পেওনিয়ার থেকে বিকাশে টাকা নেওয়ার নিয়ম (বিস্তারিত)

পেওনিয়ার থেকে বিকাশে টাকা নেওয়ার নিয়ম  : বর্তমান সময়ে বিকাশ কোম্পানি বাংলাদেশের সকল ফ্রিল্যান্সারদের জন্য। নতুন একটি সার্ভিস নিয়ে চলে এসেছে।

আপনি যদি বাংলাদেশ থেকে ফ্রীলান্সিং করেন। সে ক্ষেত্রে আপনারা পেওনিয়ার থেকে বিকাশে টাকা আদান প্রদান করতে পারবেন।

আর সব থেকে মজার বিষয় হচ্ছে আপনারা পেওনিয়ার থেকে বিকাশে টাকা নেওয়ার সময়, কোন প্রকার ডকুমেন্ট প্রয়োজন হবে না। অনেক সহজ ভাবে পেওনিয়ার থেকে বিকাশে টাকা ট্রান্সফার করতে পারবেন।

পেওনিয়ার থেকে বিকাশে টাকা নেওয়ার নিয়ম (বিস্তারিত)
পেওনিয়ার থেকে বিকাশে টাকা নেওয়ার নিয়ম (বিস্তারিত)

এছাড়া আরো একটি জনপ্রিয় মাধ্যম হচ্ছে আপনি থেকে বিকাশে টাকা লেনদেন করলেই ২% হয়ে যাবে। ২% বোনাস ছাড়াও মোবাইল ফোন জেতার সুযোগ আছে। এ বিষয়ে বিকাশ কর্তৃপক্ষকে জানিয়ে দিয়েছে।

বাংলাদেশ থেকে সকল ফ্রিল্যান্সার বিভিন্ন মার্কেটপ্লেসগুলোতে কাজ করে টাকা ইনকাম করে থাকে। তারা পেপাল একাউন্ট এর সুবিধা ভোগ করতে পারে না কারণ বাংলাদেশ থেকে পেপাল অ্যাকাউন্ট এখনও পুরোপুরি সার্ভিস চালু হয়নি।

সেই প্রেক্ষিতে বাংলাদেশের ফ্রিল্যান্সারদের ইনকাম করা টাকা উত্তোলন করতে, অনেক সমস্যার সম্মুখীন হতে হয়।

[wp_show_posts id=”3303″]

তার জন্য আজ আমাদের এই আর্টিকেলে আপনাকে জানিয়ে দেবো। পেওনিয়ার থেকে বিকাশে টাকা নেওয়ার সহজ উপায় সম্পর্কে। আপনি যদি এ বিষয়ে সম্পুন্ন ধারণা পেতে চান। তাহলে আমাদের আর্টিকেলটি শেষ পর্যন্ত মনোযোগ দিয়ে পড়ুন।

পেওনিয়ার থেকে বিকাশে টাকা নেওয়ার নিয়ম

বাংলাদেশ থেকে অনলাইনে বিভিন্ন মার্কেট প্লেসে ফ্রিল্যান্সার হিসেবে কাজ করে। তাদের মধ্যে বেশিরভাগ মানুষ পেওনিয়ার একাউন্ট ব্যবহার করে টাকা উত্তোলন করেন।

কিন্তু যারা ফ্রিল্যান্সার হিসেবে পেওনিয়ার এ টাকা নিয়ে থাকে। তারা যেকোন সময় তাদের প্রয়োজন মতো টাকা উত্তোলন করতে পারেনা। কারণ তাদের আশেপাশে পেওনা থেকে টাকা তোলার মত সিস্টেম থাকে না। তাই আপনারা সহজেই পেওনিয়ার থেকে বিকাশে টাকা ট্রান্সফার করতে পারবেন।

বাংলাদেশে পেওনিয়ার একাউন্ট ব্যবহার করার মূল কারণ হচ্ছে। বাংলাদেশ থেকে পেপাল একাউন্ট ব্যবহার করা সম্ভব হয় না্ তাই এই সময়ে যারা বাংলাদেশ থেকে অনলাইনে বিভিন্ন সেক্টরে বিশেষ করে। ফ্রিল্যান্সিং কাজ করে সেই কাজের টাকাগুলো পেওনিয়ারে জমা হয়।

আসে পেওনিয়ারের টাকা বাংলাদেশি টাকায় রূপান্তরিত করার জন্য, পেওনিয়ার থেকে বিকাশে টাকা ট্রানস্ফার করতে হয়।

[wp_show_posts id=”3310″]

আমাদের মধ্যে এমন অনেক ফ্রিল্যান্সার রয়েছে। যারা পেওনিয়ার থেকে কিভাবে বিকাশ একাউন্ট এ টাকা টান্সফার করবে সে বিষয়ে জানে না।

তার জন্য আপনি যদি আমাদের এই আলোচনাটি মনোযোগ দিয়ে পড়েন। তাহলে পেওনিয়ার থেকে বিকাশে টাকা নেওয়ার নিয়ম সম্পর্কে জেনে যাবেন।

আপনি যদি পেওনিয়ার থেকে বিকাশে টাকা টান্সফার করতে চান। তাহলে আপনার অবশ্যই একটি পেওনিয়ার একাউন্ট থাকতে হবে। আর বিশেষ করে বিকাশ অ্যাপ থাকতে হবে।

আপনার কাছে যদি থাকে তাহলে আপনার স্মার্ট মোবাইল ফোনের ব্যবহার করতে হবে। তারপরে আপনার বিকাশ একাউন্ট এর মধ্যে পেওনিয়ার একাউন্ট এ সংযুক্ত করে দিতে হবে।

আপনার যখন বিকাশ অ্যাপ এর মাধ্যমে আপনার পেওনিয়ার একাউন্ট সংযুক্ত করবেন। তখন আপনার থেকে বিকাশে টাকা অনায়াসে লেনদেন করতে পারবেন।

বিকাশ অ্যাপে পেওনিয়ার সেট করার নিয়ম

আপনি যদি ফ্রিল্যান্সার হয়ে থাকেন তাহলে এই নিয়মটি আপনার জেনে রাখা প্রয়োজন। কারণ বাংলাদেশ থেকে আপনি অনলাইনে বিভিন্ন সেক্টরে আয় করতে চাইলে।

পেপাল অ্যাকাউন্ট ব্যবহার করার সুযোগ পাবেন না সেক্ষেত্রে আপনাকে অবশ্যই পেওনিয়ার একাউন্ট ব্যবহার করতে হবে। আর পেওনিয়ার থেকে আপনারা সহজে টাকা উত্তোলন করতে পারবেন, বিকাশে টান্সফার করে।

এছাড়া আপনি চাইলে, আপনার পেওনিয়ার একাউন্ট থেকে আপনার নিকটস্থ ব্যাংক শাখা তে, টাকা টান্সফার করতে পারবেন।

অনেকক্ষেত্রে দেখা যায় যারা গ্রাম এলাকায় বসবাস করেন। তারা পেওনিয়ার থেকে ব্যাংকে টাকা উত্তোলন করতে পারেন না। কারণ তাদের আশেপাশে কোন ব্যাংক থাকে না। তার জন্য তাদের শহরে গিয়ে টাকা উত্তোলন করতে হয় এতে অনেক দুর্ভোগ এর সৃষ্টি হয়।

[wp_show_posts id=”3308″]

তার জন্য আপনি পেওনিয়ার থেকে টাকা তোলার সহজ উপায় হিসেবে বিকাশ ব্যবহার করতে পারেন। আপনি প্রানের থেকে খুব সহজে বিকাশে টাকা টান্সফার করে। যে কোনো বিকাশ দোকান থেকে টাকা উত্তোলন করার সুযোগ পাবেন।

থেকে টাকা নেওয়ার জন্য, আপনার অবশ্যই মোবাইল বিকাশ অ্যাপ ব্যবহার করার দরকার পড়বে।

তো চলুন জেনে নেয়া যাক থেকে বিকাশে টাকা নেয়ার নিয়ম সম্পর্কে। তার জন্য আপনাকে কিছু পদক্ষেপ গ্রহণ করতে হবে যেমন।

ধাপ- ১ :

সবার আগে আপনার মোবাইলে বিকাশ অ্যাপ ডাউনলোড করুন। তারপর আপনার বিকাশ অ্যাপটি মোবাইল নাম্বার এবং জিমেইল অ্যাকাউন্ট দিয়ে লগিন করে নিন।

বিকাশ একাউন্ট লগইন করার পরে পেওনিয়ার থেকে বিকাশে টাকা টান্সফার করার জন্য More অপশন এ প্রবেশ করুন।

ধাপ – ২ :

More আসনে প্রবেশ করার পর আপনি রেমিট্যান্স নামে একটি অপশন দেখতে পারবেন। বিকাশ একাউন্টের সাথে পেওনিয়ার একাউন্ট যুক্ত করার জন্য রেমিটেন্স অপশনে ক্লিক করবেন।

[wp_show_posts id=”3306″]

ধাপ – ৩ :

রেমিট্যান্স অপশনে প্রবেশ করার পর পেওনিয়ার নামে আরও একটি অপশন পেয়ে যাবেন। আপনাকে সরাসরি পেওনিয়ার লেখাতে ক্লিক করতে হবে।

ধাপ – ৪ :

পেওনিয়ার লেখাতে ক্লিক করার পর আপনাকে পেওনিয়ার একাউন্ট লগইন করে নিতে হবে। আপনার যদি পেওনিয়ার একাউন্ট না থাকে। তাহলে অবশ্যই একটি পেওনিয়ার একাউন্ট তৈরী করে নিতে হবে। তারপর ইমেইল এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করবেন।

ধাপ – ৫ :

পেওনার একাউন্ট লগইন করা হয়ে গেলে, পেওনিয়ার একাউন্ট এর একটি লিংক দেওয়া হবে তখন আপনি বিকাশে পেওনিয়ার দেখতে পারবেন।

আপনি যদি এই পদক্ষেপ অনুসরণ করে কাজ করতে পারেন। তাহলে দ্রুত বিকাশ একাউন্টের সাথে পেওনিয়ার একাউন্ট সেট করতে পারবেন।

পরবর্তীতে আপনি অনলাইন সেক্টরেই ফ্রিল্যান্সিং করে। যে পরিমাণ টাকা উপার্জন করবেন। সেটি সরাসরি আপনার পেওনিয়ার থেকে বিকাশ একাউন্টে জমা হয়ে যাবে। আর আপনার যখন ইচ্ছা তখন বাংলাদেশী টাকা উত্তোলন করতে পারবেন।

[wp_show_posts id=”3303″]

পেওনিয়ার থেকে বিকাশে টাকা নেওয়ার সিস্টেম

পেওনিয়ার থেকে বিকাশে টাকা নেওয়ার শর্ত হলো আপনি যদি বিকাশ থেকে প্রদান করা অফার গ্রহণ করে। তবে আপনি একজন ফ্রিল্যান্সার হিসেবে প্রেরণের থেকে টাকা ট্রান্সফার করে ২% বোনাস পেয়ে যাবেন।

অফার বিকাশ কোম্পানি প্রায় সময় দিয়ে থাকে। আপনি যত বেশি পরিমাণে টাকা পেওনিয়ার থেকে বিকাশে পাঠাবেন। ততবার আপনি বোনাস প্রাপ্য হবেন।

এছাড়া আপনি প্রতি ট্রানজেকশন থেকে সর্বনিম্ন 1000 টাকা থেকে 1 লক্ষ 25 হাজার টাকা থেকে বিকাশে সেন্ড করতে পারবেন।

আর প্রতিদিন আপনারা সর্বোচ্চ 1 লক্ষ 25 হাজার টাকা থেকে শুরু করে চার লক্ষ 50 হাজার টাকা পর্যন্ত ট্রান্সফার করার সুযোগ পেয়ে যাবেন।

আরো পড়ুনঃ

সর্বোপরি আমাদের কথাঃ

তো বন্ধুরা আজ আমাদের এই আর্টিকেলে আপনাকে জানিয়ে দেয়া হলো একজন ফ্রিল্যান্সার হিসেবে। এবং অনলাইনে বিভিন্ন সেক্টরে কাজ করে টাকা উত্তোলন করার জন্য আপনাদের অবশ্যই পেওনিয়ার একাউন্ট ব্যবহার করতে হয়।

সে ক্ষেত্রে আপনারা সহজেই পেয়ে থেকে টাকা উত্তোলন করতে পারেন না। তার জন্য পেওনিয়ার থেকে কিভাবে বিকাশে টাকা টান্সফার করতে হয়। সে বিষয়ে আমরা বিস্তারিত আলোচনা করেছি।

আপনি যদি আমাদের আর্টিকেলটি পড়ে উপকৃত হন। তাহলে অবশ্যই একটি কমেন্ট করে জানাবেন। আর বিশেষ করে আমাদের ওয়েবসাইট থেকে নতুন নতুন আর্টিকেল পড়তে চাইলে ভিজিট করুন ধন্যবাদ।

Leave a Comment