউটিউব চ্যানেলে আপলোড করার সময় ভালো একটি টাইটেল ব্যবহার করে নিতে হবে।

ইউটিউব ভিডিওতে ভিউ বাড়ানোর জন্য ট্যাগ ও ডিসক্রিপশন ব্যবহার করুন

আপনি যখন ইউটিউব ভিডিও তৈরি করবেন তখন আপনার মাথা রাখতে হবে যখন ভিডিওটি আপলোড করবেন তখন সেখানে আপনাকে খেয়াল রাখতে হবে ভিডিও অনুযায়ী ডিসক্রিপশন ও ট্যাগ পূরণ করা।

ট্যাগ ও ডিসক্রিপশন দেওয়ার কারণ হচ্ছে ভিজিটররা আপনার ভিডিও কোয়ালিটি কেমন এবং কি বিষয় নিয়ে আপনি ভিডিওটি ইউটিউব চ্যানেলে শেয়ার করেছেন।

তাই ইউটিউব ভিডিও তৈরি করার সময় আপনাকে অবশ্যই ভিডিওর নিচে দেওয়া ট্যাগ এবং ডেসক্রিপশন দিয়ে দিতে হবে। এর ফলে আপনার ভিজিটর আপনার ভিডিও সঠিক তথ্য জানতে পারবেন এবং আপনার ভিডিওটি দেখতে আগ্রহী হবে।

ইউটিউব ভিডিওতে ভিউ বাড়ানোর জন্য সাবটাইটেল ব্যবহার করুন

ইউটিউবে আরেকটি গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে সাবটাইটেল হিসাব সাইকেল ব্যবহার করে আপনার ইউটিউব চ্যানেলের ভিডিও গুলো তে বাড়াতে পারেন। আপনার ইউটিউব চ্যানেল যদি বাংলা হয়ে থাকে তবে আপনি সাবটাইটেল হিসেবে ইংরেজি ব্যবহার করতে পারেন কারন আপনার ভিডিওটি যদি বাংলাদেশের বাইরে থেকে দেখে তবে ইংরেজিতে সার্চ করেও আপনার ভিডিওটি দূর করতে পারবে।

সাবটাইটেল ব্যবহার করে ইউটিউব চ্যানেলে আপনি বিভিন্ন দেশের মানুষদেরকে আপনার ইউটিউব ভিডিও গুলো ভিউ করাতে পারবেন। তাই যে কোন ইউটিউব ভিডিও তৈরি করার সময় বা আপলোড করার সময় আপনি সাবটাইটেল দিয়ে দিবেন।

ইউটিউব ভিডিওতে ভিউ বাড়ানোর জন্য হ্যাশট্যাগ ব্যবহার করুন

হ্যাশ ট্যাগ ইউটিউব এর জন্য একটি গুরুত্বপূর্ণ বিষয়। ইউটিউব ভিডিওতে হ্যাশ ট্যাগ ব্যবহার করে আপনি আপনার ব্লগ বা ওয়েব সাইটগুলোর লিংক দিয়ে ভিজিটর নিতে পারবেন।

আপনি ইউটিউব চ্যানেলের যেকোনো ভিডিওতে এই হ্যাশ ট্যাগ দিতে পারবেন। আপনি হ্যাশ ট্যাগ এ আপনার ইউটিউব এর জনপ্রিয় কোন ভিডিও হ্যাশ ট্যাগ হিসেবে দিয়ে দিতে পারেন এতে করে যখন ভিজিটররা সেই হ্যাশ ট্যাগ ক্লিক করবে তখন আপনার সে ভিডিওতে প্রবেশ করে যাবে এতে করে আপনার এই ভিডিওটি বিয়ে করা হলো এবং যে ভিডিওটা লিংক শেয়ার করে দিয়েছেন হ্যাশ ট্যাগ এর মাধ্যমে সেটিও ভিউ হয়ে গেল আশা করি বুঝতে পেরেছেন হ্যাশ ট্যাগ ব্যবহার করে ইউটিউব ভিডিওতে ভিউ বাড়ানো যায়।

আপনি যদি উক্ত বিষয় গুলো ভালোভাবে কাজে লাগাতে পারেন তবে আপনিও যে কোন ইউটিউব ভিডিওতে ভিউ বাড়াতে পারবেন। আপনি হয়তো আমাদের লেখাগুলো পড়ে অবশ্যই বুঝতে পেরেছেন কিভাবে ইউটিউব ভিডিওতে ভিউ বাড়াতে হয় বিবরণ কাজগুলো অনেক সহজ।

আপনি হয়তো অনেকদিন থেকে এই পোস্টার জন্য অপেক্ষা করে যাচ্ছিলেন কিন্তু অপেক্ষার দিন শেষ আজকে আপনি জেনে গেছেন কিভাবে ইউটিউব ভিডিওতে ভিউ বাড়াতে হয় এবং বিভিন্ন উপায়গুলো বিস্তারিত জানতে পেরেছেন।

সর্বোপরি কথাঃ

তো বন্ধুরা আমাদের আজকের পোষ্টে জানতে পারলেন ইউটিউব ভিডিওতে ভিউ বাড়ানোর উপায়। আমরা যে নিয়মগুলো আপনার সাথে শেয়ার করেছি সেগুলো যদি আপনি মনোযোগ সহকারে পড়ে থাকেন তবে আশা করা যায় আপনার ইউটিউব ভিডিওতে দ্রুত প্রতিদিন ভিউ করাতে পারবেন।

আমাদের ওয়েবসাইটে পোস্ট যদি আপনার ভালো লেগে থাকে তবে আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না। আমাদের ওয়েবসাইটে ইউটিউব থেকে আয় করার জন্য অনেক ধরনের পোস্ট করা আছে আপনি চাইলে সেগুলো দেখে আপনার ইউটিউব চ্যানেলকে আরো শক্তিশালী করতে পারবেন।

ট্যাগ : ইউটিউব ভিডিওতে ভিউ বাড়ানোর উপায় [বিস্তারিত এখানে] ইউটিউব ভিডিওতে ভিউ বাড়ানোর উপায় [বিস্তারিত এখানে] ইউটিউব ভিডিওতে ভিউ বাড়ানোর উপায় [বিস্তারিত এখানে] ইউটিউব ভিডিওতে ভিউ বাড়ানোর উপায় [বিস্তারিত এখানে] ইউটিউব ভিডিওতে ভিউ বাড়ানোর উপায় [বিস্তারিত এখানে] ইউটিউব ভিডিওতে ভিউ বাড়ানোর উপায় [বিস্তারিত এখানে] ইউটিউব ভিডিওতে ভিউ বাড়ানোর উপায় [বিস্তারিত এখানে] ইউটিউব ভিডিওতে ভিউ বাড়ানোর উপায় [বিস্তারিত এখানে] ইউটিউব ভিডিওতে ভিউ বাড়ানোর উপায় [বিস্তারিত এখানে]

ইউটিউব থেকে বেশি বেশি ইনকাম করার জন্য আমাদের ওয়েবসাইটে পোস্টগুলো নিয়মিত ভিজিট করুন। আমাদের ওয়েবসাইটের সাথে থাকার জন্য ধন্যবাদ।

Leave a Comment