কিভাবে গুগল সার্চ ইঞ্জিনে ওয়েবসাইট যুক্ত করতে হয়

কিভাবে গুগল সার্চ ইঞ্জিনে ওয়েবসাইট যুক্ত করতে হয় : বর্তমান সময়ে অনলাইনে অনেক ওয়েবসাইট রয়েছে। যাদের ওয়েবসাইট গুগল সার্চ ইঞ্জিনে জমা দিয়ে প্রচুর পরিমানের টাকা ইনকাম করছে।

আমাদের মধ্যে অনেক ওয়েবসাইটের মালিক রয়েছে তারা তাদের ওয়েবসাইট গুলো গুগল সার্চ ইঞ্জিনে জমা দিতে পারে না। এবং বেশি পরিমাণের টাকাও ইনকাম করতে পারে না।

আপনি যদি নিজের ওয়েবসাইট গুগল সার্চ ইঞ্জিনে যুক্ত করতে চান তবে আমাদের ওয়েবসাইটের পুরো আর্টিকেল মনযোগ সহকারে শুরু থেকে শেষ পর্যন্ত পড়ুন।

কিভাবে গুগল সার্চ ইঞ্জিনে ওয়েবসাইট যুক্ত করতে হয়
কিভাবে গুগল সার্চ ইঞ্জিনে ওয়েবসাইট যুক্ত করতে হয়

গুগল সার্চ ইঞ্জিন কি ?

গুগল সার্চ ইঞ্জিন হচ্ছে- মনে করুন আমরা যখন কোন বিষয় নিয়ে গুগলে সার্চ করি তখন সেই বিষয়ে অনেক সার্চ রেজাল্ট চলে আসে। যেমন- “অনলাইন ইনকাম ২০২২” এভাবে যদি গুগলে সার্চ করা হয় তাহলে অনেকটি সার্চ রেজাল্ট চলে আসে।
আমরা যখন কোন টপিক নিয়ে সার্চ করি তখন গুগলের সার্চ রেজাল্ট এ যে সকল তথ্য চলে আসে সেই সকল কাজ করে থাকে গুগল সার্চ ইঞ্জিন।

আমরা আশা করি আপনি বুঝতে পারছেন যে, গুগল সার্চ ইঞ্জিন কি? যদি না বুঝে থাকেন তবে উক্ত লেখা গুলো আবারও ভালো করে পড়ুন।

গুগল সার্চ ইঞ্জিন এর কাজ কি ?

আপনি উক্ত আলোচনার মাধ্যমে জানতে পারলেন গুগল সার্চ ইঞ্জিন কি? এখন আমরা আপনাকে জানাবো গুগল সার্চ ইঞ্জিন এর কাজ কি? তো চলুন দেখে নেওয়া যাক।

গুগল সার্চ ইঞ্জিন এর কাজ হচ্ছে- আমরা যখন কোন টপিক নিয়ে গুগলে সার্চ করি তখন গুগল আমাদের অনেক সার্চ ফলাফল দিয়ে থাকে।

আপনাকে সহজ করে বলতে গেলে বলা যায়, যখন কোন ওয়েবসাইটের আর্টিকেল পাবলিশ করা হয় তখন সেই সকল টপিক যাচাই বাছাই করে গুগল সার্চ ইঞ্জিন জায়গা স্থাপন করে দেয়।

যখন কোন ওয়েবসাইটের লিংক গুগলে সার্চ করে ফলাফল পাওয়া যায় তখন সেই লিংকে ভিজিটর প্রবেশ করে তথ্য গুলো পড়তে পারে।

আপনি যদি উক্ত বিষয় গুলো পড়ে থাকেন তবে আশা করা যায় আপনিও বুঝতে পারছেন গুগল সার্চ ইঞ্জিন এর কাজ কি।
কিভাবে গুগল সার্চ ইঞ্জিনে ওয়েবসাইট যুক্ত করতে হয়।

যারা ওয়েবসাইট নিয়ে কাজ করেন তারা সকলেই ইনকাম করতে চায়। কিন্তু কিভাবে বেশি ইনকাম করতে হয় সেই বিষয়ে জানে না।

আরো পড়ুনঃ

তাই আমরা আজ এই আর্টিকেলে জানাবো কিভাবে গুগল সার্চ ইঞ্জিনে ওয়েবসাইট যুক্ত করে বেশি টাকা আয় করা যায়।
আমরা যখন ওয়েবসাইট নিয়ে কাজ করবেন তখন অবশ্যই আপনার ওয়েবসাইট গুগলের সার্চে থাকতে হবে। কেননা কোন ওয়েবসাইট যদি গুগল সার্চে না থাকে তাহলে টাকা ইনকাম করা তো দূরের কথা মানুষ আপনার ওয়েবসাইট দেখতেই পারবে না।
তাই গুগল সার্চ এ ওয়েবসাইট যুক্ত করা অনেক গুরুত্বপুর্ণ।

আপনি যখন একটি ওয়েবসাইট তৈরি করবেন তখন একটি চিন্তা মাথায় রাখতে হবে সেটি হলো গুগলা সার্চ ইঞ্জিনে সাইট যুক্ত করায়। আপনি তো জানে না কিভাবে গুগল সার্চে সাইট যুক্ত করবেন।

তো চলুন দেখে নেওয়া যাক কিভাবে গুগল সার্চে ওয়েবসাইট যুক্ত করতে হয়। আপনি যদি গুগল সার্চে সাইট যুক্ত করতে চান তবে অনেক উপায় পেয়ে যাবেন।

আমরা আপনাকে গুগল সার্চ ইঞ্জিনে ওয়েবসাইট যুক্ত করার একটি উপায় বলবো। যেমন- গুগল সার্চ ইঞ্জিনে ওয়েবসাইট যুক্ত করার উপায় “গুগল সার্চ কনসল”।

গুগল সার্চ কনসল

আপনি যদি গুগল সার্চ ইঞ্জিনে ওয়েবসাইট যুক্ত করতে চান তবে সব চেয়ে ভালো একটি মাধ্যম হচ্ছে- গুগল সার্চ কনসল।
বর্তমান সময়ে যারা ব্লগ বা ওয়েবসাইট ব্যবহার করে তারা সকলেই গুগল সার্চ কনসল ব্যবহার করে তাদের ওয়েবসাইট গুগল সার্চ ইঞ্জিনে যুক্ত করছে।

আপনি যদি গুগল সার্চ ইঞ্জিনে আপনার ওয়েবসাইট যুক্ত করতে চান তবে আপনিও গুগল সার্চ কনসল যুক্ত করতে পারেন।
আপনি যদি আপনার ওয়েবসাইট গুগল সার্চ ইঞ্জিনে যুক্ত করতে চান তাহলে অবশ্যই আমাদের দেওয়া তথ্য গুলো অনুসরণ করতে হবে।

তো চলুন দেখে নেওয়া যাক কিভাবে গুগল সার্চ ইঞ্জিনে ওয়েবসাইট যুক্ত করতে হয়।

পদক্ষেপ-০১ : গুগল সার্চ কনসলে ওয়েবসাইট যুক্ত করার জন্য আপনাকে গুগলে গিয়ে সার্চ করতে হবে Google Search Console.

পদক্ষেপ-০২ : তারপরে সার্চ রেজাল্ট এ দেখতে পারবেন “Google Search Console” নামে একটি লিংক সেখানে ক্লিক করতে হবে।

পদক্ষেপ-০৩ : তারপরে আপনাকে একটি পেজে দেওয়া হবে সেখানে আপনার একটি ই-মেইল আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে।

পদক্ষেপ-০৪ : তারপরে আপনাকে গুগল সার্চ কনসল নামে একটি ড্যাশবোর্ড দেওয়া হবে সেখানে ডান পাশে দেখতে পারবেন ওয়েবসাইট ইউআরএল সেখানে আপনার ওয়েবসাইট এর ডোমেইন নাম টি “https://expartjobs.com“ এইভাবে লিখবেন। তারপরে সাবমিট করে দেবেন।

পদক্ষেপ-০৫ : যখন আপনি সাবমিট বাটনে ক্লিক করবেন তখন আপনার সামনে আরো একটি পেজ দেওয়া হবে সেখানে ভেরিভিকেশন নামে একটি অপশন দেওয়া থাকবে Html নামে। সেই ভেরিভিকেশন কোড কপি করে আপনার ওয়েবসাইটে হেড সেকশনে পেস্ট করে দিবেন।

পদক্ষেপ-০৬ : আপনার ওয়েবসাইট html এ ভেরিভিকেশন কোড পেস্ট করার পরে সেভ দিয়ে আবার ফিরে যাবেন গুগল সার্চ কনসলে সেখানে যে কোডটি কপি করেছেন সেখানে ভেরিভাই অপশনে ক্লিক করে দিবেন সাথে সাথে আপনার ওয়েবসাইট গুগল সার্চ কনসলে যুক্ত হয়ে যাবে।

পদক্ষেপ-০৭ : আপনার ওয়েবসাইট গুগল সার্চ ইঞ্জিনে যুক্ত হওয়ার পরে আপনাকে আরো একটি কাজ করতে হবে সেটি হলো- সাইট ম্যাপে যুক্ত করতে হবে।

পদক্ষেপ-০৮ : আপনার সাইট ম্যাপে যুক্ত করার জন্য গুগল সার্চ কনসল ড্যাশবোর্ড এ দেখতে পারবেন, সাইট ম্যাপ নামে অপশন সেখানে আপনার ওয়েবসাইট এর লিংক দিয়ে সাইট ম্যাপ তৈরি করে নিতে পারবেন।

পদক্ষেপ-০৯ : উক্ত কাজ গুলো সঠিক ভাবে করতে পারলে আপনার ওয়েবসাইট অল্প সময়ের মধ্যে গুগল সার্চ ইঞ্জিনে জমা হয়ে যাবে। এবং আপনি ওয়েবসাইটে যে বিষয় গুলো নিয়ে কাজ করবেন সেগুলো গুগলে সার্চ করলে গুগল সার্চ রেজাল্ট এ দেখতে পারবেন।

শেষ কথাঃ

তো বন্ধুরা আজ আমরা আপনাকে জানিয়েছি গুগল সার্চ ইঞ্জিন কি? গুগল সার্চ ইঞ্জিন কি কাজ করে এবং কিভাবে গুগল সার্চ ইঞ্জিনে ওয়েবসাইট যুক্ত করতে হয় সেই বিষয়ে।

আপনি যদি আমাদের দেওয়া তথ্য গুলো মনযোগ দিয়ে পড়ে থাকেন তবে আশা করা যায় আপনার ওয়েবসাইট গুগল সার্চ কনসলে যুক্ত করে গুগল সার্চ রেজাল্ট এ দেখাতে পারবেন।

আপনি যখন এই কাজটি সঠিক ভাবে করতে পারবেন তখন আপনার ওয়েবসাইটে অনেক ভিজিটর প্রবেশ করবে আর আপনার ইনকাম বৃদ্ধি পাবে।

ট্যাগ: কিভাবে গুগল সার্চ ইঞ্জিনে ওয়েবসাইট যুক্ত করতে হয় কিভাবে গুগল সার্চ ইঞ্জিনে ওয়েবসাইট যুক্ত করতে হয় কিভাবে গুগল সার্চ ইঞ্জিনে ওয়েবসাইট যুক্ত করতে হয় কিভাবে গুগল সার্চ ইঞ্জিনে ওয়েবসাইট যুক্ত করতে হয় কিভাবে গুগল সার্চ ইঞ্জিনে ওয়েবসাইট যুক্ত করতে হয় কিভাবে গুগল সার্চ ইঞ্জিনে ওয়েবসাইট যুক্ত করতে হয় কিভাবে গুগল সার্চ ইঞ্জিনে ওয়েবসাইট যুক্ত করতে হয় কিভাবে গুগল সার্চ ইঞ্জিনে ওয়েবসাইট যুক্ত করতে হয় কিভাবে গুগল সার্চ ইঞ্জিনে ওয়েবসাইট যুক্ত করতে হয়

আমাদের দেওয়া আর্টিকেলটি যদি আপনার ভালো লাগে তাহলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না। আমাদের ওয়েবসাইটে অনলাইন ইনকামের সকল প্রকার সমাধান জানতে নিয়মিত ভিজিট করুন ধন্যবাদ।

Leave a Comment