ইনস্টাগ্রাম থেকে ইনকাম করার উপায় ২০২২

ইনস্টাগ্রাম থেকে ইনকাম করার উপায় : আমরা আপনাকে আমাদের ওয়েবসাইটের মাধ্যমে কিছুদিন আগে জানিয়েছিলাম ফেসবুক থেকে কিভাবে টাকা ইনকাম করা যায়।

আজ আমরা আপনাকে জানাবো ইনস্টাগ্রাম থেকে কিভাবে ইনকাম করবেন। বর্তমান সময়ে আমরা দেখতে পাচ্ছি অনেক লোক যারা ইনস্টাগ্রাম ব্যবহার করে প্রচুর পরিমাণে টাকা ইনকাম করা যাচ্ছে।

আপনিও যদি ইনস্টাগ্রাম থেকে ইনকাম করতে চান তবে আমাদের আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন।

কিভাবে ইনস্টাগ্রাম থেকে আয় করবেন ?

বর্তমানে ফেসবুকের পাশাপাশি মানুষের কাছে জনপ্রিয় হয়ে উঠছে ইনস্টাগ্রাম সোশ্যাল মিডিয়া নেটওয়ার্ক ওয়েবসাইট হিসেবে দাঁড়িয়েছে ইনস্টাগ্রাম ইনস্টাগ্রামে কাজ করে প্রতিমাসে লক্ষ লক্ষ টাকা ইনকাম করছে।

আপনি যদি ইনস্টাগ্রাম থেকে ইনকাম করতে চান তবে আপনাকে অবশ্যই ইনস্টাগ্রাম একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে। তবে আমরা জানি ইনস্টাগ্রাম থেকে প্রথমদিকে টাকা ইনকাম করা অনেক কষ্টসাধ্য ব্যাপার কারণ প্রথম অবস্থায় আপনার এই কাজের জন্য প্রচুর পরিমাণ শ্রম দিতে হবে।

ইনস্টাগ্রাম থেকে ইনকাম করার জন্য আপনাকে ইনস্টাগ্রামে হতে হবে একজন বিখ্যাত ফেমাস এবং ইনস্টাগ্রামে বিখ্যাত হওয়ার জন্য আপনাকে নিজের একটি অডিয়েন্স তৈরি করতে হবে নিজের তৈরি করা ইনস্টাগ্রাম ফলোয়ার এর মাধ্যমে ভবিষ্যতে আপনার বিভিন্ন মাধ্যম ইনস্টাগ্রাম থেকে ইনকাম করতে পারবেন।

ইনস্টাগ্রাম থেকে ইনকাম করার উপায় ২০২২
ইনস্টাগ্রাম থেকে ইনকাম করার উপায় ২০২২

সময় নষ্ট না করে চলুন দেখে নেয়া যাক কিভাবে ইনস্টাগ্রাম থেকে ইনকাম করবেন এবং ইনস্টাগ্রাম থেকে ইনকাম করার উপায় কি। আপনি যদি ইনস্টাগ্রাম একাউন্ট এর বিখ্যাত হন তবে নিজের একাউন্টে অডিয়েন্স বা ফলোয়ার পাবেন এবং যত বেশি ফলোয়ার তৈরি করতে পারবেন তত বেশি টাকা ইনকাম করতে পারবেন।

তাই, চলুন Instagram থেকে অনলাইন ইনকাম করার নিয়ম বা উপায় গুলির ব্যাপারে জানার আগেই, আমরা জেনেনেই “কিভাবে নিজের ইনস্টাগ্রাম একাউন্ট বিখ্যাত করবেন”।

আরো পড়ুনঃ

ইনস্টাগ্রামে ফলোয়ার কিভাবে বাড়াবেন ?

আপনি যদি ইনস্টাগ্রাম থেকে ইনকাম করার চিন্তা করেন তবে প্রথমে আপনাকে ইনস্টাগ্রামে ইনফ্লুয়েন্সের হয়ে দাঁড়াতে হবে। এবং ইনস্টাগ্রাম তারা যারা কোন একটি বিশেষ বিষয় নিয়ে অনলাইন কনটেন্ট তৈরি করে সেই কনটেন্ট এর মাধ্যমে নিজের অডিয়েন্স ফলোয়ার বাড়াতে থাকেন আপনাকে একটি বিশেষ বাছাই করে নিয়ে নিজের একটি ইনস্টাগ্রাম একাউন্ট তৈরী করতে হবে।

এবং কনটেন্ট পাবলিস্ট করতে হবে নিয়মিত এছাড়া অ্যাকাউন্ট তৈরি করার পর সেখানে হিউজ পরিমান ইনস্টাগ্রাম ফলোয়ার বাড়িয়ে নিতে পারবেন তো চলুন দেখে নেয়া যাক কিভাবে আপনি ইনস্টাগ্রামে হিউজ পরিমান এর ফলোয়ার বাড়াতে পারবেন।

আকর্ষণীয় প্রোফাইল bio তৈরি করুন

আপনি যখন ইনস্টাগ্রামে একটি অ্যাকাউন্ট তৈরি করবেন তখন সেখানে অবশ্যই আকর্ষণীয় প্রোফাইল বায়ো তৈরি করে নিতে হবে এরকম ভাবে লিখবেন যাতে করে লোকেরা সেটা পড়ার পরে আপনার প্রোফাইলটি অনেক পছন্দ করে এছাড়া বায়ুতে কোন রকমের মিথ্যা বা ভুল জিনিস রাখবেন না।

আপনি যে বিষয়ে ইনস্টাগ্রামে ইনকাম করতে চান সেই টপিক অনুযায়ী আপনাকে bio লিখতে হবে। যেমন আপনি যদি টেকনোলজি বিষয় নিয়ে ইনস্টাগ্রামে ইনকাম করতে চান তাহলে আপনার bio লিখতে হবে “আমাদের ওয়েবসাইটে বিভিন্ন ধরনের টেকনোলজি বিষয় নিয়ে কন্টাক্ট পাবলিশ করা হয় আপনারা যদি অনলাইনের মাধ্যমে ইনকাম করতে চান তবে আমাদের ওয়েবসাইটে ভিজিট করতে পারেন”

আপনি যদি এরকম ধরনের কিছু লিখতে পারেন তাহলে দর্শকরা আপনার ইনস্টাগ্রামে ফলোয়ার হবে এবং দিন দিন বাড়তেই থাকবে।

নিয়মিত কনটেন্ট পোস্ট করুন

আপনি যখন একটি ইনস্টাগ্রাম একাউন্ট তৈরি করবেন তখন সেখানে অতিরিক্ত ফলোয়ার বাড়ানোর জন্য অবশ্যই নিয়মিত কনটেন্ট পাবলিশ করতে হবে।

আপনি যদি নিয়মিত কনটেন্ট পাবলিশ করতে পারেন তবে সহজেই ইনস্টাগ্রাম একাউন্ট এ ফলোয়ার বাড়ানোর তেমন কোনো আর ভাল মাধ্যম নেই তাই আপনাকে নিয়ম অনুযায়ী প্রতিদিন কন্টাক্ট পাবলিশ করতে হবে।

আপনারা মানুষের চাহিদা অনুযায়ী কনটেন্ট আপলোড করার চেষ্টা করবেন যাতে করে মানুষ যে বিষয়গুলো বেশি পড়তে আগ্রহী হয় সেই বিষয়গুলো পোস্ট করবেন এতে করে আপনার ফলোয়ার অডিয়েন্সের অনেক ভালো লাগবে এতে করে আপনার ফলোয়ার অনেক বৃদ্ধি পাবে।

সুন্দর সুন্দর ফটো তুলতে হবে

আপনিতো খান একটি ইনস্টাগ্রাম একাউন্ট তৈরি করবেন তখন সেই ইনস্টাগ্রামের প্রোফাইলে হাই কোয়ালিটি ফটো আপলোড করার চেষ্টা করবেন যে কোন ছবি আপলোড করা থেকে বিরত থাকবেন কারণ একটি আকর্ষণীয় ছবি আপলোড করার মাধ্যমে আপনার অনেক ফলোয়ার আসবে।

আপনি যদি ইনস্টাগ্রামে সুন্দর সুন্দর ছবি আপলোড করতে চান তাহলে সেই ছবিগুলো এডিট করতে পারবেন বিভিন্ন ধরনের অ্যান্ড্রয়েড অ্যাপস ব্যবহার করে আপনি যদি ছবি এডিট করার অ্যাপস দেন তবে আমাদের ওয়েবসাইটে অনেক ধরনের পোস্ট করা আছে সেগুলোর মাধ্যমে আপনি জানতে পারবেন কি ধরনের অ্যাপস ব্যবহার করে ছবি সুন্দর করতে হয়।

কিভাবে Instagram থেকে টাকা ইনকাম করবেন ?

আপনি যদি ইনস্টাগ্রাম থেকে অনলাইনে ইনকাম করার উপায় খুঁজে থাকেন তবে আমরা এখানে কিছু উপায় দেখাবো আশা গুলো অনুসরণ করে আপনিও ইনস্টাগ্রাম থেকে ইনকাম করতে পারবেন খুব সহজেই প্রচলন কিভাবে ইনস্টাগ্রাম থেকে ইনকাম করতে পারবেন সে বিষয়ে জেনে নেয়া যাক।

#অন্যদের ইনস্টাগ্রাম একাউন্ট প্রমোট করে

আপনি যদি ইনস্টাগ্রাম থেকে ইনকাম করতে চান তবে প্রথমে আপনি যে কাজটি করবেন সেটি হচ্ছে অন্যদের ইনস্টাগ্রাম একাউন্ট প্রমোট করে ইনকাম করার সুযোগ পাবেন।

বর্তমানে বিশ্বে অনেক ইনস্টাগ্রাম ইউজার আছে যারা নিজের নতুন ইনস্টাগ্রাম একাউন্ট প্রচার করার জন্য কিছু পপুলার ও জনপ্রিয় একাউন্টের মালিকদের টাকা প্রদান করে থাকে তার প্রমাণ করানোর জন্য।

তাই আপনি যদি ইনস্টাগ্রাম একাউন্ট এ অধিক পরিমাণে ফলোয়ার থাকে তাহলে এরকম নতুন নতুন অ্যাকাউন্ট করে তার বিনিময়ে টাকা ইনকাম করতে পারবেন তবে ইনস্টাগ্রাম থেকে এই মাধ্যমে টাকা আয় করার তেমন সুবিধাজনক নয় যদি প্রমোট করে আয় করতে পারবেন মাত্র 15 থেকে 20 ডলার।

#স্পন্সর পোস্ট তৈরি করে ইনকাম

স্পন্সর পোস্ট তৈরী করে আয় করা মানে হচ্ছে যে কোন ব্র্যান্ড প্রোডাক্ট বা ডিজিটাল সার্ভিস এর বিষয়ে নিজের ব্লগ প্রমোট করা বা প্রচার করা এবং সেই কোম্পানির প্রোডাক্ট সার্ভিস আপনার স্পন্সর পোষ্টের মাধ্যমে প্রমোট করবেন সেই কোম্পানি থেকে কিছু পরিমাণ টাকা ইনকাম করে নিতে পারবেন।

আপনি যদি ইনস্টাগ্রাম একাউন্ট থেকে জনপ্রিয় হয়ে থাকে তাহলে এখান থেকে হাজার হাজার ফলোয়ার থাকে তাহলে অনেক ধরনের কম্পানি স্পন্সর পোস্ট এর অফার অবশ্যই পেয়ে যাবেন এই ধরনের পোস্ট করার বিনিময়ে আপনি 10 থেকে 15 ডলার ইনকাম করতে পারবেন খুব সহজেই।

#নিজের আপলোড করা বিক্রি করে ইনকাম

আপনার তৈরি করা ইনস্টাগ্রাম একাউন্ট এ যে সকল ছবি আপলোড করবেন সে সকল ছবি বিক্রি করে আপনি ভালো করে অনেক টাকা ইনকাম করতে পারবেন তাই যদি আপনার নিজের ইনস্টাগ্রাম একাউন্ট এর জন্য ভালো ভালো প্রফেশনাল এবং হাই কোয়ালিটি ছবি আপলোড করেন তাহলে সেই ছবিগুলো দ্বারা আপনারা অনলাইনে ইনকাম করতে পারবেন ইন্টারনেট থাকা বিভিন্ন ওয়েবসাইট যেমন-

Shutterstock“, “Fotolia“, “iStockphoto এছাড়া আরো অনেক ধরনের ওয়েবসাইট রয়েছে যেগুলোতে একটি অ্যাকাউন্ট তৈরি করে নিয়ে ইমেজ আপলোড করে টাকা ইনকাম করতে পারবেন।

#এফিলিয়েট মার্কেটিং করে ইনকাম

আপনার যদি একটি ইনস্টাগ্রাম একাউন্ট থাকে তবে সেখানে এফিলিয়েট মার্কেটিং করে ইনকাম করতে পারবেন যদি আপনার একাউন্টে পর্যাপ্ত পরিমাণ এর ফলোয়ার থাকে তাহলে।

আপনার যদি একটি সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার বা আপনার একটি ইনস্টাগ্রাম একাউন্ট থাকে সেখানে যদি হাজার হাজার ফলোয়ার থাকে তাহলে আপনার সেই একাউন্টে বিভিন্ন ধরনের কোম্পানির প্রোডাক্ট প্রচার-প্রচারণা চালিয়ে এফিলিয়েট মার্কেটিং করে প্রচুর টাকা ইনকাম করতে পারবেন।

#নিজের প্রোডাক্ট বিক্রি করে ইনকাম

আপনি যদি প্রতি মাসে হাজার হাজার টাকা ইনকাম করতে চান তবে আপনাকে অবশ্যই একটি ইনস্টাগ্রাম একাউন্ট তৈরী করে নিতে হবে সেখানে আপনার যদি বেশি পরিমাণ এর ফলোয়ার থাকে তাহলে আপনারা সে সকল ফলোয়ারদের কাজে লাগে, আপনার নিজের প্রোডাক্টগুলো প্রচার-প্রচারণা চালিয়ে বিক্রি করতে পারবেন সেখান থেকে আপনি ভালো পরিমাণে টাকা ইনকাম করে নিতে পারবেন।

শেষ কথাঃ

আমাদের ওয়েবসাইটের মাধ্যমে জানতে পারলেন ইনস্টাগ্রাম থেকে ইনকাম করার সহজ উপায় আপনি যদি আমাদের দেওয়া তথ্যগুলো সঠিকভাবে অনুসরণ করে থাকেন তবে আপনিও ইনস্টাগ্রাম একাউন্ট তৈরী করে আজ থেকে ইনকাম শুরু করে দিতে পারেন।

ইনস্টাগ্রাম থেকে ইনকাম করার উপায় ২০২২ ইনস্টাগ্রাম থেকে ইনকাম করার উপায় ২০২২ ইনস্টাগ্রাম থেকে ইনকাম করার উপায় ২০২২ ইনস্টাগ্রাম থেকে ইনকাম করার উপায় ২০২২ ইনস্টাগ্রাম থেকে ইনকাম করার উপায় ২০২২ ইনস্টাগ্রাম থেকে ইনকাম করার উপায় ২০২২ ইনস্টাগ্রাম থেকে ইনকাম করার উপায় ২০২২ ইনস্টাগ্রাম থেকে ইনকাম করার উপায় ২০২২ ইনস্টাগ্রাম থেকে ইনকাম করার উপায় ২০২২ ইনস্টাগ্রাম থেকে ইনকাম করার উপায় ২০২২

আমাদের ওয়েবসাইট থেকে অনলাইনে ইনকামের যাবতীয় সমাধান জানতে নিয়মিত ভিজিট করুন আমাদের সাথে থাকার জন্য আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ।

Leave a Comment