এফিলিয়েট মার্কেটিং কি | এফিলিয়েট মার্কেটিং করে আয়

প্রিয় বন্ধুরা, আমি আপনাদের মাঝে যে বিষয়টি নিয়ে আজকের এই পোস্টে আলোচনা করতে যাচ্ছি এটি তোমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ বিষয় হবে বলে আমি মনে করি। বন্ধুরা, এই পোস্টের মূল আলোচনার বিষয়টি হচ্ছে এফিলিয়েট মার্কেটিং কি । এফিলিয়েট মার্কেটিং করে কিভাবে আপনারা আয় করবেন।

এফিলিয়েট মার্কেটিং কি। এফিলিয়েট মার্কেটিং করে আয় করবেন কিভাবে তাই এ বিষয়ে জানতে আগ্রহী হলে এই পোস্ট শেষ পর্যন্ত আপনাদের পড়তে হবে। বিস্তারিত বিষয় গুলো নিয়ে আপনাদের জন্য আজকের এই আর্টিকেলটি লেখা তাই আমি আশা করব আপনারা অবশ্যই এফিলিয়েট মার্কেটিং কি। এফিলিয়েট মার্কেটিং করে আয় জানতে একদম শেষ পর্যন্ত লক্ষ করুন তাহলে আপনারা খুব সহজেই জেনে নিতে পারবেন।

এফিলিয়েট মার্কেটিং কি ?

বন্ধুরা প্রথমে, আপনাদের যে বিষয়টি জানতে হবে এফিলিয়েট মার্কেটিং কি এবং এটি কিভাবে কাজ করতে হয়। তো বন্ধুরা তোমাদেরকে উদাহরণ দিয়ে বুঝিয়ে দিচ্ছি এফিলিয়েট মার্কেটিং যেমন ধরুন: এফিলিয়েট মার্কেটিং হল মূলত একটি দোকান থেকে অন্য কেউ যখন আপনার প্রোডাক্ট গুলো বিক্রি করে।

আপনার সেই প্রোডাক্ট মূল্য হিসেবে কিছু টাকা তখন তাকে আপনি একটি কমিশন হিসেবে দিয়ে থাকেন। বন্ধুরা ঠিক তেমনি অনলাইনে যে বড় বড় এই কমার্স ওয়েবসাইট গুলো থেকে শুরু করে বড় বড় অনলাইন প্ল্যাটফর্ম গুলো রয়েছে।

তাদের প্রত্যেকটি ওয়েবসাইটের একটি অ্যাফিলিয়েট প্রোগ্রাম রয়েছে। বন্ধুরা আপনারা যদি সেই প্রোগ্রামে জয়েন করে তাদের সার্ভিস গুলো বিক্রি করেন এবং বিভিন্ন জায়গায় শেয়ার করেন। তাদের সেই সার্ভিস গুলো থেকে যদি বিক্রি হয়।

সার্ভিস গুলো থেকে আপনাকে অবশ্যই তার বিনিময়ে আপনি একটি কমিশন হিসেবে টাকা পাবেন এবং এটি দিয়ে আপনি অনলাইন থেকে ইনকাম করতে পারবেন।

এফিলিয়েট মার্কেটিং কি
এফিলিয়েট মার্কেটিং কি

অ্যাফিলিয়েট মার্কেটিং কিভাবে শুরু করব

এখন আমি আপনাদেরকে দেখাবো কিভাবে আপনি এফিলিয়েট মার্কেটিং শুরু করবেন এবং এফিলিয়েট মার্কেটিং করে অনলাইন থেকে ইনকাম করবেন। আপনারা যখন এফিলিয়েট মার্কেটিং শুরু করার জন্য আপনাকে আমি এফিলিয়েট মার্কেটিং সম্পর্কে বেশ কয়েকটি ধাপ উল্লেখ করবো আপনাদের অনেক বুঝতে সহজ হয় ।

আপনারা অনেকেই জানার আগ্রহ হয়ে আছেন যে মোবাইল থেকে কি এফিলিয়েট মার্কেটিং করা যায়। হ্যাঁ অবশ্যই মোবাইল দিয়ে এফিলিয়েট মার্কেটিং করা যায়। বন্ধুরা আপনারা মোবাইল থেকে উইফি নেট মার্কেটিং করতে পারবেন। এখন আমি আপনাদের যেটি দেখিয়ে দেব সেটি অবশ্যই আপনি ভালোভাবে পড়বেন এবং আপনি যদি লক্ষ্য করে থাকেন তাহলে খুব সহজে আপনি এফিলিয়েট মার্কেটিং করতে পারবে।

অ্যাফিলিয়েট মার্কেটিং শুরু করার জন্য প্রথমে আপনাদের আমি একটা ওয়েবসাইটের লিস্ট শেয়ার করব সেখানে আপনারা ক্লিক করবেন। এরপরে আমি আপনাদের মাঝে আমি যে বিষয়গুলো শেয়ার করবো এগুলো আপনি মনোযোগ সহকারে দেখেন এরপরে আপনিএফিলিয়েট মার্কেটিং করতে পারবে এবং এফিলিয়েট মার্কেটিং করার মাধ্যমে আপনি অনলাইন থেকে ইনকাম করতে পারবেন।

বন্ধুরা আপনারা যদি এখানে ক্লিক করে একটি একাউন্ট করেন তাহলে প্রথমে আপনাকে ৫ ডলার বোনাস দেওয়া হবে। যদি আপনি এফিলিয়েট মার্কেটিং শুরু করতে চান এবং অনলাইন থেকে ইনকাম করতে চান তাহলে অবশ্যই আপনি এখানে ক্লিক করে অ্যাকাউন্ট তৈরি করুন।

বন্ধুরা আপনাদের মাঝে এরপরে যাবতীয় যে তথ্যগুলো আমি আপনাদের মাঝে শেয়ার করবো, এগুলো আপনারা যদি ভালোভাবে লক্ষ্য করেন। তাহলে আপনারা এফিলিয়েট মার্কেটিং শুরু করতে পারবেন এবং অ্যাফিলিয়েট মার্কেটিং করে ইনকাম করতে পারবেন।

আরো পড়ুন..

এরপর এখানে আপনার নাম এবং আপনার ইমেইল এড্রেস এর পরে আপনার মোবাইল নাম্বার থেকে শুরু করে পাসওয়ার্ড পর্যন্ত সবগুলো ইনফর্মেশন দিতে হবে। এরপরে আপনি Register Now এই অপশনটি আসবে তখন আপনাকে এই অপশনটিতে ক্লিক করতে হবে।

এরপর আপনার যে ইমেইল টি দিয়েছিলেন সেখানে আপনাকে একটি লিংক দেওয়া হবে এবং এখানে ক্লিক করে আপনাকে অ্যাকাউন্টটি কমপ্লিটলি ভেরিফাই করে নিতে হবে।

বন্ধুরা আপনারা এখানে যে প্রোডাক্ট গুলো দেখতে পাবেন প্রতিটি প্রোডাক্ট এর গায়ে প্রডাক্ট এর মূল্য লিখা আছে আপনি এই প্রোডাক্টটি বিক্রয় করতে পারলে তোমাকে কত টাকা দেওয়া হবে। কমিশন অবশ্যই আপনি উপরে স্ক্রিনশটে যে প্রোডাক্টটি দেখতে পাচ্ছ এখানে আপনাকে 20 ডলার দেওয়া হবে। আপনি যদি এই লিংকটি অন্যান্য ওয়েবসাইটে শেয়ার করে অর্ডার করিয়ে দিতে পারেন।

পড়ে আপনাকে এখানে যে দুটি লিংক দেওয়া হল সেখান থেকে আপনাকে অবশ্যই আমেরিকার যদি একটি অর্ডার এনে দিতে পারো এবং এটি যদি কনফার্ম করিয়ে দিতে পারো তাহলে আপনি 20 ডলার আরো বোনাস পেয়ে যাবে। তার জন্য অবশ্যই আপনাকে এই লিঙ্কটি অন্যান্য বড় বড় ওয়েবসাইডে শেয়ার করতে হবে।

বন্ধুরা আপনারা, এখানে ক্লিক করে এবং সেটি সোশ্যাল মিডিয়া গুলো রয়েছে টুইটার, ইনস্টাগ্রাম, হোয়াটসঅ্যাপ, ফেসবুক থেকে শুরু করে অন্যান্য যতগুলো ওয়েবসাইট এ আপনি শেয়ার করবেন এবং সেটি যখন অর্ডার কমপ্লিট হয়ে যাবে তখন তোমাকে 20 ডলার দিয়ে দিবে।

বন্ধুরা, এখন আমি আপনাকে দেখাবো কিভাবে আপনি এফিলিয়েট মার্কেটিং করে টাকাটি হাতে তুলবেন তার জন্য কোথায় এবং কি করতে হবে তার জন্য অবশ্যই আপনাকে একাউন্টে যে ড্যাশবোর্ড রয়েছে। আপনাকে সেখানে যেতে হবে এরপরে আপনি এখানে চাইলে হোস্টিং ডোমেইন কিনতে পারবে।

এছাড়া আপনি চাইলে এগুলো দিয়ে আপনারা অনলাইন থেকে শপিং করতে পারবেন এবং তাছাড়া আপনারা যদি শপিং না করেন তাহলে সরাসরি টাকাটি হাতে নেওয়ার জন্য অবশ্যই উইডথ করে নিতে পারবেন, উইডথ এ ক্লিক করে আপনি টাকা তুলে নিতে পারবেন।

এফিলিয়েট মার্কেটিং সাইট

বন্ধুরা আপনারা যদি এফিলিয়েট মার্কেটিং করে টাকা আয় করার জন্য বেশি আগ্রহী হয়ে থাকেন তাহলে আপনাদের জন্য আমি সবচেয়ে ভালো একটি সাইট শেয়ার করেছি। অবশ্য আপনারা সেখানে কিভাবে একাউন্ট তৈরি করতে হয় সেটা আপনাদেরকে দেখিয়ে দিয়েছি এবং কিভাবে ইনকাম করতে হয় সেটিও আপনাদেরকে দেখিয়ে দিয়েছি।

বন্ধুরা, এছাড়া আপনারা  কিভাবে টাকা তুলে নিতে পারবেন সেটিও দেখিয়ে দিয়েছি, অবশ্যই  আপনারা যদি সেগুলো ভালোভাবে মনোযোগ সহকারে লক্ষ্য করেন তাহলে খুব সহজেই এফিলিয়েট মার্কেটিং করে আপনি আয় করতে পারবেন।

এফিলিয়েট মার্কেটিং বাংলাদেশ

বন্ধুরা, এছাড়া বাংলাদেশ থেকে আপনি যদি এফিলিয়েট মার্কেটিং করে অনলাইন থেকে টাকা আয় করতে চান তাহলে বাংলাদেশে এরকম অনেকগুলো ই-কমার্স ওয়েবসাইট রয়েছে, যেখান থেকে আপনারা এফিলিয়েট মার্কেটিং করে অনলাইন থেকে আয় করতে পারবেন।

যেখানে আপনি বাংলাদেশের ই-কমার্স ওয়েবসাইট এফিলিয়েট প্রোগ্রাম এ জয়েন করে টাকা ইনকাম করতে পারেন শুধুমাত্র বাংলাদেশ থেকে এফিলিয়েট মার্কেটিং করে।

মার্কেটিং করে টাকা আয় করার জন্য অবশ্যই আমি একটি এখানে আপনাদের মাঝে আর্টিকেল শেয়ার করেছি আপনার সেখানে ক্লিক করে এফিলিয়েট মার্কেটিং করে বাংলাদেশ থেকে এফিলিয়েট মার্কেটিং করে কিভাবে টাকা আয় করা যায় এটি বিস্তারিত আপনারা দেখে নিতে পারেন।

বন্ধুরা আপনারা যদি এ ধরনের CPA মার্কেটিং সম্পর্কে জানার আরো আগ্রহী হয়ে থাকেন এবং আমি যে বিষয়টি আপনাদের মাঝে শেয়ার করেছি। বন্ধুরা আপনারা যদি এফিলিয়েট মার্কেটিং সম্পর্কে বুঝতে সমস্যা হয় বা ঠিকমত বুঝেন নাই বা এগুলো যদি কোথাও না বুঝে থাকেন তাহলে অবশ্যই অবশ্যই আমাদের কমেন্ট বক্সে লিখে জানিয়ে দিতে পারেন।

আপনাদের কমেন্ট আমাদের জন্য অনেক মূল্যবান আমরা আপনাদের কমেন্ট গুরুত্ব সহকারে দেখে থাকি এবং আপনাদের প্রশ্নের উত্তর দিয়ে থাকি। বন্ধুরা, আমরা চেষ্টা করব আপনাদেরকে তা দ্রুত সমাধান দেওয়ার জন্য।

আজকে এই পর্যন্ত থাক, সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন আগামী পোস্ট এ  আরো ভালো কিছু আর্টিকেল আপনাদের মাঝে নিয়ে আসব, সে পর্যন্ত আমাদের expartjobs.com ওয়েবসাইটির সাথে থাকুন ধন্যবাদ।

Leave a Comment