কিভাবে ছবি দিয়ে গুগলে সার্চ দিবেন ? [google image search]

কিভাবে ছবি দিয়ে গুগলে সার্চ দিবেন [google image search] : বর্তমানে অধিকাংশ মানুষ অনলাইনে কাজ করে। তেমনি আপনি প্রতি দিন কোন না কোন বিষয় নিয়ে গুগলে সার্চ করে থাকেন।

আজ আমরা আপনার সাথে এমন একটি বিষয় নিয়ে আলোচনা করবো তা হলো কিভাবে ছবি দিয়ে গুগলে সার্চ দিবেন। এই কথাটি শুনে হয়তো আপনার অবাক লাগছে ছবি দিয়ে নাকি গুগলে সার্চ করা যায়। হ্যা বন্ধুরা যায়।

বর্তমানে অনেকে আছে যারা গুগলে ছবি দিয়ে সার্চ করতে পারে না। কিন্তু আপনি কি জানেন যে, গুগলে ছবি দিয়ে সার্চ করা যায়। আপনি চাইলে যে কোন ছবি দিয়ে গুগলে সার্চ করতে পারবেন।

গুগলে ছবি দিয়ে সার্চ করার আগে মনে রাখতে হবে যে, ছবি দিয়ে আপনি গুগলে সার্চ করবেন সেই ছবির তথ্য গুগলে অবশ্যই থাকতে হবে। তবে গুগল আপনাকে ছবির বিষয়ে সকল তথ্য প্রদান করবে।

কিভাবে ছবি দিয়ে গুগলে সার্চ দিবেন ? [google image search]
কিভাবে ছবি দিয়ে গুগলে সার্চ দিবেন ? [google image search]
মনে করুন আপনি যদি গুগলে কোন বিখ্যাত একটা জিনিস বা নাম লিখে সার্চ করেন যেমন: বাংলাদেশের পতাকা, এটি লেখার পরে সেই বিষয়ে আপনাকে ছবিটির সকল তথ্য প্রদান করবে। তার কারণ হলো গুগল জানে বাংলাদেশের পতাকা কেমন তার সকল তথ্য গুগলের কাছে জমা রয়েছে।

অবশ্যই দেখুনঃ

আপনি যদি কোন ছবি ব্যবহার করে গুগলে সার্চ করে তথ্য বের করতে চান? তবে সেই তথ্য খুব দ্রুত পেয়ে জাবেন। আজ আমরা এখানে আপনাকে জানাবো কি উপায়ে গুগলে ছবি দিয়ে সার্চ করবেন সেটি জানতে পারবেন।

কিভাবে ছবি দিয়ে গুগলে সার্চ দিবেন | google image search

আমরা এখানে আপনাকে দেখাবো google image search করার উপায়। আপনি যদি গুগলে ছবি দিয়ে সার্চ করেন তবে যে কোন ডিভাইস ব্যবহার করে করতে পারবেন যেমন- মোবাইল, ল্যাপটপ ও কম্পিউটার দিয়ে।

সবচেয়ে মজার বিষয় হলো আপনি যদি গুগলে ছবি দিয়ে সার্চ করতে চান তবে যে কোন ডিভাইস দিয়ে করতে পারবেন সাথে সাথে আপনি যে নিয়মটি শিখবেন সেই একই নিয়মে গুগলে ছবি সার্চ করতে পারবেন যে কোন ডিভাস দিয়ে।

ছবি দিয়ে গুগলে সার্চ করার উপায় জানতে নিচের স্টেপ গুলো দেখুন :

স্টেপ- ০১ 

আপনি যদি গুগলে ছবি দিয়ে সার্চ করতে চান তবে আপনাকে মোবাইল, ল্যাপটপ বা কম্পিউটার দিয়ে সরাসরি যে কোন ছবির তথ্য সংগ্রহ করতে image.google.com লিখে সেই ওয়েবসাইটে প্রবেশ করতে হবে।  নিচে দেওয়া ছবির মতো।

স্টেপ-০২

তারপরে সেখানে প্রবেশ করার পরে নিচে দেওয়া একটি ছবির মতো বক্স দেখতে পারবেন। সেই পেজে ক্যামেরা আইকন দেখতে পারছেন। সেই ক্যামেরা আইকনে ক্লিক করুন।

স্টেপ-০৩

উক্ত বক্সে যে ক্যামেরা আইকন দেখছেন সেখানে ক্লিক করার পরে আপনাকে আরো একটি বক্স দেওয়া হবে। সেই বক্সে লেখা থাকবে Search by image তার নিচে দেওয়া হবে Upload an image তার নিচে দেওয়া হবে Choose File এখানে ক্লিক করার পরে আপনাকে স্টোরেজ দেখাবে এটি যদি মোবাইল, ল্যাপটপ বা কম্পিউটার হয়ে থাকে সেটিরই দেখাবে।

আপনি যদি গুগলে ছবি দিয়ে সার্চ দিতে চান তবে নিচে দেওয়া ছবিটি ফলো করুন।

স্টেপ-০৪

উক্ত ছবি অনুসরণ করে আপনি গুগলে ছবি দিয়ে সার্চ করতে পারবেন। তারপরে সেই ছবির তথ্য গুলো আপনার সামনে প্রদর্শন হবে। তবে মনে রাখতে হবে যে, আপনি গুগলে যে ছবি দিয়ে সার্চ করবেন সেটি যেন আগে থেকে গুগলে আপলোড করা করা থাকে। যদি না থাকে তবে তথ্য আসবে না।

গুগলে ছবি দিয়ে সার্চ করার পরে আপনাকে নিচে দেওয়া ছবির মতো ফলাফল দেখাবে যেমন:

আমাদের শেষ কথাঃ

তো বন্ধুরা আপনাদের প্রশ্ন ছিলো কিভাবে ছবি দিয়ে গুগলে সার্চ দিবেন। আশা করি এই প্রশ্নের উত্তর আপনি এই পোস্টের লেখা গুলো পড়ে বুঝতে পারছেন। এভাবে সহজে আপনি image google search করে  তথ্য জানতে পারবেন।

ট্যাগ: কিভাবে ছবি দিয়ে গুগলে সার্চ দিবেন ? [google image search] কিভাবে ছবি দিয়ে গুগলে সার্চ দিবেন ? [google image search] কিভাবে ছবি দিয়ে গুগলে সার্চ দিবেন ? [google image search] কিভাবে ছবি দিয়ে গুগলে সার্চ দিবেন ? [google image search] কিভাবে ছবি দিয়ে গুগলে সার্চ দিবেন ? [google image search]

আমাদের পোস্ট যদি আপনার ভালো লাগে তবে শেয়ার করতে ভুলবেন না। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।

Leave a Comment