বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ (বিসিএসআইআর) নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদে (বি সি এস আই আর) শূন্য পদ গুলোতে লোকবল নিয়োগের নিমিত্তে উক্ত নিয়োগ বিজ্ঞপ্তিটি প্রকাশ করেছেন। বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ এর চাকরি ০৬ টি পদে মোট ২০ জনকে নিয়োগ প্রদান করা হবে। বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদের নিম্নোক্ত পদ গুলোতে নারী ও পুরুষ উভয়েই আবেদন করতে পারবেন। আপনার যদি আগ্রহী ও যোগ্যতা থাকে তাহলে অনলাইনে আবেদন করতে পারবেন। বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ এর সম্পূর্ণ বিজ্ঞপ্তি বিস্তারিত নিচে দেওয়া হল।

এই চাকরির বিজ্ঞপ্তি ও পড়তে পারেন : বাংলাদেশ ডাক বিভাগ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ 

আমাদের এই ওয়েবসাইটে প্রবেশ করার জন্য আপনাকে স্বাগতম। আমাদরে এই ওয়েবসাইটে পাবেন আপডেট জাতীয় বিশ্বদ্যালয়ের সকল নোটিশ এবং বাংলাদেশের সকল সরকারী বেসরকারী চাকরি খবর সমূহ। সকল আপডেট সবার আগে পড়তে আমাদের ওয়েবসাইটের সাথেই থাকুন।

১। পদের নাম : অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক
পদের সংখ্যা : ০৫ পাঁচ টি।
শিক্ষাগত যোগ্যতা : এস এস সি পাস।
বেতন স্কেল : ৯,৩০০ টাকা থেকে ২২,৪৯০ টাকা।

২। পদের নাম : ইলেক্ট্রিশিয়ান
পদের সংখ্যা : ০১ এক টি।
শিক্ষাগত যোগ্যতা : অষ্টম শ্রেণী পাস।
বেতন স্কেল : ৯,৩০০ টাকা থেকে ২২,৪৯০ টাকা।

৩। পদের নাম : সিকিউরিটি গার্ড
পদের সংখ্যা : ০৩ তিন টি।
শিক্ষাগত যোগ্যতা : অষ্টম শ্রেণী পাস।
বেতন স্কেল : ৮,২৫০ টাকা থেকে ২০,০১০ টাকা।

৪। পদের নাম : ল্যাবঃ এটেনডেন্ট
পদের সংখ্যা : ০১ এক টি।
শিক্ষাগত যোগ্যতা : অষ্টম শ্রেণী পাস।
বেতন স্কেল: ৮,২৫০ – ২০,০১০ টাকা।

৫। পদের নাম : মালী
পদের সংখ্যা : ০২ দুই টি।
শিক্ষাগত যোগ্যতা : অষ্টম শ্রেণী পাস।
বেতন স্কেল : ৮,২৫০ টাকা থেকে ২০,০১০ টাকা।

৬। পদের নাম : অফিস সহায়ক
পদের সংখ্যা : ০৮ আট টি।
শিক্ষাগত যোগ্যতা : অষ্টম শ্রেণী পাস।
বেতন স্কেল : ৮,২৫০ টাকা থেকে ২০,০১০ টাকা।

শর্তাবলী :

চাকরির আবেদন সময়সীরমার মধ্যে ইউজার আইডি প্রাপ্ত প্রার্থীগণ অনলাইনে আবেদনপত্র সাবমিটেএর সময় থেকে পরবর্তী ৭২ ঘন্টার মধ্যে এস এম এস এ পরীক্ষার ফি জমা দিতে হবে।

আবেদনের সাথে প্রার্থীর সদ্য তোলা রঙ্গিন ছবি ৩০০ x ৩০০ পিক্সেল সাইজ করে ১০০ কিলো বাইট এর মধ্যে এবং প্রার্থীর স্বাক্ষর ৩০০ x ৮০ পিক্সেল সাইজ করে ৬০ কিলো বাইট করতে হবে।

অনলাইনে আবেদনপত্র পূরণকৃত তথ্যই যেহেতু পরবর্তী সকল কার্যক্রমে ব্যবহৃত হবে সেহেতু অনলাইনে আবেনদপত্র সাবমিট করার পূর্বেই পূরণকৃত সকল তথ্যের সঠিকতা সম্পর্কে প্রার্থী নিজে শতভাগ নিশ্চিত হবেন। প্রার্থী অনলাইনে পূরণকৃত আবেদনপত্রের একটি রঙ্গিন প্রিন্ট কপি পরীক্ষা সংক্রান্ত যে কোন প্রয়োজনের সহায়ক হিসেবে সংরক্ষণ করে নিবেন।

এসএমএস প্রেরণের নিয়মাবলি ও পরীক্ষার ফি প্রদান :

অনলাইনে আবেদনপত্র যথাযথ ভাবে পূরণ করে নির্দেশনা মতে ছবি এবং স্বাক্ষর আপলোড করে আবেদনপত্র সাবমিট করা সম্পন্ন হলে কম্পিউটারে ছবি সহ আবেদন ফরম দেখা যাবে। নির্ভূল ভাবে আবেদন পত্র সাবমিট করা সম্পন্ন প্রার্থী একটি ইউজার আইডি ছবি এবং স্বাক্ষর যুক্ত একটি আবেদন পূরণ কপি পাবেন।

আবেদন কপিতে একটি ইউজার আইডি নম্বর দেওয়া থাকবে এবং ইউজার আইডি নম্বর ব্যবহার করে প্রার্থী নিম্নোক্ত পদ্ধতিতে যে কোন টেলিটক মোবাইল নম্বরের মাধ্যমে ০২ টি এস এম এস করে পরীক্ষার ফি বাবদ সার্ভিস চার্জ সহ ক্রমিক নং ১-২ এর পদের জন্য ১১২/- টাকা এবং ২-৬ নং পদের জন্য ৫৬/- টাকা অনধিক ৭২ ঘন্টার মধ্যে জমা দিতে হবে। এখানে বিশেষ ভাবে উল্লেখ্য যে, অনলাইনে আবেদন পত্রের সকল অংশ পূরণ করে সাবমিট করা হলেও পরীক্ষার ফি জমান দেয়া পর্যন্ত অনলাইন আবেদন পত্র কোন ভাবেই গ্রহীত হবে না।

মোবাইল এসএমএস পাঠানোর বিস্তারিত তথ্য নিচের অফিসিয়াল বিজ্ঞপ্তিতে দেখতে পারেন।

আবেদন পাঠানোর নিয়ম : অনলাইনে http://bcsir12.teletalk.com.bd ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন।

ডাউনলোড করুন বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ (বিসিএসআইআর) নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

আবেদন শুরুর তারিখ : ২১ জুন ২০২১ তারিখ হতে।

আবেদনের শেষ তারিখ : ১১ জুলাই ২০২১ তারিখ পর্যন্ত।

পরিশেষেঃ

বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ নিয়োগ বিজ্ঞপ্তি বিস্তারিত তথ্য উপরের অংশে উপস্থাপন করা হয়েছে। আপনি যদি উক্ত চাকরিতে আবেদন করতে চান তাহলে উপরের পুরো কথা গুলো মনযোগ দিয়ে ভালো ভাবে পড়ুন। আমি আশা করি উপরের অংশ পড়ার পরে আপনার আবেদন আপনি নিজেই করতে পারবেন। আর যদি না করতে পারেন তবে আমাদের সাথে যোগাযোগ করতে পারবেন নিচে দেওয়া মন্তব্য বক্সের মাধ্যমে। আমাদের এই ওয়েবসাইটে পাবেন আপডেট বাংলাদেশের সকল সরকারী বেসকারী, এনজিও, ব্যাংক, ডিফেন্স চাকরি খবর সবার আগ। নতুন খবর পড়তে ভিজিট করুন আমাদের এই ওয়েবসাইট প্রতিদিন একবার হলেও। ধন্যবাদ সকল বন্ধুদের  আমাদের ওয়েবসাইটে সময় দেওয়ার জন্য।

Leave a Comment